দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নকে উড়িয়ে শেষ চারে জারিন

মেয়েদের ৫১ কেজি বিভাগে নিজের বাউটের শুরু থেকে দাপট দেখিয়েছেন জারিন (Nikhat Zareen)।

দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নকে উড়িয়ে শেষ চারে জারিন
দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নকে উড়িয়ে শেষ চারে জারিন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2021 | 6:06 PM

নয়াদিল্লি: নিখাত জারিনকে (Nikhat Zareen) থামানো যাচ্ছে না। প্রি-কোয়ার্টার ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন (World Champion) পাল্তসেভা একতারিনাকে হারিয়ে চমকে দিয়েছিলেন। কোয়ার্টার ফাইনালে আবার দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন নাজিম কিজাইবে (Nazym Kyzaibay)-কে হারিয়ে বিশ্ব বক্সিংয়ে হইচই ফেলে দিয়েছেন ভারতীয় মেয়ে (Indian Boxer)।

মেয়েদের ৫১ কেজি বিভাগে নিজের বাউটের শুরু থেকে দাপট দেখিয়েছেন জারিন। নাজিম ২০১৪ ও ২০১৬ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন। কিন্তু জারিনের অতর্কিত আক্রমণ, রিংয়ে দ্রুত জায়গা বদল ধরতেই পারেননি তিনি। ভারতীয় বক্সারের কাছে ১-৪ হেরে গিয়েছেন। সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে ফেলেছেন জারিন। ফর্মে থাকা জারিন নামবেন ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী তুরস্কের বক্সার বুসেনাজ চাকিরোগলুর বিরুদ্ধে।

আরও পড়ুন: ক্রিকেটে নতুন বিতর্ক ‘সফ্ট সিগনাল’

একই সঙ্গে শেষ চারে পা রাখলেন ভারতের গৌরব সোলাঙ্কিও। ৫৭ কেজি বিভাগে কাজাখস্তানের আয়কোল মিজানকে ৪-১ হারিয়েছেন। সেমিফাইনালে তিনি নামবেন আর্জেন্তিনার নির্কো কুয়েলোর বিরুদ্ধে। জারিন ও গৌরবই ভারতের ভরসার মুখ কাজাখস্তানের বক্সিং টুর্নামেন্টে। দু’জনই দারুণ ফর্মে আছেন। সোনার পদক জেতার অন্যতম দাবিদার।