Jay Shah: আইসিসির মসনদে বসায় নতুন চেয়ারম্যান জয় শাহর পকেটে ঢুকবে কত টাকা?

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের মেয়াদ শেষ হবে ১ ডিসেম্বর। তারপর দায়িত্বে আসবেন জয় শাহ। এই পরিস্থিতিতে অনেকেই খোঁজ করতে শুরু করেছেন, আইসিসির মসনদে বসে কত বেতন পেতে চলেছেন জয় শাহ।

Jay Shah: আইসিসির মসনদে বসায় নতুন চেয়ারম্যান জয় শাহর পকেটে ঢুকবে কত টাকা?
আইসিসির মসনদে বসায় নতুন চেয়ারম্যান জয় শাহর পকেটে ঢুকবে কত টাকা?
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 7:30 AM

কলকাতা: এতদিন বোর্ড সচিব হিসেবেই তাঁর নাম নেওয়া হত। এ বার থেকে তিনি আইসিসির চেয়ারম্যানও। কথা হচ্ছে জয় শাহকে (Jay Shah) নিয়ে। আপাতত তিনি ভারতীয় বোর্ডের সচিবের দায়িত্ব সামলাচ্ছেন। কিন্তু কয়েকদিন পর তিনি আইসিসির নতুন চেয়ারম্যানের ভূমিকা পালন করবেন। সম্প্রতি বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির নতুন চেয়ারম্যান (ICC New Chairman) হয়েছেন শাহ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের মেয়াদ শেষ হবে ১ ডিসেম্বর। তারপর দায়িত্বে আসবেন জয় শাহ। এই পরিস্থিতিতে অনেকেই খোঁজ করতে শুরু করেছেন, আইসিসির মসনদে বসে কত বেতন পেতে চলেছেন জয় শাহ।

বর্তমান বিসিসিআই সচিব জয় শাহর আনুমানিক সম্পত্তির পরিমাণ ১২৪ কোটি টাকা। বোর্ড সেক্রেটারির দায়িত্ব সাম্মানিক। যে কারণে জয় শাহ অন্যান্য অফিসিয়াল যেমন বোর্ড প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট এবং কোষাধ্যক্ষর মতো এক্কেবারে নির্দিষ্ট বরাদ্দ বেতন পান না। তাঁদের সকলকে খরচ করার জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থ দেওয়া হয়। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, বোর্ড সচিব হিসেবে আন্তর্জাতিক বৈঠক এবং বিদেশ সফরের জন্য জয় শাহ প্রতিদিন ৮৪ হাজার টাকা করে পান। আর দেশের মাটিতে কোনও বৈঠক হলে তিনি পান প্রতিদিন ৪০ হাজার টাকা।

আইসিসির মসনদে বসে কত বেতন পাবেন জয় শাহ, তা কিন্তু কোথাও সে ভাবে উল্লেখ নেই। বিসিসিআই অন্যতম ধনী ক্রিকেট বোর্ড। সেখানে যখন সচিব হিসেবে এত টাকা পেতেন জয়, তা হলে আইসিসিতেও একই পরিমাণ বা তার থেকে বেশি টাকা পেতে পারেন জয়। এখনও অবধি অবশ্য জনসমক্ষে আসেনি যে আইসিসির চেয়ারম্যান হলে বেতন কত হয়।

এই খবরটিও পড়ুন