Virat Kohli: সাময়িক রানের খরা, ব্র্যান্ড ভ্যালুতে এখনও সেরা! শাহরুখদের ছাপিয়ে ‘কিং’ বিরাট কোহলিই

বিশ্বকাপে রান পাচ্ছেন না বিরাট। আজ, শনিবার রাতে রয়েছে ভারত-বাংলাদেশ ম্যাচ। সেখানে কোহলি রানে ফেরেন কিনা সেদিকে তাঁর অনুরাগীদের নজর থাকবে। সামরিক রানের খরা চলছে ঠিকই, কিন্তু ব্র্যান্ড ভ্যালুতে এখনও বিরাট কোহলিই সেরা।

Virat Kohli: সাময়িক রানের খরা, ব্র্যান্ড ভ্যালুতে এখনও সেরা! শাহরুখদের ছাপিয়ে 'কিং' বিরাট কোহলিই
Virat Kohli: সাময়িক রানের খরা, ব্র্যান্ড ভ্যালুতে এখনও সেরা! শাহরুখদের ছাপিয়ে 'কিং' বিরাট কোহলিই
Follow Us:
| Updated on: Jun 22, 2024 | 6:11 PM

কলকাতা: রাজা বরাবর সবার উপরে থাকেন। বিরাট কোহলি (Virat Kohli) হলেন সেই কিং, যিনি ভারতীয় ক্রিকেটের ক্যাপ্টেন না থাকলেও, থাকেন আলোচনায়। এখনও তিনি লাইমলাইটে। বর্তমানে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) খেলছেন বিরাট কোহলি। এই টুর্নামেন্টের আগে ১৭তম আইপিএলে বিরাট কোহলি অনবদ্য ছন্দে ছিলেন। তাঁর ব্যাটে বইছিল রানের ফোয়ারা। কিন্তু বিশ্বকাপের আসরে হঠাৎই বিরাটের ব্যাট অন্য গল্প বলছে। বিশ্বকাপে রান পাচ্ছেন না বিরাট। আজ, শনিবার রাতে রয়েছে ভারত-বাংলাদেশ ম্যাচ। সেখানে কোহলি রানে ফেরেন কিনা সেদিকে তাঁর অনুরাগীদের নজর থাকবে। সামরিক রানের খরা চলছে ঠিকই, কিন্তু ব্র্যান্ড ভ্যালুতে এখনও বিরাট কোহলিই সেরা। বলিউডের বাদশা শাহরুখ খান, বলি তারকা রণবীর সিংদেরও ছাপিয়ে গিয়েছেন কোহলি।

গত বছর বিরাট কোহলির ব্র্য়ান্ড ভ্যালু বেড়েছে প্রায় ২৯ শতাংশর মতো। ক্রোল নামের কনসালটেন্সি ফার্মের রিপোর্ট অনুযায়ী, ২০২৩ সালে বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু ছিল২২৭.৯ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা ১৯ হাজার কোটি টাকার মতো। সেই সুবাদে বিরাট ছাপিয়ে গিয়েছেন রণবীর সিং, শাহরুখ খানকে। সেলিব্রিটি ব্র্যান্ড ভ্যালুয়েশনের রিপোর্ট অনুযায়ী বিরাটের পরে রয়েছেন রণবীর সিং। তাঁর ব্র্যান্ড ভ্যালু ২০৩.১ মিলিয়ন মার্কিন ডলার। আর ১২০.৭ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালুর সুবাদে এই তালিকায় তিনে রয়েছেন শাহরুখ খান।

এই ক্রোল নামের কনসালটেন্সি ফার্মের রিপোর্ট অনুযায়ী, ব্র্যান্ড ভ্যালুর প্রথম দশে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি ও সচিন তেন্ডুলকরও। মহেন্দ্র সিং ধোনির ব্র্যান্ড ভ্যালু ৯৫.৮ মিলিয়ন মার্কিন ডলার। এবং সচিন তেন্ডুলকরের ব্র্যান্ড ভ্যালু ৯১.৩ মিলিয়ন মার্কিন ডলার।