TOKYO OLYMPICS 2020: প্রথম অ্যাথলিট হিসেবে টুইটার ইমোজি সিমোনে বাইলস

Summer Olympics 2020: টুইটার যে ইমোজি প্রকাশ করেছে, তাতে দেখা যায় অলিম্পিকের স্বর্ণপদক গলায় পরে জিমন্যাস্টিক্স করছেন বাইলস।

TOKYO OLYMPICS 2020: প্রথম অ্যাথলিট হিসেবে টুইটার ইমোজি সিমোনে বাইলস
TOKYO OLYMPICS 2020: প্রথম অ্যাথলিট হিসেবে টুইটার ইমোজি সিমোনে বাইলস (সৌজন্যে-টুইটার)

টোকিও: বিশ্ব ফুটবলে একটা কথা খুব প্রচলিত। গ্রেটেস্ট অব অল টাইম (G.O.A.T)। লিওনেল মেসি এই তকমা পেয়েছেন। সর্বকালের সেরার তকমা। জিমন্যাস্টিক্সের আসরে সর্বকালের সেরা কে? উত্তর হবে, মার্কিন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোনে বাইলস (Simone Biles)। এই প্রথম অ্যাথলিট হিসেবে সিমোনে বাইলসের ইমোজি (emoji) প্রকাশ করল টুইটার। শুধু প্রথম অ্যাথলিটই নন, প্রথম অলিম্পিয়ান হিসেবেও এই নজির একমাত্র সিমোনে বাইলসের।

টুইটার যে ইমোজি প্রকাশ করেছে, তাতে দেখা যায় অলিম্পিকের স্বর্ণপদক গলায় পরে জিমন্যাস্টিক্স করছেন বাইলস। ২০১৩ সালের পর জিমন্যাস্টিক্সের আসরে যতবারই পারফর্ম করেছেন, কখনই হারেননি বাইলস। ২৪ বছরের এই মার্কিন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টের কাছে এ বার টানা দু বার সোনা জয়ের হাতছানি। অলিম্পিকে জিমন্যাস্টিক্সের ৫০ বছরের আসরে কোনও মহিলা জিমন্যাস্টের টানা ২ বার সোনা জয়ের নজির নেই। টুইটারের তাঁকে এই সম্মান প্রদান করায় বেশ আপ্লুত মার্কিন জিমন্যাস্ট। তিনি বলেন, ‘সমালোচকদের মোক্ষম জবাব দেওয়ার অভিনব উপায়।’

আরও পড়ুন: Tokyo Olympics 2020: ইতিহাসে নাম লেখাতে চান শেলি

রবিবারই আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে মেয়েদের প্রতিযোগিতা। সে দিনই নামছেন মার্কিন জিমন্যাস্ট বাইলস। এ বারের অলিম্পিকেও নতুন ঝলক দেখাতে চলেছেন সিমোনে বাইলস।

আরও পড়ুন: TOKYO OLYMPICS 2020: অলিম্পিকে ভাঙল দীপিকা-অতনু জুটি

Click on your DTH Provider to Add TV9 Bangla