Rinku Singh: সঞ্জু-অভিষেক-ঋতুরাজ কেন বাদ? রিঙ্কু সিংকে টেনে অজিত আগরকর বোঝালেন…

Sanju Samson: টি-২০ বিশ্বকাপের পর জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে গিয়েছিলেন সঞ্জু স্যামসন। এ বার শ্রীলঙ্কায় গেলেন তিনি। লঙ্কানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে অবশ্য সঞ্জু স্যামসন রয়েছেন। তিনি আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ৩ ম্যাচের যে ওডিআই সিরিজ হবে, সেই টিমে নেই।

Rinku Singh: সঞ্জু-অভিষেক-ঋতুরাজ কেন বাদ? রিঙ্কু সিংকে টেনে অজিত আগরকর বোঝালেন...
Rinku Singh: সঞ্জু-অভিষেক-ঋতুরাজ কেন বাদ? রিঙ্কু সিংকে টেনে অজিত আগরকর বোঝালেন...Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Jul 24, 2024 | 12:05 PM

কলকাতা: দলে জায়গা ১৫টি। অপেক্ষায় প্রচুর ক্রিকেটার। এ বার কী করণীয়? এমন পরিস্থিতি যখন আসে, কঠিন সিদ্ধান্ত নেওয়া ছাড়া উপায় থাকে না। ভারতের শ্রীলঙ্কা সফরের টিম বাছতে গিয়ে এমনটাই অনুভূতি হয়েছে নির্বাচক প্রধান অজিত আগরকর, হেড কোচ গৌতম গম্ভীরের। লঙ্কা পাড়ি দিয়েছেন সূর্যকুমার, হার্দিকরা। তার আগে ভারতের হেড কোচকে সঙ্গে নিয়ে এক প্রেস কনফারেন্স করেন নির্বাচক প্রধান। সেখানে যে একাধিক প্রশ্নবাণের মোকাবিলা তাঁদের করতে হবে, জানাই ছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই স্কোয়াডে কেন নেই সঞ্জু স্যামসন? এ প্রশ্ন ক’দিন ধরেই ঘোরাফেরা করছিল। সঞ্জু স্যামসন, অভিষেক শর্মা, ঋতুরাজ গায়কোয়াড়কে না নেওয়া প্রসঙ্গে অজিত আগরকরকে প্রশ্ন করা হয়। তাতেই রিঙ্কু সিংয়ের (Rinku Singh) প্রসঙ্গ টানেন আগরকর। কী বলেছেন তিনি?

সঞ্জু, অভিষেক, ঋতুরাজের সুযোগ না পাওয়া প্রসঙ্গে আগরকর বলেন, ‘আমাদের জন্য মাত্র ১৫জন ক্রিকেটারকে বেছে নেওয়া খুব কঠিন কাজ। যে ক্রিকেটারদের বেছে নেওয়া হয়েছে তাঁরা সকলেই যোগ্য। ১৫ জনের মধ্যে সকলকে ফিট করানো কঠিন। যত বেশি সম্ভব বিকল্প রাখা যায় তার চেষ্টা করা হয়েছে। এই যে রিঙ্কু সিং টি-২০ বিশ্বকাপে সুযোগ পেল না, তাতে তো ওর কোনও দোষ ছিল না।’ এই কথা থেকে অজিত আগরকর বোঝাতে চেয়েছেন, কম্বিনেশনের কথা ভেবে অনেক সময় ছন্দে থাকা ক্রিকেটারকেও বাদ দিতে হয়। যেমন, টি-২০ বিশ্বকাপের সময় রিঙ্কু সিংয়ের সঙ্গে হয়েছিল। ক্রিকেট মহল ভেবেছিল রিঙ্কুকেই ফিনিশার হিসেবে টিমে নেওয়া হবে। কিন্তু তাঁকে টেক্কা দেন শিবম দুবে। এবং দলে জায়গা পান। আর রিঙ্কু অবশ্য রিজার্ভ প্লেয়ার হিসেবে বিশ্বকাপে সফর করেছিলেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে অবশ্য সঞ্জু স্যামসন রয়েছেন। তিনি আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ৩ ম্যাচের যে ওডিআই সিরিজ হবে, সেই টিমে নেই। আর ঋতুরাজ গায়কোয়াড় ও অভিষেক শর্মা লঙ্কা সফরের কোনও সিরিজেই সুযোগ পাননি। তাঁরা দু’জন কয়েকদিন আগে হওয়া জিম্বাবোয়ে সিরিজে ভালো খেলেছিলেন। কিন্তু তারপরও শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁদের নির্বাচন কমিটি বেছে নিতে পারেনি।