রাহানে-পূজারার টিমে ফেরার সম্ভাবনা দেখছেন না সানি

দুই সিনিয়র ক্রিকেটার যে ভারতীয় টিমে ফেরার মরিয়া চেষ্টা করছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে দু'টেস্টের হোম সিরিজে বাদ পড়ার পর কি টিমে সত্যিই ফিরতে পারবেন? নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা বলছেন, রাহানে-পূজারা ফিরতে পারেন, রঞ্জিতে নিজেদের সেরাটা দিতে পারলে। সুনীল গাভাসকরের মতো কেউ কেউ কিন্তু বাস্তবের মাটিতে পা রেখে হাঁটতে চাইছেন।

রাহানে-পূজারার টিমে ফেরার সম্ভাবনা দেখছেন না সানি
রাহানে-পূজারার টিমে ফেরার সম্ভাবনা দেখছেন না সানি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 7:28 PM

মুম্বই: দীর্ঘ দিন ফর্মে না থাকার কারণে ভারতের ‘(India) টেস্ট (Test) টিম থেকে বাদ পড়েছেন অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane), চেতেশ্বর পূজারা। দু’জনেই এখন নিজের রাজ্যের হয়ে রঞ্জি ট্রফি খেলতে ব্য়স্ত। রাহানে মুম্বইয়ের হয়ে সেঞ্চুরি করেছেন। পূজারাও ৯১ করেছেন রবিবার। দুই সিনিয়র ক্রিকেটার যে ভারতীয় টিমে ফেরার মরিয়া চেষ্টা করছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টেস্টের হোম সিরিজে বাদ পড়ার পর কি টিমে সত্যিই ফিরতে পারবেন? নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা বলছেন, রাহানে-পূজারা ফিরতে পারেন, রঞ্জিতে নিজেদের সেরাটা দিতে পারলে। সুনীল গাভাসকরের মতো কেউ কেউ কিন্তু বাস্তবের মাটিতে পা রেখে হাঁটতে চাইছেন।

সানির কথায়, ‘ওরা ফিরে আসতেই পারে। কেন নয়? ওরা যদি রঞ্জি ট্রফিতে নিজেদের ফর্মে ফেরার প্রমাণ দিতে পারে, তা হলে নিশ্চয়ই টিমে ফিরবে। কিন্তু এই মুহূর্তের হিসেব ধরলে, ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজের পর এই বছর ভারত একটা টেস্ট খেলতে ইংল্যান্ড যাবে। তার পর কিন্তু এ বছর আর কোনও টেস্ট ম্য়াচ নেই। আর সেই কারণেই আমার মনে হচ্ছে, সময় আর রাহানে-পূজারার পক্ষে নেই। ওরা দু’জনই মাঝ তিরিশের ক্রিকেটার। তরুণ প্রজন্ম নিজেদের মেলে ধরা শুরু করে, এই বয়সে ক্রিকেটারদের পক্ষে কিন্তু ফিরে আসা কঠিন হয়।’

এ নিয়ে কোনও সন্দেহ নেই যে, রাহানে-পূজারাতে আটকে না থেকে নতুন প্রজন্মের দিকে ফোকাস করতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শ্রেয়স আইয়ার, সূর্য যাদবদের মতো ব্যাটাররা অপেক্ষা করে রয়েছেন। তাঁদের বঞ্চিত করার কথা কোনও ভাবেই ভাবছেন না রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা। দারুণ কিছু না করলে রাহানেদের টিমে ফেরানোর ভাবনা যে আসবে না, তা নিশ্চিত।

সানি যেমন বলছেন, ‘রাহানে-পূজারাদের বাদ পড়াটা প্রত্যাশিত ছিল। দক্ষিণ আফ্রিকায় তিন টেস্টের সিরিজে যদি ওদের কেউ একটা সেঞ্চুরি করত কিংবা ৮০-৯০ রানের ইনিংস খেলত, তা হলে পরিস্থিতি অন্য রকম হতে পারত। রাহানে জোহানেসবার্গে একটা হাফসেঞ্চুরি করেছিল ঠিকই, বাকি ইনিংসগুলোতে সে ভাবে কিছু করতে পারেনি। ও কিন্তু প্রত্যাশা জাগিয়েও ব্যর্থ হয়েছিল।’

আরও পড়ুন: India vs West Indies Live Score, 3rd T20 2022: শুরুতেই ধাক্কা খেল ভারত, হোল্ডার ফেরালেন ঋতুরাজকে

আরও পড়ুন: IPL 2022: মেটাভার্স প্রযুক্তি কাজে লাগিয়ে প্রকাশ্যে এল গুজরাত টাইটান্সের লোগো