Paul Pogba: চোট সারিয়ে জুভেন্তাসে ট্রেনিং শুরু পোগবার, বিশ্বকাপে মাঠে নামতে মরিয়া ফরাসি তারকা

French Footballer: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লাব ফুটবলে কেরিয়ার শুরু করেন পোগবা।

Paul Pogba: চোট সারিয়ে জুভেন্তাসে ট্রেনিং শুরু পোগবার, বিশ্বকাপে মাঠে নামতে মরিয়া ফরাসি তারকা
পল পোগবা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2022 | 4:54 PM

ইটালি: ফরাসি ফুটবল তারকা পল পোগবা এ বছর যোগ দিয়েছেন ইটালির ক্লাব জুভেন্তাসে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে বেশ কয়েক বছর পর কাটানোর পর জুভেন্তাসের হয়ে খেলবেন তিনি। এ বছর জুলাইয়ে জুভেন্তাসে যোগ দিলেও চোটের কারণে জুভেন্তাসের অনুশীলনে দেখা যায়নি তাঁকে। মরসুম শুরুর আগেই হাঁটুতে চোটের জন্য অস্ত্রোপচার করেছিলেন পোগবা। তার পর থেকে বিশ্রামেই ছিলেন তিনি। চোট সারিয়ে তাঁকে দেখা গেল ট্রেনিংয়ে। ইটালির ক্লাবের মাঠে অনুশীলন করেছেন তিনি। এ মরসুমে শুরু থেকেই ছন্দে নেই জুভেন্তাস। ইটালির লিগ সিরি আ-তে এই মুহূর্তে অষ্টম স্থানে রয়েছে জুভেন্তাস। প্রথম ১০টি ম্য়াচের মধ্যে মাত্র ৪টি ম্যাচে জয় পেয়েছে তারা। যা গত কয়েক বছরের তুলনায় যথেষ্ট খারাপ। পোগবার অন্তর্ভুক্তিতে তাই ভাল ফলের আশায় রয়েছে ইটালির ওই ক্লাব। কোন পরিস্থিতিতে রয়েছেন পোগবা তা তুলে ধরল টিভি৯ বাংলা

২০১৮ সালে বিশ্বকাপ জিতেছিল ফ্রান্স। সেই দলের সদস্য ছিলেন পোগবা। খেতাব ধরে রাখার লড়াইয়ে কাতারে খেলতে নামবে ফরাসি ব্রিগেড। তার আগে ম্যাচফিট হয়ে উঠবেন বলে আশা পোগবার। ফ্রান্সের কোচ দিদিয়ের দেসচ্যাম্পও পোগবাকে ট্রেনিংয়ে দেখে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কারণ চোটের কারণে এনগোলো কান্তে অনিশ্চত হয়ে পড়েছেন বিশ্বকাপ থেকে। পোগবার ফিট হয়ে ওঠায় মাঝমাঠে বিকল্প বাড়বে দেসচ্যাম্পের কাছে।  ৯০ মিনিট খেলার জন্য ফিট হয়ে উঠতে মরিয়া পোগবাও।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লাব ফুটবলে কেরিয়ার শুরু করেন পোগবা। ২০১১-১২ সালে ম্যান ইউতে যোগ দেন তিনি। ২০১২-১৩ মরসুমে চলে যান জুভেন্তাসে। ২০১৬ সালে ফের তিনি ফিরে আসেন রেড ডেভিলসদের শিবিরে। তার পর থেকে ম্যান ইউয়ের মাঝমাঠে অন্যতম ভরসার পাত্র ছিলেন তিনি। এ বছর তিনি আবার ফিরে গেলেন জুভেন্তাসে। ২০১৪ এবং ২০১৮ সালের বিশ্বকাপে ফ্রান্সের মাঝমাঠে দেখা গিয়েছে পোগবাকে। ২০১৮ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ফ্রান্স। ২০১৬ সালে ইউরোর ফাইনালে উঠেছিল ফ্রান্স। কিন্তু ফাইনালে পর্তুগালের কাছে হেরে যায়।