১৪ দিনের কোয়ারান্টিন পর্ব কাটিয়ে শ্রীলঙ্কা সফরে যাবেন ধাওয়ানরা

সোমবার থেকে শুরু হবে ধাওয়ানদের কোয়ারান্টিন পর্ব। বিসিসিআইয়ের (BCCI) সূত্র মারফত এমনটাই জানা গেছে।

১৪ দিনের কোয়ারান্টিন পর্ব কাটিয়ে শ্রীলঙ্কা সফরে যাবেন ধাওয়ানরা
১৪ দিনের কোয়ারান্টিন পর্ব কাটিয়ে শ্রীলঙ্কা সফরে যাবেন ধাওয়ানরা
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 2:18 PM

নয়াদিল্লি: করোনা আবহেই জুলাইয়ে শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে যাচ্ছে ভারতীয় ‘এ’ দল। তবে শ্রীলঙ্কায় পাড়ি দেওয়ার আগে, হার্দিক পান্ডিয়াদের ভারতেই (India) ১৪ দিনের কোয়ারান্টিন (quarantine) পর্ব কাটাতে হবে। তবে পুরো কোয়ারান্টিক পর্ব কঠোর হচ্ছে না ধাওয়ানদের। প্রথম ৭ দিন কড়া কোয়ারান্টিন কাটাতে হবে ভুবনেশ্বর কুমারদের। পরের ৭দিন কোয়ারান্টিন বিধি শিথিল করা হবে। সোমবার থেকে শুরু হবে ধাওয়ানদের কোয়ারান্টিন পর্ব। বিসিসিআইয়ের (BCCI) সূত্র মারফত এমনটাই জানা গেছে।

ভারতে কোয়ারান্টিন পর্ব কাটিয়ে ২৮ জুন কলম্বো রওনা দেবেন ধাওয়নরা। বিসিসিআইয়ের এক কর্তা বলেছেন, “সোমবার দলের ছেলেরা একসঙ্গে জড়ো হবে এবং ১৪ দিন কোয়ারান্টিন কাটাবে। এই ১৪ দিন তাদের নিয়মিত পরীক্ষা হবে। প্রথম সাত দিন কঠোর কোয়ারান্টিইন কাটাতে হবে, তবে ক্রিকেটাররা তার পরের সাত দিনের ইনডোর ট্রেনিং করতে পারবে।তার পর তাঁরা কলম্বোর উদ্দেশ্যে রওনা দেবে।”

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ভারতীয় ক্রিকেটাররা কিছু প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিলেন। কিন্তু করোনার কারণে শ্রীলঙ্কার এ দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ না করে, ভারতীয় ক্রিকেটাররা নিজেদের মধ্যে অনুশীলন করতে পারেন। বোর্ডের ওই সূত্রের খবর অনুযায়ী, শ্রীলঙ্কার পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য, সিরিজ শুরুর আগে টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা নিজেদের মধ্যে একটি টি-২০ ও ২টি ওয়ান ডে ম্যাচ খেলতে পারে।

কলম্বোতে পৌঁছে তিন দিনের কড়া কোয়ারান্টিন কাটাতে হবে হার্দিকদের। বিসিসিআইয়ের ওই কর্তা বলেন, “পরিকল্পনা অনুসারে, কলম্বো পৌঁছানোর পরে ভারতীয় দল তিন দিনের কড়া কোয়ারান্টিন কাটাবে। ৪ জুলাই পর্যন্ত কোয়ারান্টিনে থেকে অনুশীলন করবে। তার পর ১২ জুলাই পর্যন্ত বায়ো বাবলে থেকে সাধারণ অনুশীলন করতে পারবে এবং আন্তঃ-স্কোয়াড ম্যাচ খেলতে পারবে।”

আরও পড়ুন: WTC Final: নিজেদের মধ্যে অনুশীলনে মত্ত বিরাটব্রিগেড