Android 14 আপডেট আসছে Samsung Galaxy-র এসব ডিভাইসে, চেক করুন

Android 14 Update: Google এই নতুন আপডেট চালু করার প্রস্তুতি নিচ্ছে। নতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা নতুন উন্নত প্রযুক্তির পাশাপাশি নতুন ফিচারও পাবেন।

Android 14 আপডেট আসছে Samsung Galaxy-র এসব ডিভাইসে, চেক করুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 11:19 AM

Samsung Galaxy Android 14 Update List: Android 13-কে পিছনে ফেলে বেশ অনেকদিন ধরেই Android 14 প্রযুক্তি নিয়ে কাজ চলছে। কোন কোন ফোনে Android 14 ভিত্তিক নতুন আপডেট পাওয়া যাবে তার তালিকা আগেই প্রকাশ করা হয়েছিল। তবে এবার এমন কিছু ফোনের তালিকা প্রকাশ করা হল, যেগুলিতে আপনি Android 14 আপডেট পাবেন না। কিছু Samsung Galaxy স্মার্টফোন ডিভাইসে আপনারা Android 14 ভিত্তিক নতুন আপডেট পাবেন না। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy-এর S20 সিরিজও এই তালিকায় অন্তর্ভুক্ত হবে। তবে প্রযুক্তি কোম্পানি গুগল এখনও তাদের নতুন মেজর ওএস আপডেট প্রকাশ করেনি। Google এই নতুন আপডেট চালু করার প্রস্তুতি নিচ্ছে। নতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা নতুন উন্নত প্রযুক্তির পাশাপাশি নতুন ফিচারও পাবেন। Samsung Galaxy শুধুমাত্র গত বছরই তার ব্যবহারকারীদের জন্য Android 13 ভিত্তিক One UI 5.0 আপডেট নিয়ে এসেছে।

কোন স্যামসাং স্মার্টফোনগুলিতে অ্যান্ড্রয়েড 14 আপডেট পাওয়া যাবে না?

একটি রিপোর্ট অনুসারে, Samsung Galaxy শুধুমাত্র কয়েকটি স্মার্টফোন মডেলে Android 14-ভিত্তিক One UI 6 আপডেট চালু করবে। নতুন Galaxy S23 সিরিজের জন্য নতুন আপডেট আনা হতে পারে। এর বাইরে কোম্পানির 3 বছরের পুরনো হ্যান্ডসেট ডিভাইসটিতেও নতুন আপডেট থাকতে পারে। নতুন আপডেটটি Galaxy S20 সিরিজ, S20 FE, Galaxy S10 Lite-এর মতো মডেলগুলিতে দেখা যাবে না। এই মডেলগুলির জন্য শুধুমাত্র সিকিউরিটি আপডেট দেওয়া হতে পারে।

এক রিপোর্টে দাবি করা হয়েছে যে, Android 14 আপডেট Samsung Galaxy S20, Galaxy S20+, Galaxy S20 Ultra, Galaxy S10 Lite এবং Galaxy S20 FE-তে পাওয়া যাবে না। শুধু তাই নয়, কোম্পানির ফোল্ডেবল হ্যান্ডসেটও থাকবে এই তালিকায়। Samsung Galaxy Z Fold 2 এবং Galaxy Z Flip, Galaxy Z সিরিজের অধীনে আসা ডিভাইসগুলিও নতুন আপডেট পাবে না। A সিরিজের এই স্মার্টফোনগুলিতে আপডেট পাওয়া যাবে না। এছাড়াও Samsung Galaxy A সিরিজের কিছু স্মার্টফোনও নতুন আপডেট পাবে না। Samsung Galaxy A22, Galaxy A32, Galaxy A51, Galaxy A71 এবং Galaxy Tabletও A সিরিজে নতুন আপডেট থাকবে না।