Techno India Group: কলকাতা লিগের প্রথম ডিভিশনে শহরের নতুন ক্লাব

Kolkata Football League: ক্লাবের প্রেসিডেন্ট তথা টেকনো ইন্ডিয়া গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সত্যম রায়চৌধুরী যেমন বললেন, 'আমার ছেলেই এই ক্লাবের প্রধান দায়িত্বে। আমরা আশা রাখছি আগামী ৫ বছরের মধ্যে আমাদের এই ক্লাব দেশের বৃহত্তর লিগে খেলতে পারবে।' টেকনো ইন্ডিয়া গ্রুপ এর আগে বাংলার ফুটবলেও বিনিয়োগ করেছে। এবারও এই গ্রুপের হাত ধরে আইএফএ-র ঝুলিতে কোটি টাকা আসছে।

Techno India Group: কলকাতা লিগের প্রথম ডিভিশনে শহরের নতুন ক্লাব
Image Credit source: OWN Arrangement
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2024 | 2:51 AM

কলকাতা: শহরের বুকে আরও একটি নতুন ক্লাবের আত্মপ্রকাশ। শিক্ষা প্রতিষ্ঠান,চিকিৎসা কেন্দ্রর পর এবার পুরোদস্তুর ফুটবলে পা রাখল টেকনো ইন্ডিয়া গ্রুপ। কর্পোরেট ধাঁচে ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের উন্মোচন। কলকাতা ফুটবল লিগের প্রথম ডিভিশনে এবার খেলতে দেখা যাবে টেকনো ইন্ডিয়া গ্রুপের এই ক্লাবকে। ক্লাবের লোগো, জার্সি উন্মোচনের পাশাপাশি সংবর্ধিত করা হয় মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গঙ্গোপাধ্যায়দের মতো প্রাক্তন ফুটবলারদের।

ক্লাবের লোগো ডিজাইনে কলকাতার ঐতিহ্যকে তুলে ধরার পাশাপাশি জার্সিতে রয়েছে আলপনার ডিজাইন। ভবিষ্যতে আইএসএলের মতো প্রতিযোগিতাতেও অংশ নেওয়ার মতো লক্ষ্য রয়েছে ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের। কোচ হয়েছেন প্রাক্তন ফুটবলার দীপক মণ্ডল। টেকনো ইন্ডিয়া গ্রুপের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত জোসে রামিরেজ ব্যারেটকেও মেন্টর করার ভাবনা। কয়েকজন পেশাদার ফুটবলারকে রিক্রুট করার পাশাপাশি প্রতিষ্ঠানের বিভিন্ন ফুটবলারদের নিয়ে প্রথম ডিভিশনের দল গড়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

ক্লাবের সচিব দেবদূত রায়চৌধুরী বলেন, ‘বৃহত্তর লক্ষ্য নিয়েই আমরা শুরু করছি। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন বয়সভিত্তিক ফুটবলার কিংবা জেলাস্তরে অনেক ফুটবলারদের স্কাউট করে নিয়ে আসা হবে। কলকাতা লিগে ভালো পারফর্ম করার ব্যাপারে আমরা আশাবাদী। ফুটবলের উপর দীর্ঘদিন ধরেই আমাদের কাজ চলছে। এবার ক্লাবের আত্মপ্রকাশ। পরবর্তীতে অ্যাকাডেমি করার ইচ্ছেও আছে। অত্যাধুনিক ট্রেনিংয়ের ব্যবস্থা তো থাকছেই। ব্যারেটো আমাদের সঙ্গে ২০১২ সাল থেকেই যুক্ত। এখানেও ওকে মেন্টর হিসেবে কাজে লাগানোর ইচ্ছে আছে।’

ক্লাবের প্রেসিডেন্ট তথা টেকনো ইন্ডিয়া গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সত্যম রায়চৌধুরী যেমন বললেন, ‘আমার ছেলেই এই ক্লাবের প্রধান দায়িত্বে। আমরা আশা রাখছি আগামী ৫ বছরের মধ্যে আমাদের এই ক্লাব দেশের বৃহত্তর লিগে খেলতে পারবে।’ টেকনো ইন্ডিয়া গ্রুপ এর আগে বাংলার ফুটবলেও বিনিয়োগ করেছে। এবারও এই গ্রুপের হাত ধরে আইএফএ-র ঝুলিতে কোটি টাকা আসছে।