FIFA World Cup 2022 : ‘কেন’ স্বস্তিতে ইংল্যান্ড, জানালেন সাউথগেট

Harry Kane: গত কয়েক বছরে ইউরোপীয় ফুটবলে যাঁরা আধিপত্য বিস্তার করেছে তাঁদের মধ্যে উপরের দিকেই রয়েছে হ্যারি কেনের নাম। প্রতি মরসুমে নিজেকে ছাপিয়ে যাওয়ার যুদ্ধে সফল তিনি।

FIFA World Cup 2022 : 'কেন' স্বস্তিতে ইংল্যান্ড, জানালেন সাউথগেট
সম্পূর্ন সুস্থ হ্যারি কেন, জানালেন সাউথগেট
Image Credit source: twitter
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Nov 24, 2022 | 8:58 PM

দোহা: কাতার বিশ্বকাপে গর্জন দিয়েই দুরন্ত শুরু করেছে থ্রি-লায়ন্সরা। বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচে ইরানকে হাফ ডজন গোল দেয় সাউথগেটের (Gareth Southgate) দল। জোড়া গোল বুকায়ো সাকার। বাকি চার গোল জুড বেলিংহ্যাম, রহিম স্টার্লিং, মার্কাস ব়্যাশফোর্ড এবং জ্যাক গ্রিলিশের। তবে এই ম্যাচেই চোট পান খোদ অধিনায়ক হ্যারি কেন। বড় জয়ের মাঝেও চিন্তা বাড়িয়েছিল হ্যারি কেনের (Harry Kane)। বিশেষজ্ঞরা তাঁকে গোড়ালির স্ক্যানের পরামর্শও দিয়েছিলেন। তার চোট নিয়ে চিন্তায় ছিলেন সাউথগেটরা। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচের একদিন আগে সাউথগেট জানালেন, আগামিকালের ম্যাচের জন্য সুস্থ কেন। আর কী বললেন তিনি? তুলে ধরল TV9 Bangla

সোমবার ইরানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই চোট পেয়ে খালিফা আন্তর্জাতিক স্টেডিয়াম ছাড়েন অধিনায়ক কেন। চোটের তীব্রতা তখনই আন্দাজ না করা গেলেও বিশেষজ্ঞরা তাঁকে গোড়ালির স্ক্যানের পরামর্শ দিয়েছিলেন। গতকাল গোড়ালি পরীক্ষা হয় অধিনায়কের। আজ সাউথগেট জানিয়েছেন, কেনের চোট গুরুতর নয়। আজ একা অনুশীলন করলেও আগামিকাল দলের সঙ্গেই মাঠে দেখা যাবে তাঁকে।

গত কয়েক বছরে ইউরোপীয় ফুটবলে যাঁরা আধিপত্য বিস্তার করেছে তাঁদের মধ্যে উপরের দিকেই রয়েছে হ্যারি কেনের নাম। প্রতি মরসুমে নিজেকে ছাপিয়ে যাওয়ার যুদ্ধে সফল তিনি। ধারাবাহিকতা বজায় রেখে নিজেকে আরও শাণিত করে তুলেছেন। প্রতিভা আর পরিশ্রমের মিশেলে নিজেকে গড়েছেন তিনি। দীর্ঘ কেরিয়ারে স্পার্সদের হয়ে মোট ৩৮৫টি ম্যাচ খেলেছেন কেন। গোল করেছেন ২৪৭টি। এখন পর্যন্ত ৭৩ ম্যাচে ৫০ গোল করা কেন ইংল্যান্ডের দ্বিতীয় সর্বাধিক গোলদাতা। বিশ্বকাপের শুরুটা দুরন্ত হলেও প্রথম ম্যাচে অধিনায়কের চোট চিন্তায় ফেলেছিল সাউথগেটদের। তবে আজ কেনের সুস্থতার খবরে স্বস্তির ছায়া ইংল্যান্ড শিবিরে। আগামিকাল টাইলার অ্যাডামসের দলের সামনে রুখে দাড়াবে কেনের দল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla