IPL 2022: ম্যাচ জিতেও ‘বিরাট’ চিন্তায় রয়্যালস অধিনায়ক ফাফ

প্রাক্তন অধিনায়ক আজ প্রথম বলে ০ রানে আউট হলেন। প্লে অফের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখতে হল বিরাটের রানে ফেরা যে কতটা জরুরি তা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই।

IPL 2022: ম্যাচ জিতেও 'বিরাট' চিন্তায় রয়্যালস অধিনায়ক ফাফ
ফ্যান্টাসটিক ফাফ Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2022 | 11:46 PM

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর – ১৮১/৬ (২০)

লখনউ সুপার জায়েন্টস – ১৬৩/৮ (২০)

নভি মুম্বই: এ বারের আইপিএলের (IPL 2022) প্রায় অর্ধেক রাস্তায় চলে এসেছি আমরা। কিন্তু কুড়ি কুড়ির লড়াই এতটাই জমজমাট যে কোন চারটি দল প্লে-অফে যেতে পারে তাঁর কোনও আঁচ পাওয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। আজকের লখনউ সুপার জায়েন্টস (LSG) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) ম্যাচের আগে, নবাগত দল ছিল ওপরে। কিন্তু ম্যাচ শেষে ফাফ ডু প্লেসির দল চলে এল ২ নম্বরে। নীচে নামতে হল রাহুলের লখনউকে। নভি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে সুপার জায়েন্টসদের রানে হারিয়ে টুর্নামেন্টের পঞ্চম জয় তুলে নিল রয়্যালসরা। ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ১০ পয়েন্টে পৌঁছে দিলেন ফাফ (Faf du Plessis)। ৯৬ রানের ইনিংসে সেঞ্চুরি মিস হল। কিন্তু জয়টা মিস হয়নি। তবে দ্বিতীয় স্থানে উঠে এলেও ফাফের একটা বড় চিন্তা রয়ে গেল। সেটা বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম। প্রাক্তন অধিনায়ক আজ প্রথম বলে ০ রানে আউট হলেন। প্লে অফের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখতে হল বিরাটের রানে ফেরা যে কতটা জরুরি তা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই।

টসে জিতে লখনউ অধিনায়ক কেএল রাহুল প্রথা ভাঙেননি। প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ককে বললেন দল নিয়ে ব্যাটিং করতে। প্রথম ওভারটা আরসিবি ভুলে যেতে চাইবে। অনুজ রাওয়াত ও কিং কোহলি। প্রথম ওভারের পাঁচ ও ছয় নম্বর বলে প্যাভেলিয়ানে ফিরলেন দুজন। অনুজের নামের পাশে ৪ রান লেখা থাকলেও কোহলির নামের পাশে লেখা থাকল শূন্য। দুজই চামিরা শিকার। চার নম্বরে নেমে আর এক তারকা ম্যাক্সওয়েল, অধিনায়ক ফাফের সঙ্গে একটা ছোট্ট পার্টনারশিপে দলবের ইনিংসকে ধাতস্থ করলেন। কিন্তু ঝড়ের গতিতে ২৩ রানে তিনিও পাওয়ার প্লের মধ্যে ফিরে গেলেন প্যাভেলিয়ানে। তরুণ প্রভুদেশাই ১০ রানে আউট। এক কুম্ভ হয়ে তখন লড়াই করছেন ফাফ ডু-প্লেসি। তাঁকে সঙ্গ দিলেন বাংলার শাহাবাজ আহমেদ। আবার একটা ছোট্ট পার্টনারশিপ। শাহাবাজকে সঙ্গে পেয়ে দলকে এগিয়ে নিয়ে গেলেন ফাফ। পৌঁছে গেলেন সেঞ্চুরির দরজায়। কিন্তু শেষ ওভারে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হলেন ৯৬ রানে। তার আগে শাহাবাজ ফিরেছেন ব্যাক্তিগত ২৬ রানে। কার্তিক অপরাজিত থাকলেন ১৩ রানে। সব মিলিয়ে ২০ ওভারে রয়্যালসদের ইনিংস শেষ ১৮১ রানে।

জবাবে ব্যাটিং করতে নেমে লখনউও চাপে। স্কোর বোর্ডে ৩৫ রান ওঠার আগেই তারাও জোড়া উইকেট হারাল। ৩ রানে আউট ডি কক, ৬ রানে ফিরলেন মনীশ পান্ডে। অধিনায়ক রাহুল লড়াই করার চেষ্টা করলেন। তাঁর ও ক্রণালের ব্যাটে ভর কের কিছুটা এগোল সুপার জায়েন্টসরা। কিন্তু হর্ষল প্যাটেল ফিরিয়ে দিলেন কেএল রাহুলকে। এ বার লড়াই করার পালা ক্রুণাল ও দীপকের। গুটি গুটি পায়ে এগিয়ে গেল জায়েন্টসদের ইনিংস। কিন্তু দীপক ম্যাচ জয়ের আশা জ্বালাতে পারলেন না। রানের চাপে ভাঙলেন সিনিয়র পান্ডিয়া। আয়ুষ আজ জয়ের ওষুধ খুঁজে পেলেন না। স্টোইনিসকে ফেরালেন হ্যাজেলউড। ব্যাট চালিয়ে ব্যবধান কমালেও হার আটকাতে পারেননি জেসন হোল্ডার। ১৬৩ রানে থামল জায়েন্টসদের ইনিংস। ১৮ রানে ম্যাচ জয় রয়্যালসদের।

আরও পড়ুন : IPL 2022: বয়স ভোলানো ফর্মের জন্য ভারতীয় টিমে ফিরতে পারেন এই সিনিয়র ক্রিকেটার