Hardik Pandya: হার্দিকের ক্ষোভ, ১৯৯ রানের পিচ, চাকরি গেল কিউরেটরের

India vs New Zealand: যার জেরে চাকরি গেল সুরেন্দ্র কুমারের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লখনউ সুপার জায়ান্টসের হোম গ্রাউন্ড। তাই এখন থেকেই দুশ্চিন্তায় ভুগছে উত্তরপ্রদেশ ক্রিকেট অ্য়াসোসিয়েশন।

Hardik Pandya: হার্দিকের ক্ষোভ, ১৯৯ রানের পিচ, চাকরি গেল কিউরেটরের
Image Credit source: PTI FILE
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 3:36 AM

লখনউ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। রাঁচিতে প্রথম ম্যাচে হার দিয়ে সিরিজ শুরু হয়েছিল টিম ইন্ডিয়ার। লউনউতে মাত্র ১০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমেও চাপে পড়ে ভারত। সমস্যাটা শুধু ভারতেরই হয়েছে তা নয়। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্য়ান্ড। টসের সময়ই ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া মন্তব্য করেছিলেন, পিচ দেখে তাঁর মনে হয়েছে স্পিনাররা সুবিধা পাবে। তবে ম্যাচের ৩৯.৫ ওভারের মধ্যে ৩০ ওভারই স্পিনাররা বল করবেন, এমনটা বোধ হয় প্রত্যাশা করেননি কেউই। ব়্যাঙ্ক টার্নারে নিউজিল্য়ান্ডকে মাত্র ৯৯-৮ স্কোরে আটকে রাখে ভারত। ১০০ রানের লক্ষ্য তাড়া করে ১ বল বাকি থাকতে জয় এবং সিরিজে সমতা ফেরায় ভারত। কিন্তু এই ম্যাচের পার্শ্বপ্রতিক্রিয়া অনেক। বিস্তারিত TV9Bangla-য়।

ম্যাচ শেষে ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া পিচ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। রাঁচিতে ভারত হারলেও সেখানে নিউজিল্যান্ড ১৭৬ রান করেছিল। রান তাড়ায় ২১ রানে পিছিয়ে থাকে ভারত। তবে সেখানকার পিচেও ব্য়াটারদের সমস্যায় পড়তে হয়েছে। লখনউয়ের মতো যদিও নয়। ম্যাচ শেষে হার্দিক জানিয়েছিলেন, লখনউয়ের পিচ দেখে তিনি অবাক। গত দুই ম্যাচের পিচই টি-টোয়েন্টি খেলার যোগ্য নয়, এমটাই মন্তব্য় করেছিলেন। পাশাপাশি কিউরেটর এবং গ্রাউন্ডসম্য়ানদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন, এরপর যেখানেই ভারতের ম্যাচ থাকুক, পিচ তৈরির কাজটা যেন আগে থেকে শুরু হয়।

সূত্রের খবর, দ্বিতীয় ম্যাচের জন্য কালো মাটির দুটি পিচ প্রস্তুত রেখেছিলেন স্থানীয় কিউরেটর সুরেন্দ্র কুমার। সূত্রের খবর, ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে লাল মাটির পিচ চাওয়া হয়। মাত্র তিন দিনের মধ্যে লাল মাটির পিচ রেডি করে উঠতে পারেননি। ফলস্বরূপ আন্ডার প্রিপেয়ার্ড পিচেই খেলতে হয়েছে। যার জেরে চাকরি গেল সুরেন্দ্র কুমারের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লখনউ সুপার জায়ান্টসের হোম গ্রাউন্ড। তাই এখন থেকেই দুশ্চিন্তায় ভুগছে উত্তরপ্রদেশ ক্রিকেট অ্য়াসোসিয়েশন। সুরেন্দ্র কুমারের জায়গায় সঞ্জীব আগরওয়ালকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।