APOLLO BANGLA SOCCER LEAGUE: জমজমাট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বর্ণালী সংঘ

FIFA World Cup: ফাইনালে উপস্থিত ছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া ও প্রাক্তন গোলকিপার অভ্র মণ্ডল।

APOLLO BANGLA SOCCER LEAGUE: জমজমাট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বর্ণালী সংঘ
Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 11:41 PM

কলকাতা: কে হবে ফুটবলের চ্যাম্প। অ্যাপোলো ২৪*৭ ও ৩৬০ ইএসপি আয়োজিত বাংলা সকার লিগ। বিভিন্ন কর্পোরেট আর আবাসনের দলগুলোকে নিয়ে অনুষ্ঠিত হল এই টুর্নামেন্ট (Appolo Bangla Soccer League)। রবিবার ছিল টুর্নামেন্টের ফাইনাল। ৫-এ সাইড এই ফুটবল টুর্নামেন্টের কিক অফ হয়েছিল শহরের এক অভিজাত শপিং মলে। টুর্নামেন্টের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হল বৈদিক ভিলেজে। টুর্নামেন্টে অংশ নেয় ৩২০টি দল। আড়াই হাজারেরও বেশি ফুটবলার খেলে এই টুর্নামেন্টে। রবিবার কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হয়। ছুটির দিনে বৈদিক ভিলেজে হই হই করে ফুটবল খেলল সবাই। তবে প্রতিযোগিতামূলক ম্যাচ হওয়ায় লড়াই হয় হাড্ডাহাড্ডি। এ ছাড়া এক্সিবিশন ম্যাচও অনুষ্ঠিত হয় এ দিন। ফাইনালে উপস্থিত ছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutia) ও প্রাক্তন গোলকিপার অভ্র মণ্ডল।

টুর্নামেন্টের অন্যতম উদ্যোক্তা দেবজিত চৌধুরী বলেন, ‘আমরা এই টুর্নামেন্টকে শুধুমাত্র শহরের মধ্যেই সীমাবদ্ধ রাখব। জেলাতেও পরের বছর থেকে ছড়িয়ে দেব। ব্যাপক পরিমাণে সাড়া পেয়েছি টুর্নামেন্টে। সফল ভাবেই এ বারের বাংলা সকার লিগ শেষ হয়েছে। বাঙালি ফুটবলারদের উঠে আসার এটা অন্যতম প্ল্যাটফর্ম।’

ফাইনালে মুখোমুখি হয় প্রতিবেশী সংঘ আর বর্ণালী সংঘ। প্রতিবেশী সংঘকে ১-০ হারিয়ে চ্যাম্পিয়ন হয় বর্ণালী সংঘ। চ্যাম্পিয়ন দলের হাতে তুলে দেওয়া হয় ১ লক্ষ টাকা। রানার্স টিম পায় ২৫ হাজার টাকা। টুর্নামেন্টের সেরা ফুটবলার নির্বাচিত হলেন বিশ্বজিৎ সাহা। সবচেয়ে বেশি গোল করে সোনার বুট জিতলেন সাহিল সর্দার।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ইস্টবেঙ্গল মাঠে প্রশিক্ষণ দেবেন অভ্র মণ্ডল। টুর্নামেন্টের সেরা ফুটবলার, সর্বোচ্চ গোলদাতা কাতার বিশ্বকাপে পর্তুগাল বনাম উরুগুয়ে ম্যাচ দেখার টিকিট পেলেন। এছাড়া একটা কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই প্রতিযোগিতার বিজয়ীও যাচ্ছেন কাতার বিশ্বকাপে রোনাল্ডোর খেলা দেখতে।