UEFA Champions league: ‘আমরা সেরাটাই দিতে পারিনি’ , পিএসজির হারের পর কে বললেন?

Bayern Munich vs PSG: এ বারও অতীত বদলানো গেল না। শেষ ষোলোর ম্যাচে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেদের।

UEFA Champions league: 'আমরা সেরাটাই দিতে পারিনি' , পিএসজির হারের পর কে বললেন?
UEFA Champions league: 'আমরা সেরাটাই দিতে পারিনি' , পিএসজির হারের পর কে বললেন?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 2:22 PM

মিউনিখ: তারকাখচিত টিম করেও কেন সাফল্য আসে না, তা নিয়ে প্রশ্ন উঠবে আরও একবার। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতেই যাত্রা থেমে গেল পিএসজির। বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে দ্বিতীয় লেগের ম্যাচেও হারতে হল প্যারিস সাঁজাকে। ২-০ হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল মেসি, এমবাপের পিএসজির (PSG)। শেষ ষোলোর দুই লেগেই মিউনিখের বিরুদ্ধে গোল করতে পারল না ক্রিস্টোফে গল্টিয়ারের দল। প্রথম লেগে ১-০ গোলে হারার বদলা নিতে পারলেন না লিওনেল মেসি (Lionel Messi), কিলিয়ান এমবাপেরা। এ বার দ্বিতীয় লেগেও দুই গোলে হেরে গেলেন তাঁরা। এই নিয়ে গত সাত বছরে পাঁচবার শেষ ষোলোতেই তাদের দৌড় শেষ হল। অন্য দিকে, ট্রফি জয়ের দিকে আরও এক ধাপ এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ (Bayern Munich)। সেমিফাইনালের টিকিট পাকা করল তারা। বিদায়ের পর কী বলছেন পিএসজির কোচ গল্টিয়ার? বিস্তারিত জেনে নিন TV9 Banglaর এই প্রতিবেদনে।

বায়ার্নের কাছে হেরে বিপর্যস্ত গল্টিয়ার বলেন, “খুবই হতাশাজনক ঘটনা। এটা আমাদের মেনে নিয়েই এগিয়ে চলতে হবে। এমনকি, ড্রেসিং রুমেও চরম হতাশাজনক পরিস্থিতি। আমি জানি না এই ফলাফল থেকে শিক্ষা নেওয়া উচিত কিনা। তবে দলের প্রত্যেকেই খুবই হতাশ। যদি আমরা প্রথমে গোল করতাম, তা হলে হয়তো ফলাফল অন্য হত। কিন্তু আমরা পারিনি।” ম্যাচের শুরুর দিকে কিন্তু বেশ আগ্রাসী মনে হচ্ছিল পিএসজিকে। শুরুর পঁচিশ মিনিটের মধ্যেই বেশ কয়েক বার গোল করার সুযোগ পেয়েছিলেন মেসিরা। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি মেসি, এমবাপেরা। অন্য দিকে, ম্যাচের ৬১ মিনিটের মাথায় বায়ার্নের হয়ে প্রথম গোল করে এরিক ম্যাক্সিম। তার পরে, নির্ধারিত সময়ের শেষের দিকে সার্জে নাব্রির গোলে জয় নিশ্চিত করে নেয় নাগেলসম্যানের দল।

এই হারের প্রসঙ্গে এমবাপে বলেন, “এইসময় আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো লিগ ওয়ানে মনোনিবেশ করা। বায়ার্নের দল খুব শক্তিশালী। চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য ওরা তৈরি। মরশুমের শুরুতেই বলেছিলাম, আমরা সর্বস্ব দিয়ে চেষ্টা করব। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা নিজেদের সামনে যে লক্ষ্য রেখেছিলাম, সেটা পূরণ করতে পারিনি। এ বার আমাদের লক্ষ্য হবে লিগ ওয়ান।”