Mohun Bagan: ১৯১১-র জার্সি এবার আপনার হাতেও, বাগান দিবসে চমক

Mohun Bagan Day: কোভিড বিধি মেনেই আজ পালিত মোহনবাগান দিবস। সকালে ক্লাব প্রাঙ্গনে পতাকা উত্তোলন করেন সবুজ-মেরুন কর্তারা।

Mohun Bagan: ১৯১১-র জার্সি এবার আপনার হাতেও, বাগান দিবসে চমক
Mohun Bagan: মোহনবাগান দিবসে রেট্রো জার্সির উন্মোচন

কলকাতা: আজ ২৯ জুলাই। মোহনবাগান দিবস (Mohun Bagan Day)। মোহনবাগান দিবসের সঙ্গে জড়িয়ে একরাশ আবেগ, ভালোবাসা। সবুজ-মেরুন সমর্থকদের কাছে আজ বিশেষ দিন। ১৯১১ সালের শিল্ড ফাইনালে ইস্ট ইয়র্কশায়ারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মোহনবাগান। তখনকার জাতীয়তাবাদী আন্দোলনে যা এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন। খালি পায়ে ব্রিটিশদের হারানোর সেই গৌরব আজীবন বাঙালির মননে রয়ে যাবে। লড়াইয়ের বার্তা হয়ে থাকবে ঐতিহাসিক ১৯১১ শিল্ড ফাইনাল।

কোভিড বিধি মেনেই আজ পালিত মোহনবাগান দিবস। সকালে ক্লাব প্রাঙ্গনে পতাকা উত্তোলন করেন সবুজ-মেরুন কর্তারা। উপস্থিত ছিলেন বাগান সচিব সৃঞ্জয় বসু, অর্থসচিব দেবাশিস দত্তসহ আরও অনেক কর্তারা। এ বার মোহনবাগানের বর্ষসেরা ফুটবলার হয়েছেন রয় কৃষ্ণা। সেরা ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরণ। তবে তাঁরা কেউই শহরে না থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। রয় কৃষ্ণা চলে আসবেন কয়েকদিনের মধ্যেই। অভিমণ্যু ঈশ্বরণ ভারতীয় দলের সঙ্গে রয়েছেন ইংল্যান্ডে। তবে রয় কৃষ্ণা, অভিমণ্যুরা না থাকলেও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদিশা কুণ্ডু। তিনি এ বার সেরা অ্যাথলিট নির্বাচিত হয়েছেন। তাঁকে সম্মানিত করেন বাগান কর্তারা। মরণোত্তর মোহনবাগান রত্ন দেওয়া হয়েছে শিবাজী বন্দ্যোপাধ্যায়কে।

আজ একইসঙ্গে ১৯১১ সালের শিল্ড জয়ের সেই জার্সি আবার ফিরিয়ে আনল মোহনবাগান। ক্লাব তাঁবুতে ওই জার্সি উন্মোচন করেন বাগান কর্তারা। সমর্থকদের জন্যই এই রেট্রো জার্সির উন্মোচন। ২০শে আগস্ট থেকে বাগান সমর্থকরা কিনতে পারবেন এই জার্সি।

আরও পড়ুন: ATK Mohun Bagan: জল্পনা উড়িয়ে বাগানেই থাকলেন রয় কৃষ্ণা

Click on your DTH Provider to Add TV9 Bangla