IPL 2022: গুজরাতের বিরুদ্ধে একটা রেকর্ড করেছেন ধাওয়ান, জানেন সেটা কি?

Shikhar Dhawan: আইপিএলে এখনও পর্যন্ত ৫৮০০ রান করেছেন গব্বর। যার মধ্যে আছে দুটি সেঞ্চুরি ও ৪৪টি হাফ সেঞ্চুরি।

IPL 2022: গুজরাতের বিরুদ্ধে একটা রেকর্ড করেছেন ধাওয়ান, জানেন সেটা কি?
শুরু থেকেই ছন্দে ধাওয়ানImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 4:28 PM

মুম্বই: তিনি আইপিএল (IPL 2022) ইতিহাসের অন্যতম সেরা একজন ক্রিকেটার। তবুও কোনও দল তাঁর ওপর ভরসা করতে পারে না। এই যেমন দিল্লি ক্যাপিটালস। পর পর তিন মরসুম দিল্লির জার্সিতে ৫০০ বেশি রান করার পরও তাঁকে দলে রাখেনি দিল্লি। এ বার তিনি পঞ্জাব কিংসের (Punjab Kings) জার্সি গায়ে তুলেছেন। এ বারের আইপিএলে আবারও নিজের ছন্দেই ধরা দিচ্ছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছেন। মুখোমুখি হয়েছেন ৯৮টি বলের। আর রান করেছেন ১২৭। স্ট্রাইক রেটও নেহাত কম নয়। ১৩০। এ হেন ধাওয়ান গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ব্যাটিং করার সময় একটা নতুন রেকর্ড করে ফেলেছেন। তেওয়াটিয়ার জোড়া ছক্কা সবাইকে পেছনে ফেলে দিয়েছেন। কিন্তু প্রথম ভারতীয় হিসেবে যে রেকর্ড গড়েছেন ধাওয়ান সেটাও নেহাত কম নয়।

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ ক্রিকেটে এক হাজার চার মারার রেকর্ড গড়েছেন শিখর ধাওয়ান। গব্বরের আগে ক্রিকেট বিশ্ব এই কৃতিত্ব ছিল চারজন ক্রিকেটারের। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল (Chris Gayle) (১১৩২), ইংল্যান্ডের অ্যালেক্স হেলস (১০৫৪), অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (১০০৫), অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (১০০৪)। কালকের ম্যাচে লকি ফার্গুসনকে চার মেরে নতুন হাজার চারের ক্লাবে শিখর ধাওয়ান। ভারতীয়দের মধ্যে তার ধারে কাছেও নেই কেউ। গব্বরের পরে আছেন, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরাট কোহলি (Virat Kohli) (৯১৭), মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহতি শর্মা (৮৭৫) ও চেন্নাই সুপার কিংসে প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না (৭৭৯)। এ বারের আইপিএল এখনও পর্যন্ত ১৪টি চার মেরেছেন শিখর ধাওয়ান।

ধাওয়ানের এই কৃতিত্ব চাপা পড়ে গেছে শুভমন গিল ও রাহুল তেওয়াটিয়ার দাপটে। কাল আইপিএলের ম্যাচে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রান স্কোর বোর্ডে তোলে। গব্বরের ব্যাট থেকে এসেছিল ৩০ বলে ৩৫ রান। মায়াঙ্ক ও জনির উইকেট হারানোর পর দলের হাল ধরেছিলেন শিখর ধাওয়ানই। আইপিএলে এখনও পর্যন্ত ৫৮০০ রান করেছেন গব্বর। যার মধ্যে আছে দুটি সেঞ্চুরি ও ৪৪টি হাফ সেঞ্চুরি।

আরও পড়ুন: ICC Meeting: রবিবারের আইসিসির সভায় একগুচ্ছ অ্যাজেন্ডা