Ashleigh Barty: বার্টির অবসর নিয়ে কী বললেন মারে-সানিয়ারা?

বার্টির আচমকা অবসর অনেক টেনিস প্লেয়ারদের অবাক করে দিয়েছে। এই তালিকায় রয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা থেকে সিমোনা হালেপ, অ্যান্ডি মারেরা।

Ashleigh Barty: বার্টির অবসর নিয়ে কী বললেন মারে-সানিয়ারা?
Ashleigh Barty: বার্টির অবসর নিয়ে কী বললেন মারে-সানিয়ারা?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 1:16 PM

সিডনি: মাত্র ২৫ বছর বয়সে টেনিস ব়্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলি বার্টি (Ashleigh Barty) । উইম্বলডনজয়ী বার্টির আচমকা নেওয়া এই সিদ্ধান্ত টেনিস দুনিয়াকে রীতিমতো অবাক করে দিয়েছে। নিজের ইন্সটাগ্রামে এক ভিডিও বার্তা দিয়ে এই খবর খোদ বার্টি জানিয়েছেন। তিনটে গ্র্যান্ড স্লাম জেতা বার্টি অবসর ঘোষণা করে দিলেও, টেনিস মহল থেকে শোনা যাচ্ছে, এখনও অনেক কিছু টেনিসকে দিতে পারতেন বার্টি। বিশ্বের এক নম্বরে থাকা বার্টি তাঁর দীর্ঘদিনের বন্ধু ডাবলস পার্টনার ক্যাসি ডেলাকোয়াকে দেওয়া আবেগপ্রবণ এক সাক্ষাৎকারে জানান, তিনি মানসিক ও শারীরিক কোনও দিক থেকেই আর টেনিস খেলার অবস্থায় নেই। ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমার কাছে সাফল্যের মানে হল, নিজের সব কিছু উজাড় করে দেওয়া। আর সেটা আমি দিয়েছি। যতরকম ভাবে সম্ভব দিয়ে দিয়েছি। সেরাটা বের করার জন্য কতটা কঠিন পরিশ্রম করতে হয়, সেটা আমি ভালো করে জানি। নিজের জন্য আমি খুশি।’

ইন্সটাগ্রামে ভিডিও পোস্ট করে বার্টি লিখেছেন, ‘আজকের দিনটা আমার কাছে খুব কঠিন। আবেগ একেবারে উপচে পড়ছে। আর তার মধ্যেই আমি টেনিস থেকে আমার অবসর ঘোষণা করে দিচ্ছি। আমি জানতাম না, এই রকম একটা খবর কী করে আমার ভক্তদের সঙ্গে শেয়ার করব। তাই আমার বন্ধু ক্যাসির সাহায্য নিয়েছি। টেনিস আমাকে যে ভাবে ভরিয়ে দিয়েছে, তার জন্য আপ্লুত, গর্বিত। যারা এই পথটুকু আমাকে সাহায্য করেছে, তাদের কাছে চিরকৃতজ্ঞ থাকব। বাকি যা বলার, প্রেস মিটে বলব।’

View this post on Instagram

A post shared by Ash Barty (@ashbarty)

বার্টির আচমকা অবসর অনেক টেনিস প্লেয়ারদের অবাক করে দিয়েছে। এই তালিকায় রয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা থেকে সিমোনা হালেপ, অ্যান্ডি মারেরা। সানিয়া মির্জা টুইটবার্তায় লেখেন, “অ্যাশলি বার্টি একজন কিংবদন্তি। টেনিস তোমার অভাবটা অনুভব করবে। কোর্টে ও কোর্টের বাইরে একজন অনবদ্য মানুষ তুমি। আগামীর জন্য শুভেচ্ছা।”

রোমানিয়ান টেনিস তারকা সিমোনা হালেপ টুইটারে লেখেন, “অ্যাশ আমি কী আর বলব, তুমি জানো আমার চোখে এখন জল রয়েছে। বন্ধু আমি তোমাকে মিস করব। তুমি এক্কেবারে আলাদা, তুমি বিশেষ এবং আমরা একসঙ্গে বেশ কিছু দারুণ মুহূর্ত কাটিয়েছি। এর পর কী করতে চলেছো? গল্ফে গ্র্যান্ড স্লাম?! খুশি থেকো এবং তোমার জীবনটা উপভোগ করো।”

বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা অ্যান্ডি মারে বার্টির উদ্দেশ্যে টুইটারে লেখেন, “অ্যাশ বার্টির জন্য খুশি। তবে টেনিসের জন্য ওর এই সিদ্ধান্ত হতাশাজনক। দারুণ একজন প্লেয়ার ও।”

অ্যান্থনি আলবেনিজ টুইটারে লেখেন, “একজন অনুপ্রেরণা, কোর্টে একজন জাদুকর, উইম্বলডন এবং অস্ট্রেলিয়ান ওপেনের একজন চ্যাম্পিয়ন – বিশ্বের এক নম্বর। আপনি যখন শীর্ষে পৌঁছেছিলেন, তখন আমাদের সবাইকে সেখানে নিয়ে গিয়েছিলেন। অ্যাশ বার্টিকে অভিনন্দন একটা দুর্দান্ত কেরিয়ারের জন্য।”

কুইন্সল্যান্ডের প্রিমিয়ার আনাস্তাসিয়া প্যালাসজুক টুইটারে লেখেন, “অবিশ্বাস্য কেরিয়ারের জন্য অভিনন্দন অ্যাশ বার্টি। কোর্টে এবং কোর্টের বাইরেও তুমি চ্যাম্পিয়ন এবং একজন আদর্শ। ইপসউইচ এবং ব্রিসবেনের পশ্চিম শহরতলী থেকে বিশ্ব মঞ্চে। আমাদের সবাইকে আমাদের সেরা হয়ে উঠতে অনুপ্রাণিত করার জন্য তোমাকে ধন্যবাদ।”

আরও পড়ুন: Ashleigh Barty: ‘স্বপ্ন ছুঁয়ে’ পঁচিশে হঠাৎ অবসর অ্যাশলি বার্টির