Chris Gayle: বিশাল ছয়ে নাক ফেটেছিল, আরসিবির খুদে সমর্থক কী বলেছিলেন গেইলকে?

RCB Fan: সেই খুদে সমর্থকের খোঁজ নিতে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন ক্রিস গেইল। তার পর যা হয়েছিল, অবাক করার মতোই। গেইল নিজেই অবাক হয়ে গিয়েছিলেন। এত দিন পর প্রকাশ্য়ে এল আরসিবির সমর্থক সেই বাচ্চা মেয়েটি ক্রিস গেইলকে কী জবাব দিয়েছিলেন।

Chris Gayle: বিশাল ছয়ে নাক ফেটেছিল, আরসিবির খুদে সমর্থক কী বলেছিলেন গেইলকে?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 7:13 PM

বেঙ্গালুরু : ক্রিস গেইল। বিশ্ব ক্রিকেটে মজার চরিত্র। তার চেহারা কিংবা ব্য়ারিটোন ভয়েসের পিছনে রয়েছে মানবিক দিকও। বোলারদের কাছে ত্রাস। তার একেকটা ছয় গ্যালারিকে যেমন বিনোদন দেয়, তেমনই আতঙ্কও। মনে আছে, গেইলের ছয়ে গ্যালারিতে এক আরসিবি ফ্য়ানের নাক ফেটে গিয়েছিল? চোট এতটাই গুরুতর ছিল, হাসপাতালে নিতে হয়েছিল সেই সমর্থককে। সেই খুদে সমর্থকের খোঁজ নিতে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন ক্রিস গেইল। তার পর যা হয়েছিল, অবাক করার মতোই। গেইল নিজেই অবাক হয়ে গিয়েছিলেন। এত দিন পর প্রকাশ্য়ে এল আরসিবির সমর্থক সেই বাচ্চা মেয়েটি ক্রিস গেইলকে কী জবাব দিয়েছিলেন। তুলে ধরল TV9Bangla-।

দেশের হয়েই শুধু নয়, বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুবাদে তাঁর ভক্তের অভাব নেই। ক্রিকেট বিশ্বের সব দেশেই তাঁকে নিয়ে সমর্থকদের উৎসাহ দুর্দান্ত। খেলতে গিয়েই হোক কিংবা কোনও অনুষ্ঠান, তাঁর কাছে যাওয়ার সুযোগ খোঁজেন ক্রিকেট ভক্তরা। এর উল্টোটা হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে খেলার সময়। ভক্তের কাছে পৌঁছে গিয়েছিলেন খোদ ক্রিস গেইল। দীর্ঘ সময় আরসিবি জার্সিতে খেলেছেন গেইল। বিধ্বংসী কিছু ইনিংস উপহার দিয়েছেন। এর মাঝেই এক ম্যাচে ঘটেছিল সেই দুর্ঘটনা। তাঁর বিশাল ছক্কা গ্য়ালারিতে একটি বাচ্চা মেয়ের নাকে লাগে। এত দ্রুত গতিতে বল যাওয়ায় এদিক-ওদিক সরার সুযোগ হয়নি। সারা বিশ্বে এত লিগ খেললেও, আরসিবি সমর্থকরাই সেরা, এমনটাই বলে থাকেন গেইল। সেদিন আরও এক বার তার প্রমাণ পেয়েছিলেন।

জিও সিনেমার তরফে রবিন উথাপ্পার সঙ্গে একটি আলাপচারিতার ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেখানে গেইল তুলে ধরেছেন পুরনো সেই ঘটনার কথা। বলছেন, ‘এখনও মনে আছে সে কথা। দেওয়ালে লেগে সেই বল একটা ছোট্ট মেয়ের নাকে লেগেছিল। ম্য়াচ শেষ হতেই আমি ওর সঙ্গে হাসপাতালে দেখা করতে যাই। তখনও ওর নাকে বাঁধা ব্য়ান্ডেজে রক্ত লেগে ছিল। পোশাকেও রক্তের দাগ। আমাকে দেখে সটান প্রশ্ন করল-তুমি কেন এমন দুঃখের মুখ করে রয়েছো? চিন্তা কোরো না। আরও ছয় মেরো।’ উথাপ্পাকে ঘটনা সম্পর্কে বলার সময় গেইল যেন ফিরে গেলেন সেই মুহূর্তে। আরও যোগ করলেন, ‘মুহূর্তটা কী ভাবে বর্ণনা করব, আমিও বুঝতে পারছি না। ও ব্য়াথায় কাতরাচ্ছিল। কিন্তু আমার সঙ্গে এমন ভাবে কথা বলছিল, যে আমি মানসিক ভাবে চাঙ্গা হতে পেরেছিলাম। ও চাইছিল, আমি যাতে আরও অনেক অনেক ছয় মারি। মন ছুঁয়ে যাওয়া মুহূর্ত ছিল। পরের ম্য়াচে প্রত্য়েক সমর্থকের হাতে ব্যানারে আবেদন ছিল, ছয় মেরে নাক ফাটিয়ে দাও! অর্থাৎ, যাতে আমিও হাসপাতালে ওদের সঙ্গে দেখা করতে যাই।’

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরে সাত মরসুম খেলেছিলেন গেইল। এ ছাড়াও আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব (পঞ্জাব কিংস), কলকাতা নাইট রাইডার্সেও খেলেছেন গেইল।