LML Star Price And Specs: 1.5 লাখে LML Star ই-স্কুটার লঞ্চ হবে সেপ্টেম্বরে, রিমুভেবল ব্যাটারি, রেঞ্জ 150 km

LML Star ইলেকট্রিক স্কুটারের দাম হতে চলেছে 1.50 লাখ (এক্স-শোরুম)। বৈদ্যুতিক দু-চাকা যানটি ভারতে এলে Hero Vida V1, TVS iQube, Bajaj Chetak-এর মতো ইলেকট্রিক স্কুটারগুলির সঙ্গে জোর টক্কর দেবে।

LML Star Price And Specs: 1.5 লাখে LML Star ই-স্কুটার লঞ্চ হবে সেপ্টেম্বরে, রিমুভেবল ব্যাটারি, রেঞ্জ 150 km
LML এর কামব্যাক মডেল একাধিক দিক থেকে আকর্ষণীয় হতে চলেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 2:58 PM

E-Scooter News: LML ভারতের বাজারে কামব্যাক করার জন্য তোড়জোড় শুরু করে দিয়েছে। এবার এক্কেবারে ‘ইলেকট্রিফায়েড’ অবতারে ফিরছে সংস্থাটি। LML-এর কামব্যাকের প্রথম প্রোডাক্টটি হতে চলেছে LML Star ইলেকট্রিক স্কুটার। চলতি বছরের শুরুতেই উত্তর প্রদেশের নয়ডায় আয়োজিত Auto Expo 2023 ইভেন্টে LML Star ইলেকট্রিক স্কুটারের এক ঝলক দেখা গিয়েছিল। যদিও স্কুটারটির দাম ও স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্য সে সময় জানা যায়নি। সংবাদমাধ্যম এক্সপ্রেস ড্রাইভস-এর কাছে LML Emotion-এর CXO জানিন্দর আনন্দ সংস্থার প্রথম ইলেকট্রিক স্কুটারের লঞ্চ প্ল্যান এবং মূল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে আলোকপাত করেছেন। তিনি এ-ও জানিয়েছেন, LML-এর কামব্যাক মডেলটি ভারতে আসবে সেপ্টেম্বরে।

LML Star ই-স্কুটার: ব্যাটারি, রেঞ্জ এবং পারফরম্যান্স

LML Star ইলেকট্রিক স্কুটারে দেওয়া হচ্ছে দুটি লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক। তাদের প্রতিটির ক্যাপাসিটি 2 kWh, রিমুভেবল ব্যাটারি থাকছে যা আপনি খুলেও রাখতে পারবেন। এই ই-স্কুটারের রেঞ্জ সম্পর্কে কোম্পানি কিছু জানায়নি। তবে মনে করা হচ্ছে, একবার চার্জে স্কুটারটি 150 km রেঞ্জ দিতে চলেছে। এই ইলেকট্রিক স্কুটারের পিক পাওয়ার আউটপুট 5 kW (6.7bhp) এবং সর্বাধিক গতি 90 kmph।

LML Star ই-স্কুটার: হার্ডওয়্যার এবং ফিচার্স

হার্ডওয়্যারের দিক থেকে LML Star ইলেকট্রিক স্কুটারের সামনে দেওয়া হচ্ছে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে মোনো-শক অ্যাবজ়র্বার। ব্রেকিং ডিউটির জন্য এই ই-স্কুটারের সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ইউনিট দেওয়া হচ্ছে। কম্বাইন ব্রেকিং সিস্টেম থাকছে এই বিদ্যুচ্চালিত স্কুটারে। 12 ইঞ্চির টায়ারে ছুটবে স্কুটারটি। LML Star ওজনেও খুব হাল্কা হতে চলেছে, মাত্র 115 kg ওজন স্কুটারটির।

চমৎকার কিছু ফিচার্স থাকছে এই ইলেকট্রিক স্কুটারে। 7.0 ইঞ্চির TFT ক্লাস্টার দেওয়া হচ্ছে। থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি। ফার্সট ইন সেগমেন্ট কাস্টমাইজ়েবল ইন্টার‌্যাক্টিভ ডিসপ্লেও দেওয়া হচ্ছে স্কুটারের ফ্রন্ট অ্যাপ্রনে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই স্কুটারে থাকছে অল-LED লাইটিং সিস্টেম, TPMS, রিভার্স মোড, হিল হোল্ড অ্যাসিস্ট ইত্যাদি। স্কুটারের আর একটি আকর্ষণীয় ফিচার হল এতে দুটি ক্যামেরা থাকছে। সেই ক্যামেরা দুটির একটি থাকছে সামনে এবং আর একটি পিছনে যাতে 360 ডিগ্রি ভিউও থাকবে।

LML Star ই-স্কুটার: দাম, প্রতিযোগী এবং ওয়ারান্টি

আসন্ন এই LML Star ইলেকট্রিক স্কুটারের দাম হতে চলেছে 1.50 লাখ (এক্স-শোরুম)। বৈদ্যুতিক দু-চাকা যানটি ভারতে এলে Hero Vida V1, TVS iQube, Bajaj Chetak-এর মতো ইলেকট্রিক স্কুটারগুলির সঙ্গে জোর টক্কর দেবে। কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, স্টার স্কুটারটি সমগ্র দেশে উপলব্ধ হবে বিক্রি শুরু হওয়ার প্রথম দিন থেকেই। এই ইলেকট্রিক স্কুটারে দু’বছরের স্ট্যান্ডার্ড ওয়ারান্টি দেওয়া হবে এবং স্কুটারের ব্যাটারি প্যাক তিন বছরের ওয়ারান্টি পাবে।