FIFA World Cup 2022: অস্ত্রোপচারের পর কেমন আছেন আল শেহরানি?

Qatar 2022 : ঘটনার মুহূর্তে মনে হয়েছিল, এ বারের বিশ্বকাপে আর বোধ হয় খেলার সম্ভাবনা নেই তাঁর। তবে উঠে দাঁড়িয়ে রিজার্ভ বেঞ্চের দিকে থাম্পস আপ দেখিয়ে ইঙ্গিত করেন, তিনি ঠিক আছেন।

FIFA World Cup 2022: অস্ত্রোপচারের পর কেমন আছেন আল শেহরানি?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 24, 2022 | 9:50 PM

দোহা: অঘটনের বিশ্বকাপ শুরু হয়েছিল এই ম্যাচ থেকেই। লুসেইল স্টেডিয়ামে মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচে সবাইকে বিশ্ব ফুটবলকে চমকে দিয়েছিল সৌদি আরব (Saudi Arabia)। আর্জেন্টিনার বিরুদ্ধে পিছিয়ে থেকেও ২-১ গোলে জয় তুলে নেয় সৌদি আরব। ৩৬ ম্যাচ পর হারের তেতো স্বাদ পায় আর্জেন্টিনা (Argentina)। বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফার তালিকায় থাকা ৩ নং দলকে পরাজিত করার আনন্দ ধরে রাখতে পারছে না সৌদি আরব। জেতার খুশিতে একদিন জাতীয় ছুটিও পালন হয় সৌদি আরবে। তবে আনন্দের মাঝেই ছিল অস্বস্তির খবরও। ওই ম্যাচেই চোট পান সৌদির ফুটবলার আল শেহরানি। এখন কেমন আছেন তিনি? তুলে ধরল TV9 Bangla

লিওনেল মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে চোয়ালচাপা লড়াই করে সৌদি আরব। মাত্র ১০ মিনিটে পিছিয়ে পড়ার পর সৌদির প্রত্যাবর্তন কেউ প্রত্যাশা করেনি। আর তারাই এ বারের বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটনে যাত্রা শুরু করে। আর্জেন্টিনার বিরুদ্ধে খেলার সময় চোয়ালে চোট পান ৩০ বছরের লেফ্টব্যাক ইয়াসের আল শেহরানি। নিজের দলের গোলরক্ষকের সঙ্গে ধাক্কায় চোয়ালের হাড় ভেঙে রক্তপাত হয়। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাঁকে। চোট যে বেশ গুরুতর তা বোঝা গিয়েছিল তখনই। অনবদ্য একটা শুরুর মাঝে শেহরানির চোট জয়ের আনন্দ অনেকটা মাটি করে দিয়েছিল।

সৌদি আরব ফুটবল সংস্থার তরফে জানানো হয়, ম্যাচের পর তাঁকে রিয়াধের ন্যাশনাল গার্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চোয়ালের অস্ত্রপোচার হয় তাঁর। এখন সুস্থ আছেন তিনি। সৌদি আরবের টুইটার পেজে হাসপাতাল থেকে একটি ভিডিও পোস্ট করে তিনি জানান এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন তিনি। দর্শক সমর্থকেদের ধন্যবাদ জানান এবং তারই সঙ্গে বলেন, সৌদি আরবের দর্শকেদের এই জয় প্রাপ্য। ঘটনার মুহূর্তে মনে হয়েছিল, এ বারের বিশ্বকাপে আর বোধ হয় খেলার সম্ভাবনা নেই তাঁর। তবে উঠে দাঁড়িয়ে রিজার্ভ বেঞ্চের দিকে থাম্পস আপ দেখিয়ে ইঙ্গিত করেন, তিনি ঠিক আছেন। আর্জেন্টিনাকে হারানোর আনন্দের রেশের সঙ্গে তাদের নজর থাকবে বিশ্বকাপে আরও ভালো পারফর্ম করা।