Ola Electric Car: ওলার প্রথম ইলেকট্রিক কারের পর্দা উন্মোচিত! দেশের দ্রুততম গাড়ি, একবার চার্জে কলকাতা থেকে পুরী, লঞ্চ কবে?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Aug 15, 2022 | 8:09 PM

Ola Electric Car All Details: ওলা তার প্রথম ইলেকট্রিক গাড়ির ঘোষণা করল, যার রেঞ্জ 500Km। 2024 সালে গাড়িটি আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করবে। অন্যান্য জরুরি তথ্য একনজরে দেখে নিন।

Ola Electric Car: ওলার প্রথম ইলেকট্রিক কারের পর্দা উন্মোচিত! দেশের দ্রুততম গাড়ি, একবার চার্জে কলকাতা থেকে পুরী, লঞ্চ কবে?
প্রথম ইলেকট্রিক গাড়ির ফার্স্ট লুক প্রকাশ করল ওলা।

15 অগস্ট মিশন ইলেকট্রিক 2022 থেকে ওলা (Ola) তার প্রথম ইলেকট্রিক গাড়ির (First Electric Car) এক ঝলক দেখাল। এই ইভেন্টেই ওলা ইলেকট্রিকের সিইও ভাবিশ আগরওয়াল (Bhavish Aggarwal) কোম্পানির আসন্ন ইলেকট্রিক গাড়িটির ফার্স্ট লুক প্রকাশ্যে নিয়ে এলেন। পাশাপাশি গাড়িটির ফিচার ও স্পেসিফিকেশন সংক্রান্ত একাধিক তথ্যও জানালেন তিনি। ওলা তার প্রথম ইলেকট্রিক চার-চাকা গাড়িটিকে দেশের ‘সবথেকে স্পোর্টিয়েস্ট’ গাড়ির আখ্যা দিচ্ছে। আসন্ন বিদ্যুচ্চালিত গাড়িটির অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল তার অল-গ্লাস রুফ। পাশাপাশি ওলার ইলেকট্রিক গাড়িতে অ্যাসিস্টেড ড্রাইভ প্রযুক্তি দেওয়া হচ্ছে এবং সেই সঙ্গেই কিলেস অপারেশন অর্থাৎ চাবি ছাড়াই গাড়িটি চালানোর যাবে বলেও জানানো হয়েছে।

তার থেকেও জরুরি বিষয়টি হল, 0 Kmph থেকে 100 Kmph স্পিড তুলতে মাত্র চার সেকেন্ড সময় নেবে ওলা ইলেকট্রিক গাড়িটি। একবার চার্জেই 500 Km রেঞ্জ দিতে পারবে গাড়িটি। মানে ধরুন আপনি যদি ওলার এই ইলেকট্রিক গাড়িটি ক্রয় করেন, তাহলে একবার চার্জ দিলেই কলকাতা থেকে পুরী চলে যেতে পারবেন। এছাড়া অতিরিক্ত ফিচারের মধ্যে ওলার আসন্ন বিদ্যুচ্চালিত ইলেকট্রিক গাড়িটিতে থাকছে 0.21 এর ড্র্যাগ কোএফিশিয়েন্ট।

লাইভস্ট্রিমের সময় ওলা ইলেকট্রিকের সিইও ভাবিশ আগরওয়াল বললেন, “নতুন ভারতকে সংজ্ঞায়িত করতে পারে এমন একটি গাড়ি আমাদের প্রাপ্য। ভারতই একমাত্র দেশ যারা নির্ভীক এবং নিজের ভাগ্যলিখনে বিশ্বাসী। আমাদের এই গাড়িটি দেশের দ্রুততম গাড়িগুলির একটি হতে চলেছে। মাত্র 4 সেকেন্ডের মধ্যেই গাড়িটি 0-100 Kmph গতি তুলতে পারবে। একবার চার্জে গাড়িটি 500 কিলোমিটারেরও বেশি ছুটবে। ভারতে নির্মিত এটি সবথেকে স্পোর্টি গাড়ি হতে চলেছে। অল-গ্লাস রুফ-সহ এতে Move OS এবং বিশ্বের অন্যান্য দ্রুতগামী গাড়ির মতোই ভাল ড্রাইভিং ক্ষমতা থাকবে। পাশাপাশি এটি চাবিহীন ও হ্যান্ডেললেস হবে।”

কবে দেশের রাস্তায় দৌড়বে ওলা ইলেকট্রিক কার

এই খবরটিও পড়ুন

মিশন ইলেকট্রিক 2022 শীর্ষক ইভেন্ট থেকে সংস্থার সিইও ভাবিশ আগরওয়াল জানিয়ে দিলেন, কবে থেকে এই গাড়িটি ভারতীয়দের গ্যারাজে পৌঁছবে এবং সর্বোপরি দেশের রাস্তায় দৌড়বে। তিনি জানালেন, 2024 সালেই ভারতের বাজারে ওলার ইলেকট্রিক গাড়িটি লঞ্চ করবে। এর অর্থ হল গাড়িটি এখনও ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। যদিও 2024 সালের ঠিক কোন মাসে, বা কোন দিনে ওলা ইলেকট্রিক গাড়িটি লঞ্চ করবে, সে বিষয়ে কিছুই জানাননি ভাবিশ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla