‘শত্রুদেশে সাক্ষাৎকার দিয়ে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে’, কানেরিয়াকে পাল্টা দিলেন শাহিদ আফ্রিদি

কয়েকদিন আগেই প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদিকে (Shahid Afridi) নিশানা করে বোমা ফাঁটিয়েছিলেন পাকিস্তানের নির্বাসিত লেগ স্পিনার দানিশ কানেরিয়া (Danish Kaneria)। তবে আফ্রিদি কী আর চুপ করে থাকার মানুষ! এ বার কানেরিয়ার বক্তব্যের প্রেক্ষিতে মুখ খুললেন আফ্রিদি।

'শত্রুদেশে সাক্ষাৎকার দিয়ে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে', কানেরিয়াকে পাল্টা দিলেন শাহিদ আফ্রিদি
'শত্রুদেশে সাক্ষাৎকার দিয়ে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে', কানেরিয়াকে পাল্টা দিলেন শাহিদ আফ্রিদিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2022 | 4:25 PM

করাচি: কয়েকদিন আগেই প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদিকে (Shahid Afridi) নিশানা করে বোমা ফাঁটিয়েছিলেন পাকিস্তানের নির্বাসিত লেগ স্পিনার দানিশ কানেরিয়া (Danish Kaneria)। তবে আফ্রিদি কী আর চুপ করে থাকার মানুষ! এ বার কানেরিয়ার বক্তব্যের প্রেক্ষিতে মুখ খুললেন আফ্রিদি। দানিশ অভিযোগ তুলেছিলেন, তিনি হিন্দু বলে তাঁকে পাকিস্তান দলে অনেক অসম্মান সহ্য করতে হয়েছে। শুধু তাই নয়, তিনি হিন্দু বলে তাঁর সময়ের অধিনায়ক আফ্রিদি তাঁকে অনেক সময় খেলার সুযোগ দেননি। দলের বাকিদের তাঁর বিরুদ্ধে নিয়ে যেতেন আফ্রিদি। এমনই গুরুতর অভিযোগ ছিল দানিশ কানেরিয়ার। তবে শুধু কানেরিয়া নন, কিছুদিন আগে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারও একই অভিযোগ করেছিলেন। তবে প্রাক্তন পাক স্পিনারের অভিযোগ চাপ তৈরি করে শোয়েবের মুখ বন্ধ করে দেওয়া হয়েছে। এ বার আর চুপ রইলেন না আফ্রিদি। পাল্টা দিলেন কানেরিয়াকে।

আফ্রিদির বিরুদ্ধে কানেরিয়ার আরও অভিযোগ ছিল যে, তাঁকে জোর করে মুসলিম ধর্মাবলম্বী করতে চেয়েছিলেন আফ্রিদি। কিন্তু যা শেষ অবধি করেননি কানেরিয়া। তিনি বলেন, “আফ্রিদি আমাকে আমার ধর্ম ইসলামে পরিবর্তন করতে বলেছিল। তবে আমি এই বিষয়টাকে কোনওদিন গুরুত্ব দিইনি। আমি আমার ধর্মে বিশ্বাসী ছিলাম এবং জানতাম এটা আমার ক্রিকেট খেলায় প্রভাব ফেলবে না।” কানেরিয়ার এইরকম বিস্ফোরক মন্তব্যের ঠিক দু’দিন পর মুখ খুললেন আফ্রিদি।

আফ্রিদি বলেন, “যদি আমার ব্যবহার ওর প্রতি খারাপ ছিল, তা হলে ও তখন কেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে আমার নামে নালিশ করেনি। ও আমাদের শত্রুদেশে সাক্ষাৎকার দিচ্ছে, যা ধর্মীয় উত্তেজনা ছড়াতে পাড়ে।” একইসঙ্গে কানেরিয়ার চরিত্রের ব্যাপারেও মন্তব্য করেছেন আফ্রিদি। তিনি বলেন, “কানেরিয়াকে আমি ছোট ভাইয়ের মতো দেখতাম এবং আমি ওর সঙ্গে অনেক বছর একসঙ্গে খেলেছি। এখন যে কথাগুলো ও বলছে, তার আগে ওর নিজের চরিত্রের দিকে দেখা উচিত।”

স্পট ফিক্সিংয়ের দায়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড কানেরিয়াকে নির্বাসিত করেছে। দানিশ যদিও এখনও দাবি করেন, তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই মিথ্যে। শুধু তাই নয়, পাক বোর্ডের কাছে বারবার আবেদন করেছেন তিনি, যেন তাঁর নির্বাসন তুলে নেওয়া হয়। কিন্তু পাক বোর্ড কানেরিয়ার আবেদনে সাড়া দেয়নি।