Ola S1 ও S1 Pro ই-স্কুটারে আসছে MoveOS 3, যে জরুরি 5 ফিচারে অভিজ্ঞতা বদলে যাবে

MoveOS 3 সফটওয়্যারের ঘোষণা করা হয়েছিল চলতি বছরের দীপাবলির সময়। একমাত্র সেই সময় লঞ্চ হওয়া Ola S1 Air-এ এই সফটওয়্যার প্রি-ইনস্টল করা ছিল। MoveOS 3 আপডেটের ফলে Ola E-Scooterগুলিতে যে সব ফিচার মিলবে, সেগুলি একবার দেখে নিন।

Ola S1 ও S1 Pro ই-স্কুটারে আসছে MoveOS 3, যে জরুরি 5 ফিচারে অভিজ্ঞতা বদলে যাবে
নতুন সফটওয়্যার আপডেট পেতে চলেছে ওলার ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2022 | 11:37 PM

Ola S1 এবং Ola S1 Pro এই দুই ইলেকট্রিক স্কুটার লেটেস্ট MoveOS 3 আপডেট পেতে চলেছে খুব শীঘ্রই। ওলা ইলেকট্রিক সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা ভাবিশ আগরওয়াল টুইটারে জানিয়েছেন, সামনের সপ্তাহেই এই দুই ই-স্কুটার চালকদের কাছে লেটেস্ট MoveOS 3 আপডেট পৌঁছে যাবে। প্রসঙ্গত, এই MoveOS 3 সফটওয়্যারের ঘোষণা করা হয়েছিল চলতি বছরের দীপাবলির সময়। একমাত্র সেই সময় লঞ্চ হওয়া Ola S1 Air-এ এই সফটওয়্যার প্রি-ইনস্টল করা ছিল।

ভাবিশ আগরওয়াল টুইট করে লিখেছেন, “সামনের সপ্তাহ থেকে সকলের জন্য MoveOS 3 রোল আউট করা হবে! বড়সড় কিছু ফিচার এবং পারফরম্যান্সের নিরিখে বড় পরিবর্তন। আশা করি, আপনারা সকলেই উপভোগ করবেন।”

Ola ইলেকট্রিক স্কুটারগুলির জন্য একাধিক নতুন ফিচার নিয়ে আসছে MoveOS 3 সফটওয়্যার আপডেট। তার মধ্য়ে উল্লেখযোগ্য হল, হিল-অ্যাসিস্ট, ফাস্ট চার্জিং-সহ আরও অনেক কিছু। পাশাপাশি এই সফটওয়্যার আপডেট Ola S1 লাইনআপের ই-স্কুটারগুলির মধ্যে থাকা ফিচারগুলির ইন্টারফেস এবং ফাংশনালিটিও আপগ্রেড করবে। এছাড়াও লেটেস্ট সফটওয়্যার আপডেটের আর একটি গুরুত্বপূর্ণ ফিচার হল সফটওয়্যার আপডেট। এই প্রযুক্তির সাহায্যে Ola S1 এবং Ola S1 Pro ইলেকট্রিক স্কুটার দুটি মাত্র 15 মিনিটের চার্জিংয়ে 50km পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ দিতে পারবে।

MoveOS 3 আপডেটের ফলে Ola E-Scooterগুলিতে যে সব ফিচার মিলবে

1) হিল অ্যাসিস্ট ও ফাস্ট চার্জিং – MoveOS 3 আপডেটের ফলে ওলার ইলেকট্রিক স্কুটারগুলিতে সবথেকে জরুরি দুই ফিচার হল হিল-অ্যাসিস্ট এবং ফাস্ট চার্জিং। এই নতুন ফিচারের মাধ্যমে ওলা ই-স্কুটার মাত্র 15 মিনিটের চার্জে 50km পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

2) চাবি ছাড়াই লক, আনলক – এই লেটেস্ট সফটওয়্যার আপডেটের ফলে Ola S1, S1 Pro ইলেকট্রিক স্কুটার চালকরা চাবি ছাড়াই তাঁদের বাহন লক ও আনলক করতে পারবেন।

3) Ola ড্যাশবোর্ডে কল স্ক্রিন – Ola-র তরফে জানানো হয়েছে, Ola S1, S1 Pro স্কুটারের ড্যাশবোর্ডে এবার থেকে কল স্ক্রিন দেখা যাবে এই সফটওয়্যার আপডেটের ফলে। এর সাহায্যে চালকরা জানতে পারবেন, কারা তাঁদের ফোন করছেন।

4) অটোমেটিক আনলক – ওলা জানিয়েছে, তার সমস্ত ই-স্কুটারে এই সফটওয়্যার আপডেটের ফলে অটোমেটিক্যালি আনলক হয়ে যাবে। তখনই এটা সম্ভব হবে, যখন স্কুটারটি ডিটেক্ট করতে পারবে যে চালক কাছাকাছিই আছে। আবার আপনি যখন স্কুটার থেকে দূরে চলে যাবেন, তখন স্বয়ংক্রিয় ভাবেই তা আবার লক হয়ে যাবে।

5) পার্টি মোড – MoveOS 3 আপডেটের ফলে ওলা ইলেকট্রিক স্কুটারগুলিতে পার্টি মোড ফিচারটি চলে আসবে। এই ফিচার ওলা ইলেকট্রিক স্কুটার চালকদের পছন্দসই গান চালাতে দেবে।