India vs New Zealand: মায়াঙ্কে মুগ্ধ শুভমন, রয়েছেন নিজের সেঞ্চুরির অপেক্ষায়

একের পর এক ইনিংসে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপটা যাচ্ছে না গিলের। কিন্তু নিজে সেঞ্চুরি না পেলেও সতীর্থ মায়াঙ্কের শতরানে খুশি গিল।

India vs New Zealand: মায়াঙ্কে মুগ্ধ শুভমন, রয়েছেন নিজের সেঞ্চুরির অপেক্ষায়
ভারতের ওপেনিং জুটি (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 7:34 PM

মুম্বই: টেস্ট ক্রিকেটে ধারাবাহিকতা বজায় রাখাটাই গুরুত্বপূর্ণ। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ভারতের (India) হয়ে ওপেনিংয়ে ভরসা হয়ে উঠছেন পঞ্জাব তনয় শুভমন গিল (Shubman Gill)। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে মুম্বই টেস্টের প্রথম দিন শুরু থেকেই ছন্দে ছিলেন গিল। ভারতের প্রথম ইনিংসের শুরুতে মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) সঙ্গে জুটিতে টিম ইন্ডিয়াকে (Team India) এগিয়ে নিয়ে যান গিল। ৭১ বলে ৪৪ রান করে মুম্বইজাত ক্রিকেটার আজাজ প্যাটেলের শিকার হন শুভমন। তবে একের পর এক ইনিংসে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপটা যাচ্ছে না গিলের। কিন্তু নিজে সেঞ্চুরি না পেলেও সতীর্থ মায়াঙ্কের শতরানে খুশি গিল।

ম্যাচের শেষ মায়াঙ্কের শতরানের ইনিংস নিয়ে শুভমন বলেন, “ওর ব্যাট থেকে আজ একটা দারুণ খেলা দেখা গেল। এক্কেবারে দৃঢ়প্রতিজ্ঞ এবং দুর্দান্ত ইনিংস উপহার দিল ও। একদিনে ২৫০ বল খেলতে পারা এবং অপরাজিত থাকাটা সত্যিই দারুণ ব্যাপার।”

তবে নিজে ফর্মে থেকেও সেঞ্চুরি না পাওয়ায় খানিকটা হতাশ হয়েছেন গিল। তিনি বলেন, “আমি ভালো ব্যাটিং করছিলাম এবং এটা আমার কাছে বড় রানে পরিণত করার সুযোগ ছিল। কিন্তু দুর্ভার্গ্যবশত আমি এটা করতে পারলাম না। পেসারদের জন্য আজ সেরকম সুবিধে না থাকলেও স্পিনারদের জন্য সুবিধা ছিল। অদ্ভুতভাবে বল শুরু থেকেই ঘুরছিল। কিন্তু আমি মনে করি ম্যাচ যত এগিয়েছে উইকেট কিছুটা স্থির হয়েছে।”

গত ১০টি টেস্ট ম্যাচে খেলে একটিও সেঞ্চুরি পাননি গিল। সে ব্যাপারে তিনি বলেন, “দুর্ভাগ্যবশত, এই ১০টা ম্যাচে আমি এখনও একটাও সেঞ্চুরি করতে পারিনি। তবে এটি আমার একাগ্রতার কারণে কিন্তু নয়। আমি মনে করি বড় রান করতে করতে সেটা সেঞ্চুরিতে পরিণত করা আসলে আমার অন্যতম শক্তি।”

প্রথম ইনিংসে ৪৪ রানে আউট হলেও। ভারতের দ্বিতীয় ইনিংসে গিলের সামনে আরও একটা সুযোগ রয়েছে দীর্ঘদিন পর সেঞ্চুরি করার।

আরও পড়ুন: India vs New Zealand: মায়াঙ্কের ব্যাটে ভর করে অ্যাডভান্টেজে টিম ইন্ডিয়া