PMV Electric এর প্রথম বৈদ্যুতিক যান আসছে 16 নভেম্বর, দাম হতে পারে ₹4 লাখের কম

PMV EaS-E এর 200 কিমি পর্যন্ত ডেলিভারি রেঞ্জ দিতে সক্ষম হবে বলে সংস্থাটি জানিয়েছে। এটিতে একটি 10 ​​Kwh লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে, যা সর্বাধিক 20hp শক্তি উৎপন্ন করতে সক্ষম।

PMV Electric এর প্রথম বৈদ্যুতিক যান আসছে 16 নভেম্বর, দাম হতে পারে ₹4 লাখের কম
দেশি সংস্থার প্রথম ইলেকট্রিক মাইক্রো SUV।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 12:52 AM

PMV Electric Car: মুম্বই-ভিত্তিক বৈদ্যুতিক যানবাহন নির্মাতা পিএমভি ইলেকট্রিক দেশে তাদের প্রথম ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে। সংস্থাটি 16 নভেম্বর EaS-E উন্মোচন করবে। PMV ইলেকট্রিকের লক্ষ্য হল, আসন্ন EV-টি শহরবাসীদের জন্য একটি দৈনন্দিন গাড়ি হিসেবে তুলে ধরা। এটি একটি সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক যান, যা তিনটি ভিন্ন মডেলে অফার করা হতে পারে বলে জানা গিয়েছে।

এই ইভি প্রস্তুতকারক সংস্থার তরফে জানানো হয়েছে, বৈদ্যুতিক যানটির প্রোটোটাইপ প্রস্তুত। গাড়িটি উন্মোচন করে PMV ইলেক্ট্রিকের প্রতিষ্ঠাতা কল্পিত প্যাটেল বলেন, “আমরা আনুষ্ঠানিকভাবে পণ্যটি উন্মোচন করতে পেরে আনন্দিত। এটি কোম্পানির জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হবে। কারণ, আমরা একটি ভারতীয় কোম্পানি দ্বারা তৈরি বিশ্বমানের পণ্য তৈরি করেছি। আমরা জাতিকে বৈদ্যুতিক এবং পার্সোনাল মোবিলিটি ভেহিকল (PMV) এর একটি নতুন সেগমেন্ট প্রবর্তনের জন্য উন্মুখ, যা দৈনন্দিন ব্যবহারের জন্য তৈরি করা হয়েছে।

PMV EaS-E এর 200 কিমি পর্যন্ত ডেলিভারি রেঞ্জ দিতে সক্ষম হবে বলে সংস্থাটি জানিয়েছে। এটিতে একটি 10 ​​Kwh লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে, যা সর্বাধিক 20hp শক্তি উৎপন্ন করতে সক্ষম। ইভিতে একটি কমপ্যাক্ট ‘স্মার্ট কার’ ডিজাইন থাকবে বলেও মনে করা হচ্ছে। এটি একটি ক্ল্যামশেল বনেট, একটি পূর্ণ-প্রস্থ LED DRL সহ একটি স্কোয়্যার-আউট গ্রিল, বৃত্তাকার LED হেডল্যাম্প ইউনিট এবং একটি র‍্যাকড উইন্ডস্ক্রিন সহ আসতে পারে।

আসন্ন ইভিতে বড় জানলা, ফ্লের্ড হুইল আর্চ থাকতে পারে। গাড়িটির পিছনে একটি পূর্ণ-প্রস্থ টেললাইট থাকবে। অভ্যন্তরীণ সজ্জার দিক থেকে PMV EaS-E মিনিম্যালিস্ট ড্যাশবোর্ড এবং ফ্যাব্রিক গৃহসজ্জার সামগ্রী সহ দুই-সিটার মাইক্রো ইভি হতে চলেছে। এটি ক্রুজ কন্ট্রোল, পাওয়ার উইন্ডোজ এবং ম্যানুয়াল এসি সহ রিমোট, চাবিহীন এন্ট্রির গাড়ি হবে বলে জানা গিয়েছে।

এই EV একটি বহুমুখী স্টিয়ারিং হুইল দিয়ে সজ্জিত হতে পারে। একটি LCD উপকরণ ক্লাস্টার এবং ব্লুটুথ এবং USB সংযোগ সহ একটি ইনফোটেইনমেন্ট প্যানেল থাকতে পারে গাড়িটিতে। দামের দিক থেকে PMV EaS-E মাইক্রো SUV-র দাম প্রায় ₹4 লক্ষ (এক্স-শোরুম) হতে পারে। তবে গাড়িটির দাম সম্পর্কে কোম্পানি অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছুই জানায়নি। সঠিক মূল্য এবং প্রাপ্যতা সম্পর্কে বিশদ বিবরণ 16 নভেম্বর প্রকাশ করা হবে।