Narinder Batra: নরিন্দর বাত্রার বিরুদ্ধে আর্থিক তছরুপের তদন্তে সিবিআই

বেশ কিছুদিন ধরেই হকি ইন্ডিয়ার সঙ্গে বাত্রার তিক্ত সম্পর্কের রেশ ফুটে উঠেছে।

Narinder Batra: নরিন্দর বাত্রার বিরুদ্ধে আর্থিক তছরুপের তদন্তে সিবিআই
Narinder Batra: নরিন্দর বাত্রার বিরুদ্ধে আর্থিক তছরুপের তদন্তে সিবিআইImage Credit source: Hockey India Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 7:21 PM

নয়াদিল্লি: দেশের অলিম্পিক কমিটির (IOA) প্রেসিডেন্ট ও আন্তর্জাতিক হকি ফেডারেশনের (International Hockey Federation) সভাপতি নরিন্দর বাত্রার (Narinder Batra) বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। সিবিআইয়ের (CBI) পক্ষ থেকে বাত্রার বিরুদ্ধে প্রাথমিক তদন্ত করা হচ্ছে। কোন আর্থিক তছরুপের মামলার ফাঁসলেন ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান? বাত্রার ওপর অভিযোগ উঠেছে তিনি হকি ইন্ডিয়ার (Hockey India) তহবিলের ৩৫ লক্ষ টাকার অপব্যবহার করেছেন। সংবাদসংস্থা পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী, সিবিআইয়ের কাছে বাত্রার বিরুদ্ধে অভিযোগ জমা হওয়ার পর, তাঁর বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু করা হয়েছে।

বেশ কিছুদিন ধরেই হকি ইন্ডিয়ার সঙ্গে বাত্রার তিক্ত সম্পর্কের রেশ ফুটে উঠেছে। পুরুষ হকি দলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলে স্পোর্টস ফেডারেশনের কাছে সম্প্রতি বাত্রা একটি বার্তা পাঠিয়েছেন। এবং তার পর থেকেই হকি ইন্ডিয়ার সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি হতে শুরু করেছে।

অলিম্পিয়ান ও ১৯৭৫ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য আসলাম শের খান হকি ইন্ডিয়ার ব্যাপারে বাত্রার অতিরিক্ত আগ্রহ নিয়ে প্রশ্নও তুলেছিলেন। খান জানান, আন্তর্জাতিক হকি ফেডারেশনের প্রধান হওয়ায় হকি ইন্ডিয়ার কার্যক্রমে বাত্রার হস্তক্ষেপ ‘স্বার্থের দ্বন্দ্ব’-এর একটি স্পষ্ট ঘটনার দিকেই ইঙ্গিত করে। আসলাম বলেন, “অবশ্যই, এটি বাত্রার স্বার্থের সংঘাত। তিনি এফআইএইচ সভাপতি এবং সেই পদে থাকার কারণে তিনি কোনওভাবেই একটি জাতীয় ফেডারেশনের বিষয়ে হস্তক্ষেপ করতে পারেন না।

আরও পড়ুন: KKR vs MI LIVE Score, IPL 2022: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেকেআরের

আরও পড়ুন: IPL 2022 LSG vs DC Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে লখনউ সুপার জায়ান্টস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022: নাইট তারকা ভেঙ্কির প্রেমের গুঞ্জন! জেনে নিন কে সেই সুন্দরী?