Ola E-Scooter Features: দীপাবলির আগেই ওলার ইলেকট্রিক স্কুটারে সবথেকে প্রতীক্ষিত ফিচার, কী সুবিধা?

MoveOS 3 Features And Technologies: এই সফটওয়্যার আপডেট অত্যন্ত আকর্ষণীয় এবং দীর্ঘ প্রতীক্ষিত একটি ফিচার নিয়ে আসতে চলেছে ওলার ইলেকট্রিক স্কুটারগুলির জন্য। কী সেই ফিচার?

Ola E-Scooter Features: দীপাবলির আগেই ওলার ইলেকট্রিক স্কুটারে সবথেকে প্রতীক্ষিত ফিচার, কী সুবিধা?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2022 | 11:21 PM

Ola Electric: 22 অক্টোবর ওলা ইলেকট্রিক তার MoveOS 3 রিলিজ় করতে চলেছে। আর এই সফটওয়্যার আপডেট অত্যন্ত আকর্ষণীয় এবং দীর্ঘ প্রতীক্ষিত একটি ফিচার নিয়ে আসতে চলেছে ওলার ইলেকট্রিক স্কুটারগুলির জন্য। কী সেই ফিচার? বৈশিষ্ট্যটির নাম হিল হোল্ড অ্যাসিস্ট টেকনোলজি। মঙ্গলবার ওলা ইলেকট্রিকের তরফে একটি টুইট করা হয়েছে। সেখানেই এই দীর্ঘ প্রতীক্ষিত ফিচারটির আগমনের ইঙ্গিত দেওয়া হয়েছে।

ওলার ইলেকট্রিক স্কুটারগুলি পাহাড়ি রাস্তায় উপরে ওঠার সময় রোল ব্যাক করতে শুরু করে পিছনের দিকে। আসলে এমনটা হওয়ার কারণ হল থ্রটল ইনপুট রেজিস্টার করতে সময় নিয়ে নেয় এই ই-স্কুটার। পাশাপাশি রাইডাররা সেই সময় ব্রেকও ব্যবহার করতে পারেন না। কারণ, ব্রেক কষলেই স্কুটারটি থ্রটল কাট ডাউন করে দেয়। আর সেখানেই জিয়নকাঠির ভূমিকায় অবতীর্ণ হতে পারে হিল হোল্ড অ্যাসিস্ট প্রযুক্তি।

MoveOS 3 ওলা ইলেকট্রিক স্কুটারে একাধিক নতুন ফিচার ও প্রযুক্তি দিতে চলেছে। আর সেই ফিচারগুলির সবই ব্যবহার করতে পাবেন ওলা S1 এবং S1 PRO ব্যবহারকারীরা। তার মধ্যে আরও একটি আকর্ষণীয় পিচার হল পার্টি মোড, যা ইভি প্রস্তুতকারক সংস্থাটি আগেই টিজ় করে দেখিয়েছে। বিগত বেশ কয়েক দিন ধরে ওলা ইলেকট্রিক তার MoveOS 3-এর ফিচারগুলি টিজ় করছে। তাদের মধ্যে একটি টুইটে সংস্থাটি লিখেছিল, “MoveOS 3-এর একটি নতুন ফিচারের জন্য আপনারা প্রস্তুত হয়ে যান। এই নতুন ফিচারটির মাধ্যমে যে কোনও সময়, যে কোনও জায়গায় আপনার পার্টি শুরু করতে পারেন।” এখন জানলে খুশি হবেন যে, এই একই ফিচার টেসলার ইলেকট্রিক ভেহিকলেও রয়েছে।

আরও একটি ফিচারের কথা বলেছে ওলা ইলেকট্রিক। সেটি হল অ্যাক্সিলারেশন সাউন্ড। এই ফিচারটি আসলে স্কুটার চলার সময় ইঞ্জিনের জ্বালানি দহনের একটা শব্দ শোনাবে। এই ফিচার টিজ় করার সময় ওলা ইলেকট্রিক একটি টুইটে বলেছিল, “আমাদের নীরব 8.5kW মোটর এবার কথা বলবে।” প্রসঙ্গত, এই ফিচারটিও রয়েছে ইলন মাস্কের টেসলা গাড়িগুলিতে।

ইলেকট্রিক স্কুটারের সবথেকে ভাল বিষয়টি হল ওভার দ্য এয়ার সফটওয়্যার আপডেট পাঠানো, যা বাড়িতে বসেই চালকরা পেয়ে যাবেন। তবে ওলা যখন তার ইলেকট্রিক স্কুটারগুলি নিয়ে আসে, তখন এর থেকে অনেক বেশি ফিচারের প্রতিশ্রুতি তারা দিয়েছিল। কিন্তু তার অনেক ফিচারই এখনও স্কুটারগুলিতে দেওয়া হয়নি। অনেক ফিচার আবার OTA আপডেট হিসেবে পাঠানো হয়েছে। এখন দেখার প্রতিশ্রুতি মোতাবেক সমস্ত ফিচার ওলা S1 এবং S1 Pro স্কুটার দুটিতে পাঠাতে ঠিক কতটা সময় নেয় কোম্পানি।