Jasprit Bumrah: বিশ্বের কেউ আমাকে… কোন ব্যাটারকে বল করা কঠিন বলছেন বুম বুম বুমরা?

Watch Video: সম্প্রতি এক অনুষ্ঠানে গিয়েছিলেন ভারতীয় তারকা বোলার জসপ্রীত বুমরা। যেখানে তাঁকে প্রশ্ন করা হয়, এমন কোনও ব্যাটার রয়েছেন, যাঁকে বল করা কঠিন মনে করেন বুমরা। উত্তরে কী বলেছেন বুমরা জানেন?

Jasprit Bumrah: বিশ্বের কেউ আমাকে... কোন ব্যাটারকে বল করা কঠিন বলছেন বুম বুম বুমরা?
বিশ্বের কেউ আমাকে... কোন ব্যাটারকে বল করা কঠিন বলছেন বুম বুম বুমরা?
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 1:34 PM

কলকাতা: ভারতীয় বোলিংয়ের স্তম্ভ তিনি। বিশ্বের অন্যতম সেরা পেসার তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের অন্যতম সেরা বোলার জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah) নিয়ে সব সময় আলোচনা হয়। তাঁর বোলিং অ্যাকশন এবং পেসের নিখুঁত নিয়ন্ত্রণ তাঁকে বিশ্ব ক্রিকেটে অন্যদের থেকে আলাদা করে। দলের প্রয়োজন হলেই বুমরা জ্বলে ওঠেন। সম্প্রতি এক অনুষ্ঠানে গিয়েছিলেন ভারতীয় তারকা। যেখানে তাঁকে প্রশ্ন করা হয়, এমন কোনও ব্যাটার রয়েছেন, যাঁকে বল করা কঠিন মনে করেন বুমরা।

হাসতে হাসতে এই প্রশ্নের উত্তরে বুমরা বলেন, ‘আমি একটা ভালো উত্তর দিতে চাই। কিন্তু আসল ফ্যাক্টর এই যে, আমি কাউকে আমার মাথার উপরে উঠতে দিতে চাই না। আমি সকলকে সম্মান করি, শ্রদ্ধা জানাই কিন্তু নিজেকে এটাই বলি যে আমি যদি নিজের কাজটা ঠিক মতো করতে পারি, তা হলে বিশ্বের কেউ আমাকে আটকাতে পারবে না। তাই আমি প্রতিপক্ষকে দেখার আগে নিজেকে দেখি। মনে করি আমার সব কিছুর উপর নিয়ন্ত্রণ আছে। আমি নিজেকে সেরা সুযোগ দিতে চাই, ব্যাটারকে আমার থেকে সেরা প্রমাণিত হতে দিতে চাই না। ব্যাটারকে মনে করাতে চাই না তাঁর ক্ষমতা আমার থেকে বেশি।’

এই খবরটিও পড়ুন

স্মার্ট বুমরা আলাদা করে কোনও ব্যাটারের নাম কিন্তু নেননি। তাঁর ধারনা পরিষ্কার। ব্যাটারকে প্রতিপত্তি ফলাতে দেওয়া চলবে না। নিজের উপর আত্মবিশ্বাস রাখতে হবে। এই মন্ত্রেই সাফল্যের স্বাদ পাচ্ছেন বুমরা। আপাতত ক্রিকেট থেকে দূরে রয়েছেন। আসন্ন দলীপে তাঁকে দেখা যাবে না। এরপর দেশের মাটিতে রয়েছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। সেখানে তাঁর ফেরার সম্ভবনা কতখানি? শোনা যাচ্ছে যে, এমনও হতে পারে বুমরাকে তরতাজা রাখার জন্য বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে খেলানো হবে না। একেবারে অস্ট্রেলিয়া সফরে নিয়ে যাওয়া হবে। এ বার ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা হলে পরিষ্কার হবে সবটা।