করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি টিটি কোচ জয়ন্ত পুশিলাল

সোমবার তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত আইসিসিইউতে আছেন তিনি। সামান্য উন্নতি হলেও চিকিত্‍সকদের মতে, চব্বিশ ঘণ্টা না গেলে কিছু বলা মুশকিল। সব মিলিয়ে জয়ন্তর অবস্থা সঙ্কটজনক।

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি টিটি কোচ জয়ন্ত পুশিলাল
করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি টিটি কোচ জয়ন্ত পুশিলাল (Pic courtesy - scroll.in Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 5:50 PM

কলকাতা: করোনা (COVID 19) আক্রান্ত হয়ে হঠাত্‍ হাসপাতালে ভর্তি টেবিল টেনিসের প্রবাদপ্রতীম কোচ জয়ন্ত পুশিলাল (Jayanta Pushilal)। সুগার, কিডনি সংক্রান্ত সমস্যা সহ আরও অনেক শারীরিক জটিলতা রয়েছে তাঁর। করোনা সংক্রমণের ফলে তার প্রভাব আরও বেড়েছে। সোমবার তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত আইসিসিইউতে আছেন তিনি। সামান্য উন্নতি হলেও চিকিত্‍সকদের মতে, চব্বিশ ঘণ্টা না গেলে কিছু বলা মুশকিল। সব মিলিয়ে জয়ন্তর অবস্থা সঙ্কটজনক।

৬০ বছর বয়স হলেও, প্রায় ৪০ বছর টিটি কোচ জয়ন্ত। তাঁর হাত ধরে জন্ম নিয়েছে অসংখ্য প্লেয়ার। অরুপ বসাক থেকে মৌমা দাসদের মতো একের পর এক জাতীয় চ্যাম্পিয়ন উপহার দিয়েছেন দেশিয় টেবিল টেনিসকে। নারকেলডাঙা সাধারণ সমিতিতেই কোচিং করিয়েছেন দীর্ঘ সময়। বছর দেড়েক আগে জটিলতা তৈরি হওয়ায় সেখান থেকে বেরিয়ে আসেন তিনি। রাজ্য সরকারের টিটি অ্যাকাডেমির দায়িত্বে ছিলেন জয়ন্ত। তাঁর কোচিংয়ের সেরা প্রাপ্তি হল, মৌমা সহ তাঁর তিন ছাত্রী অলিম্পিকে অংশগ্রহণ করা। বাকি দু’জন কেরলার অম্বিকা রাধিকা ও আমেরিকার লিলি জ্যাং। দ্রোণাচার্যের জন্য আবেদন করলেও জোটেনি জয়ন্তর। তবে রাজ্য সরকারের তরফে ক্রীড়াগুরু পুরস্কার পেয়েছেন অনেক আগেই।

মৌমা ফোনে নিয়মিত যোগাযোগ রাখছেন জয়ন্তর সঙ্গে। অলিম্পিয়ান টিটি প্লেয়ার বলছিলেন, ‘প্রথমবার করোনার সময় স্যার সংক্রমিত হয়েছিলেন। আবার হলেন। ভীষণ খারাপ লাগছে ওঁর কথা ভেবে। প্রার্থনা করছি, উনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’ জয়ন্ত হাসপালাতে ভর্তি হওয়ার মাইল্ড হার্ট অ্যাটাকও হয়ে গিয়েছে। চোখের সমস্যাও রয়েছে তাঁর। সব মিলিয়ে জয়ন্তকে নিয়ে চিন্তা কম নেই। রাজ্য সরকারের তরফে অবশ্য যোগাযোগ রাখা হচ্ছে নামী কোচের দায়িত্বে থাকা চিকিত্‍সকদের সঙ্গে।

আরও পড়ুন: Padma Awards: পদ্মভূষণ পেলেন দেবেন্দ্র, নীরজকে পদ্মশ্রী