IPL 2022: মুম্বই ইন্ডিয়ান্সে মৃত্যুর মুখে থেকে ফিরেছিলেন চাহাল!

কথা শুনে হইচই ক্রিকেট মহলে। প্রথম ঘটনা ২০১১ সালের। চাহাল তখন একেবারেই নতনু এক ক্রিকেটার। সুযোগ পেতেন না প্রথম দলে। মুম্বই ইন্ডিয়ান্স সে বার চ্যাম্পিয়ন্স লিগে খেলার ছাড়পত্র পেয়েছিলে। খেলা ছিল চেন্নাইয়ে।

IPL 2022: মুম্বই ইন্ডিয়ান্সে মৃত্যুর মুখে থেকে ফিরেছিলেন চাহাল!
পিঙ্ক জার্তিতে ছন্দে চাহাল Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 4:36 PM

মুম্বই: স্কুল কলেজে র‍্যাগিং নিষিদ্ধ। কিন্তু র‍্যাগিং যদি কোনও দলে হয়? আর সেটাও যদি কোনও আইপিএল (IPL) ফ্রাঞ্চাইজিতে। শুনে অবাক লাগতে পারে। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) এমনই অভিজ্ঞতা হয়েছিল ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal)। এক বার, দু-দু’বার। প্রথমবার কষ্ট পেয়েছিলেন। দ্বিতীয়বার মৃত্যুর মুখে থেকে ফিরে এসেছিলেন চাহাল। রাজস্থান রয়্যালের (Rajastha Royals) এক আড্ডায় অশ্বিন ও করুণ নায়ারের সঙ্গে বসে সেই অভিজ্ঞতাই শেয়ার করলেন চাহাল। যে কথা শুনে হইচই ক্রিকেট মহলে। প্রথম ঘটনা ২০১১ সালের। চাহাল তখন একেবারেই নতনু এক ক্রিকেটার। সুযোগ পেতেন না প্রথম দলে। মুম্বই ইন্ডিয়ান্স সে বার চ্যাম্পিয়ন্স লিগে খেলার ছাড়পত্র পেয়েছিলে। খেলা ছিল চেন্নাইয়ে। ম্যাচের পর পার্টিতে মজেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের দুই অজি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস (Andrew Symonds) ও জেমস ফ্র্যাঙ্কলিন।

পার্টিতে মদ খেয়ে মাতাল হয়েছিলেন সাইমন্ডস ও ফ্র্যাঙ্কলিন। হঠাত্‍ চাহালকে ডেকে ফ্যাঙ্কলিন তার হাত পা বেঁধে দেন। মুখে লাগিয়ে দেন টেপ। যাতে চেঁচাতে না পারেন লেগস্পিনার। চাহালকে চ্যালেঞ্জ দেওয়া হয় এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। হাত পা বাঁধা চাহালের পক্ষে সেটা সম্ভব ছিল না। তিনি চুপ করে বসে থাকেন। সাইমন্ডসরা চাহালের কথা ভুলেই যান। চাহাল সারারাত হাত পা ধাঁধা অবস্থায় পড়েছিলেন হোটেল। সকালে হোটেল কর্মী রুম পরিষ্কার করতে এসে চাহালকে ওই অবস্থায় দেখতে পান। সেই কর্মী চাহালকে মুক্তি দেন। তবে সেই ঘটনার জন্য সাইমন্ডস বা ফ্র্যাঙ্কলিনরা ক্ষমাও চাননি চাহালের কাছে। উল্টে বলেছিলেন, মদ খেলে তাঁদের আর কিছু মনে থাকে না।

 

 

দ্বিতীয় ঘটনা আরও ভয়ঙ্কর। চাহাল বলেন, “এই ঘটনা কেউ জানে না। এ বারই প্রথম বলছি এই ঘটনটা। আরসিবির সঙ্গে ম্যাচের পর পার্টি চলছিল। মত্ত এক একজন ক্রিকেটার তাঁকে অনেকক্ষণ ধরে দেখছিল। হঠাত্‍ আমাকে ডেকে সেই ক্রিকেটার বারান্দায় চলে আসে। আমাকে তুলে বারান্দার বাইরে ঝুলিয়ে দেয়। সেটা হোটেলের ১৫ নম্বর তল। ভয়ে প্রায় অজ্ঞান হয়ে যাওয়ার অবস্থা আমার। বাকিরা দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে আসে ও আমাকে উদ্ধার করে। সে দিন প্রায় মৃত্যুকে সামনে থেকে দেখেছিলান। সেই ক্রিকেটারের কাঁধ ধরে কোনও ভাবে ঝুলেছিলাম। জানিনা সে দিন ঠিক কি হতে পারত।”

 

আরও পড়ুন : IPL 2022: গুজরাতের বিরুদ্ধে একটা রেকর্ড করেছেন ধাওয়ান, জানেন সেটা কি?