ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে টাইগার উডস, কোনও রকমে বাঁচল প্রাণ

দুর্ঘটনার কবলে পড়ে ডানপায়ে ও গোড়ালিতে মারাত্মক চোট পেয়েছেন কিংবদন্তি গল্ফার। গভীর চোট পেয়েছেন শরীরের আরও নানা জায়গায়।

ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে টাইগার উডস, কোনও রকমে বাঁচল প্রাণ
ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে টাইগার উডস, কোনওরকমে বাঁচল প্রাণ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2021 | 7:51 PM

লস অ্যাঞ্জেলিস: কার্যত মৃত্য মুখ থেকে ফিরে এলেন টাইগার উডস (Tiger Woods)। দুর্ঘটনার কবলে পড়ে ডানপায়ে ও গোড়ালিতে মারাত্মক চোট পেয়েছেন কিংবদন্তি গল্ফার। গভীর চোট পেয়েছেন শরীরের আরও নানা জায়গায়। ঘটনাস্থল থেকে সরাসরি হার্বার-ইউসিএলএ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। অস্ত্রোপচারও হয়েছে। পায়ে বসেছে পাত। তার পর দেখা দিয়েছে প্রশ্ন, গল্ফ কোর্সে আবার দেখা যাবে তো উডসকে?

মঙ্গলবার ভোরবেলায় রোলিং হিলস এস্টেট দিয়ে গাড়ি চালাচ্ছিলেন উডস। ব্ল্যাকহর্স রোডের হাউথর্ন বুলেভার্ড দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনা ঘটে। প্রাথমিক তদন্তের পর লস অ্যাঞ্জেলিসের শেরিফ জানিয়েছেন, জানা গিয়েছে, নেশা করেননি তিনি। কিংবা কোনও গাড়ি ধাক্কা মারেনি তাঁকে। তীব্র গতিতে গাড়ি চালাচ্ছিলেন টাইগার। নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার মুখে পড়েন। উডসের গাড়ি বেশ কয়েকটা পাল্টি খেয়ে রাস্তা থেকে ছিটকে গিয়ে ধাক্কা মারে ডিভাইডারে। টাইগারের দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই উদ্ধারকারী টিম গিয়ে পৌঁছয় ঘটনাস্থলে। তাঁকে উদ্ধার করে নিয়ে আসা হয় হাসপাতালে। উদ্ধারকারী টিমের বয়ান অনুযায়ী, দুর্ঘটনার জন্য নিজের গাড়িতেই আটকে পড়েছিলেন টাইগার। তবে স্বজ্ঞানেই ছিলেন গল্ফার। নিজের নামও বলেছিলেন।

উদ্ধারকারী টিমের ফার্স্ট অফিসার বলেছেন, “টাইগার উডস খুব ভাগ্যবান যে, ওই রকম একটা ভয়ঙ্কর দুর্ঘটনার পরও উনি বেঁচে গিয়েছেন। আমরা যখন গিয়ে পৌঁছয়, তখন উনি নিজেই নিজের নাম জানিয়েছিলেন।” বার্ষিক জেনেসিস গল্ফ টুর্নামেন্ট খেলতে গিয়েছিলেন টাইগার। রিভিয়েরা কাউন্ট্রি কান্ট্রি ক্লাবে সেই টুর্নামেন্ট খেলে নিজেই গাড়ি চালিয়ে ফিরছিলেন বাড়ি। তখনই ঘটে এই ঘটনা।

গল্ফের জগতে টাউগার উডস অত্যন্ত বড় নাম। ১৫টা মেজর জিতেছেন তিনি। কিছু দিন ধরেই চোট আঘাতে ভুগছিলেন আমেরিকান গল্ফার। গত এপ্রিলে মাস্টার্সে নেমেছিলেন। টাইগারের দুর্ঘটনার খবর পেতেই পিজিএ ট্যুর কমিশনার জয় মোনাহান এক বিবৃতিতে বলেছেন, “পিজিএ-র সমস্ত প্লেয়ার, কর্তারা ওঁর পাশে আছে। টাইগারের জন্য আমাদের পূর্ণ সমর্থন আছে। উনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।” উডসের প্রাক্তন বান্ধবী লিন্ডসে ভন টুইটারে লিখেছেন, “টাইগার উডসের জন্য প্রার্থনা করছি।”

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাও উদ্বেগ নিয়ে টুইট করেছেন, “গল্ফের কিংবদন্তি টাইগার উডস দ্রুত সুস্থ হয়ে উঠুক। আমার প্রার্থনা রইল।” সদ্য প্রাক্তন ডোনাল্ড ট্রাম্পও বলেছেন, “দ্রুত সুস্থ হয়ে ওঠুক। আবার মাঠে ফিরুক। ওকে মিস করব।”

গল্ফের আর এক কিংবদন্তি জ্যাক নিকলাসও দুর্ঘটনার খবর পেয়ে স্তম্ভিত হয়ে গিয়েছেন। “আমার স্ত্রী বারবারা আর আমি কিছুক্ষণ আগেই শুনেছি টাইগারের দুর্ঘটনার খবরটা। ওর বাকি ভক্তদের মতো আমি ওকে নিয়ে দুশ্চিন্তায় আছি। ওর জন্য পূর্ণ সমর্থন রয়েছে। অন্যদেরও বলব, টাইগারের জন্য প্রার্থনায় সবাই যোগ দিক আমাদের সঙ্গে।”