Australian Open 2022: কর্নেটের দৌড় থামিয়ে শেষ চারে কলিনস, সেমির লড়াইয়ে ইগা স্বোয়াতেকও

টুর্নামেন্টের সেমিফাইনালে ড্যানিয়েল কলিনস পোলিশ টেনিস তারকা ইগা স্বোয়াতেকের মুখে নামবেন।

Australian Open 2022: কর্নেটের দৌড় থামিয়ে শেষ চারে কলিনস, সেমির লড়াইয়ে ইগা স্বোয়াতেকও
সেমিফাইনালের লড়াইয়ে মুখোমুখি কলিনস-স্বোয়াতেক (ছবি-অস্ট্রেলিয়ান ওপেন টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 3:26 PM

মেলবোর্ন: এ বারের অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) একের পর এক অঘটন ঘটেই চলেছে। রোমানিয়ার টেনিস তারকা সিমোনা হালেপকে হারানো অ্যালিস কর্নেটের (Alize Cornet) স্বপ্নের দৌড় থামিয়ে দিয়ে, সেমিফাইনালে পৌঁছে গেলেন আমেরিকার ড্যানিয়েলা কলিনস (Danielle Collins)। কেরিয়ারে এই প্রথম বার গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনাসে পৌঁছেছিলেন ফরাসি টেনিস প্লেয়ার কর্নেট। পাশাপাশি টুর্নামেন্টের সপ্তম বাছাই ইগা স্বোয়াতেক (Iga Swiatek) অপর কোয়ার্টার ফাইনালে কাইয়া কানেপিকে (Kaia Kanepi) হারিয়ে শেষ চারে জায়গা করে নেন।

রড লেভার অ্যারেনায় ফরাসি কর্নেটের বিরুদ্ধে ৭-৫, ৬-১ ব্যবধানে জেতেন কলিনস। টুর্নামেন্টের ২৭তম বাছাই কলিনসের গত বছর অস্ত্রোপচার হয়েছিল। তবে সুস্থ হয়ে কোর্টে ফিরে বেশ দাপট দেখাচ্ছেন তিনি। কর্নেকটে হারানোর পর তিনি বলেন, “এটা দুর্দান্ত অনুভূতি। বিশেষ করে গত আমি যে শারীরিক চ্যালেঞ্জ সামলে এই জায়গায় পৌঁছেছি। যার জন্য আমি খুশি।” তিনি আরও বলেন, “বিশেষ করে আমি যে মেয়েদের বিরুদ্ধে গত কয়েকটা ম্যাচে খেলেছি, তারা প্রত্যেকে সত্যিই ভালো প্রতিযোগী, দুর্দান্ত অ্যাথলিটদের বিরুদ্ধে এই টুর্নামেন্টে খেলছি।” টুর্নামেন্টের সেমিফাইনালে তিনি পোলিশ টেনিস তারকা ইগা স্বোয়াতেকের মুখে নামবেন।

এস্তোনিয়াক কাইয়া কানেপিকে ৪-৬, ৭-৬ (৭/২), ৬-৩ ব্যবধানে হারাল ইগা স্বোয়াতেক। ৩ ঘণ্টা ১ মিনিটের লড়াইয়ে শেষ হাসি ফোটে ইগার মুখে। প্রথম সেটে পিছিয়ে থাকলেও দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান পোলিশ তারকা। এবং তৃতীয় সেটে কানেপিকে বিপর্যস্ত করে সেমিফাইনালে পৌঁছে গেলেন ইগা। এটি ইগার কেরিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম সেমিফাইনাল।

আরও পড়ুন: Australian Open 2022: নাভ্রাতিলোভার আপত্তিতে আবার ফিরলেন ‘পেং সুয়াই’