Samit Dravid: দ্রাবিড় পুত্র বলেই জাতীয় দলে সমিত! স্কোয়াড ঘোষণা হতেই চরম বিদ্রুপ

বর্তমানে সমিত ব্যস্ত মহারাজা টি-২০ ট্রফিতে। এ বছরই সিনিয়রদের টি-টোয়েন্টি লিগে অভিষেক হয়েছে দ্রাবিড় পুত্রর। মাইসোর ওয়ারিয়র্স টিমে খেলছেন তিনি। এ বার তাঁর জন্য খুলে গেল জাতীয় দলের দরজা।

Samit Dravid: দ্রাবিড় পুত্র বলেই জাতীয় দলে সমিত! স্কোয়াড ঘোষণা হতেই চরম বিদ্রুপ
দ্রাবিড় পুত্র বলেই জাতীয় দলে সমিত! স্কোয়াড ঘোষণা হতেই চরম বিদ্রুপ
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 1:39 PM

কলকাতা: বাপ কা বেটা, সিপাহি কা ঘোড়া… ভারতের প্রাক্তন হেড কোচ রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়ের (Samit Dravid) জন্য এই প্রবাদ অনেকেই বলেন। বর্তমানে সমিত ব্যস্ত মহারাজা টি-২০ ট্রফিতে। এ বছরই সিনিয়রদের টি-টোয়েন্টি লিগে অভিষেক হয়েছে দ্রাবিড় পুত্রর। মাইসোর ওয়ারিয়র্স টিমে খেলছেন তিনি। এ বার তাঁর জন্য খুলে গেল জাতীয় দলের দরজা। অনূর্ধ্ব-১৯ টিমে ডাক পেয়েছেন অলরাউন্ডার সমিত দ্রাবিড়। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে একদিনের সিরিজ ও চার দিনের ম্যাচ খেলবে ভারত। অজিদের বিরুদ্ধে খেলার জন্য টিম ইন্ডিয়ার দুটি স্কোয়াডেই সমিত সুযোগ পেয়েছেন। এ বার চরম বিদ্রুপের শিকার তিনি। কিন্তু কেন?

বছর ১৮-র সমিত দ্রাবিড় মহারাজা টি-২০ ট্রফিতে ৭ ম্যাচে ৮২ রান করেছেন। যার মধ্যে সর্বাধিক ৩৩। এ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি দুটি স্কোয়াডেই সুযোগ পাওয়ায় অনেকেই সোশ্যাল মিডিয়ায় সমিতরে বিদ্রুপ করা শুরু করেছেন। এক এক্স ব্যবহারকারী লেখেন, ‘মহারাজা ট্রফির পারফরম্যান্সের পর সমিতের এখানে সুযোগ পাওয়ার কথা নয়। এখানেও নেপোটিজম কাজ করছে।’

এই খবরটিও পড়ুন

অপর একজন লিখেছেন, ‘মহারাজা ট্রফিতে আমি রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড়ের ব্যাটিং দেখেছি। শর্ট বলের বিরুদ্ধে ওর টেকনিকে সমস্যা রয়েছে। কিসের ভিত্তিতে ওকে দলে বেছে নেওয়া হল? আমি জানি ওর বাবার জন্যই ও সুযোগ পেয়েছে। নেপোটিজম ঘিরে রয়েছে।’

উল্টো মতামতও দিচ্ছেন অনেকে। জাতীয় দলে ডাক সমিত ডাক পাওয়ায় এক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘দুটো স্কোয়াডে সমিত দ্রাবিড় রয়েছে। ওকে খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।’ অনেকে আবার সমিতকে জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য শুভেচ্ছাও জানাচ্ছেন।

২০২৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। সে কথা মাথায় রেখে ভারতীয় টিম ম্যানেজমেন্ট দল গোছানোর চেষ্টা করছে। সমিত দ্রাবিড় মহারাজা টি-টোয়েন্টি ট্রফিতে ভালো পারফর্ম করতে না পারলেও কোচবিহার ট্রফিতে অনবদ্য খেলেছিলেন। ব্যাটে-বলে কর্নাটকের হয়ে কোচবিহার ট্রফি জেতায় বড় অবদান রেখেছিলেন।