Enner Valencia: দুধ বিক্রি করেই ফুটবল খেলার স্বপ্ন, অনেক উত্থান পতনের সাক্ষী ইকুয়েডরের নায়ক ভ্যালেন্সিয়া

Qatar World Cup 2022: মাঠের মধ্যেই পুলিশ তাঁকে ধরতে আসে। পুলিশের হাত থেকে বাঁচতে আহত হওয়ার ভান করেন তিনি। গ্রেফতারি আটকাতেই এই নাটক করেছিলেন ভ্যালেন্সিয়া।

Enner Valencia: দুধ বিক্রি করেই ফুটবল খেলার স্বপ্ন, অনেক উত্থান পতনের সাক্ষী ইকুয়েডরের নায়ক ভ্যালেন্সিয়া
ইকুয়েডরের অভিযোগ ভ্যালেন্সিয়া
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Nov 21, 2022 | 5:32 PM

দোহা: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়েছে ইকুয়েডর। লাতিন আমেরিকার দলের হয়ে দুটি গোলই করেছেন ইকুয়েডরের অধিনায়ক ইনার ভ্যালেন্সিয়া। ম্যাচের তিন মিনিটের মাথায় হেড করে কাতারের জালে বল জড়িয়েছিলেন তিনি। কিন্তু অফসাইডের জন্য বাতিল হয় সেই গোল। এতে হতাশ হয়ে পড়েননি ভ্যালেন্সিয়া। আক্রমণে ঝাঁঝ তুলে আদায় করে নেন পেনাল্টি। ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি থেকে নিখুঁত করে এগিয়ে দেন দলকে। এর পর ম্যাচের ৩৫ মিনিটে দ্বিতীয় গোলও আসে ভ্যালেন্সিয়ার হেডেই। শান্ত মাথায় খেলে কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দলকে জিতিয়েছেন তিনি। ৩৩ বছরের এই ফরোয়ার্ড মাঠের মধ্যে শান্ত থাকলেও মাঠের বাইরে অনেক অনুভিপ্রেত ঘটনার মুখোমুখি হতে হয়েছিল তাঁকে। সেই প্রভাব কাটিয়েই বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করেছেন তিনি।

এক বার মাঠের মধ্যেই পুলিশ তাঁকে ধরতে আসে। পুলিশের হাত থেকে বাঁচতে আহত হওয়ার ভান করেন তিনি। গ্রেফতারি আটকাতেই এই নাটক করেছিলেন ভ্যালেন্সিয়া। ২০১৮ সালে বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচে ঘটেছিল এই ঘটনা। চিলির বিরুদ্ধে ম্যাচে ৩-০ গোলে জিতছিল ইকুয়েডর। মাঠে পুলিশ এসে উপস্থিত ছিল। তখন হঠাৎই মাঠে শুয়ে পড়েন ভ্যালেন্সিয়া। চোট পাওয়ার অভিনয় শুরু করেন। এর পর তাঁকে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয়েছিল। যদিও সেই বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছিল ইকুয়েডর।

পুলিশ রিপোর্টে জানা গিয়েছে, প্রাক্তন স্ত্রীর সঙ্গে খোরপোশ নিয়ে গণ্ডগোলের জেরেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। বিষয়টি অবশ্য পরে মিটিনে নিয়েছেন ভ্যালেন্সিয়া। কিন্তু তার কেরিয়ারে সমস্যা তৈরি করেছিল এই ঘটনা। এ রকম আরও একটি ঘটনা ঘটেছিল তাঁর জীবনে। ভ্যালেন্সিয়ার বোন এরকিকে সেদেশের নিরাপত্তা বাহিনী উদ্ধার করেছিল সান লোরেঞ্জো শহরের অস্ত্রধারীদের হাত থেকে। অপহৃত হওয়ার ১০ দিন পর উদ্ধার করা হয়েছিল ভ্যালেন্সিয়ার বোনকে। মাঠের বাইরে জীবনের ঝঞ্ঝাট সামলেই মাঠের মধ্যে নিজেকে শান্ত রাখেন তিনি।

আসলে ছোট থেকেই অভাবে দিন কেটেছিল তাঁর। তিনি জানিয়েছেন, তাঁর বাবা গরু প্রতিপালন করতেন। ছোট বেলায় দুধও বিক্রি করেছেন তিনি। সেই দুধ বিক্রির টাকা জমিয়েই ফুটবল খেলার বুট কিনেছিলেন ভ্যালেন্সিয়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla