IPL 2022: মেটাভার্স প্রযুক্তি কাজে লাগিয়ে প্রকাশ্যে এল গুজরাত টাইটান্সের লোগো

Gujarat Titans unveils Logo: রীতিমতো ঘটা করে প্রকাশ্যে এল হার্দিক পান্ডিয়ার দলের লোগো। অভিনব মেটাভার্স প্রযুক্তির ব্যবহার করে লোগো প্রকাশ করেছে গুজরাত।

IPL 2022: মেটাভার্স প্রযুক্তি কাজে লাগিয়ে প্রকাশ্যে এল গুজরাত টাইটান্সের লোগো
IPL 2022: মেটাভার্স প্রযুক্তি কাজে লাগিয়ে প্রকাশ্যে এল গুজরাত টাইটান্সের লোগো
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 7:19 PM

আমেদাবাদ: আইপিএল ২০২২-এ (IPL) ১০টি দল অংশ নিতে চলেছে। দুই নতুন দল হল- গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। মেগা নিলামের আগে লখনওয়ের লোগো ও থিম মিউজিক প্রকাশ্যে এলেও, গুজরাতের লোগো প্রকাশ করা হয়নি। দীর্ঘদিন ধরে গুজরাতের অনুরাগীরা নতুন দলের লোগো দেখার অপেক্ষায় ছিলেন। আজ সেই অপেক্ষার অবসান হল। রীতিমতো ঘটা করে প্রকাশ্যে এল হার্দিক পান্ডিয়ার দলের লোগো। অভিনব মেটাভার্স প্রযুক্তির ব্যবহার করে লোগো প্রকাশ করেছে গুজরাত। মেটাভার্সে গুজরাতের লোগো প্রকাশ করতে উপস্থিত ছিলেন কোচ আশিষ নেহরা, ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া ও ব্যাটার শুভমন গিল।

সোনালি, সাদা ও নীল রং দিয়ে তৈরি হয়েছে গুজরাতের নতুন লোগো। বহুপ্রতীক্ষিত গুজরাতের লোগোটি অনেকটা ঘুড়ির আকৃতির। এই টিমের লোগোটি দলকে অনুপ্রেরণা দেয় আকাশের ওপরে উঠে যেতে এবং উচুতে উড়ে যেতে। নতুন দিগন্তে দলকে পৌঁছে দেওয়ার আশাতে লোগোতে রয়েছে ঘুড়ির আদল। পাশাপাশি ঘুড়ি ওড়ানো গুজরাতের সাংস্কৃতিক ঐতিহ্যের সঙ্গে জড়িয়ে রয়েছে। গুজরাতে উত্তরায়ণ উৎসব পালিত হয় মহা সমারোহে।

গুজরাতের লোগোটিতে একটি ‘বিদ্যুতের বোল্ট’ও রয়েছে। যা একটি বিভক্ত সেকেন্ডে আকাশের অন্ধকারতম স্থানকেও আলোকিত করার নিছক শক্তি এবং অপরিমেয় শক্তির প্রতীক। এটি দলের প্রেক্ষাপটে প্রতিকূলতাকে জয়ে পরিণত করার জন্য তাদের সংকল্পের পাশে দাঁড়াবে। গুজরাত টাইটান্স একটি তরুণ এবং এনার্জেটিক স্কোয়াড তৈরি করেছে। দলের লোগোটি তাদের বিশ্বাসকে প্রতিধ্বনিত করে – ‘আমরা কিছুতেই থামি না’, এটা একট মন্ত্র যা টিমের চেতনায় সঙ্গে জড়িয়ে রয়েছে। সব সময় সাহস ও সংকল্পকে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার জন্য এই মন্ত্র সাহায্য করবে।

আরও পড়ুন: India vs West Indies Live Score, 3rd T20 2022: শুরুতেই ধাক্কা খেল ভারত, হোল্ডার ফেরালেন ঋতুরাজকে

আরও পড়ুন: IPL 2022: বিরাটের বিকল্প নেতা খোঁজার ভিডিও ফাঁস আরসিবির

আরও পড়ুন: MS Dhoni: ইয়েলো ব্রিগেডে ধোনির ১৪ বছর পূর্তি