I-League: জানুন আবার কবে থেকে শুরু হতে চলেছে আই লিগ

করোনার বাড়বাড়ন্তের কারণে ৬ সপ্তাহ টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল লিগ কমিটি (League Committee)।

I-League: জানুন আবার কবে থেকে শুরু হতে চলেছে আই লিগ
I-League: জানুন আবার কবে থেকে শুরু হতে চলেছে আই লিগ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 9:02 PM

কলকাতা: আবার শুরু হতে চলেছে আই লিগ (I-League)। এ বারের টুর্নামেন্ট শুরু হওয়ার পর, করোনার (COVID 19) থাবা বসেছিল আই লিগেও। করোনার প্রভাব একাধিক টুর্নামেন্টে পড়েছিল। আইএসএলের মতো আইলিগও বাদ যায়নি করোনার কোপ থেকে। করোনার বাড়বাড়ন্তের কারণে ৬ সপ্তাহ টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল লিগ কমিটি (League Committee)। ৩ মার্চ থেকে পুনরায় শুরু হতে চলেছে এই টুর্নামেন্ট। ২৬ ডিসেম্বর, ২০২১ সালে বক্সিং ডে টেস্টের দিন শুরু হয়েছিল এ বারের আই লিগ। মোট ১৩টি দল এ বারের টুর্নামেন্টে অংশ নিয়েছে। এই মুহূর্তে লিগ টেবলের শীর্ষে রয়েছে রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি। দ্বিতীয় থেকে পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে, নারোকা এফসি, রিয়াল কাশ্মীর, মহমেডান এফসি এবং গোকুলম কেরালা।

আই লিগের সিইও মিস্টার সুনন্দ ধর আত্মবিশ্বাসী যে, এই বিরতিটা ফুটবলাদের তরতাজা করতে সাহায্য করেছে এবং প্রত্যেকে খেলার মাঠে ফিরে আসার অপেক্ষায় রয়েছে। তিনি বলেন, “প্লেয়াররা তরতাজা হয়ে ফিরে এসেছে। মরসুম শুরুর পর বিরতি নেওয়া আদর্শ ছিল না। কিন্তু যেহেতু অর্ধেক মরসুমের পরিবর্তে শুধুমাত্র একটি ম্যাচ খেলা হয়েছিল, তাই আমি মনে করি না এটা এত বড় প্রভাব ফেলবে।”

তিনি আরও বলেন, “শারীরিক এবং মানসিকভাবে বায়ো বাবলে থাকা সহজ নয়। খেলোয়াড়রা যে সমস্যার মুখোমুখি হয় তা আমরা বুঝতে পারি। বিকল্পটা ছিল বায়ো বাবলে লিগ হওয়া বা লিগটা আয়োজন না করা। আমরা আই লিগের আগের সংস্করণটি আয়োজন করেছিলাম। লিগ সফলভাবে হয়েছিল। কিন্তু এই বছর, ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে, আমাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছিল।”

AIFF-এর স্পোর্টস মেডিকেল কমিটির সদস্য পদ্মশ্রী ডঃ হর্ষ মহাজনের সঙ্গে পরামর্শ করার পরে অস্থায়ীভাবে আই লিগ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ৪৫ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছিল। তার মধ্যে ৪২ জনই কলকাতার এক বেসরকারি হোটেলে ছিলেন। রিয়াল কাশ্মীরের ২১ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। মহমেডান স্পোর্টিংয়ের ৭ জন করোনা সংক্রমিত হয়েছিল। তবে করোনা জট কাটিয়ে ফের শুরুর অপেক্ষায় আই লিগ। নতুন সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসাবে, প্রতিটি দল ৭ দিনের কড়া কোয়ারান্টাইন কাটাবে। তার আগে তিনটি পরীক্ষা করাতে হবে তাঁদের। এবং কোয়ারান্টিনে থাকাকালীন আরও তিনটি পরীক্ষা হবে তাঁদের। হোটেল এবং স্টেডিয়ামের কর্মীদেরও নিয়মিত পরীক্ষা করা হচ্ছে। এবং ডঃ মহাজন জানান, এখন অতিরিক্ত সতর্ক হওয়াটাই শ্রেয়।