সস্তার Simple Dot One এবার আপনি কিনতে পারবেন, ‘ONE’-এর থেকে কতটা আলাদা?

Simple Dot One স্কুটারের দাম শুরু হচ্ছে 1.40 লাখ টাকা থেকে। কাস্টমাররা এখনই চাইলে সেই স্কুটার প্রি-বুক করতে পারবেন। যদিও স্কুটারের বুকিং আগেই শুরু হয়েছিল। এখন আবার তা নতুন করে শুরু হল। এরপরে আবারও 27 জানুয়ারি থেকে ফের একদফার বুকিং শুরু হবে, যার জন্য গ্রাহকদের মাত্র 1,947 টাকা খরচ করতে হবে।

সস্তার Simple Dot One এবার আপনি কিনতে পারবেন, 'ONE'-এর থেকে কতটা আলাদা?
সিম্পল এনার্জির নতুন স্কুটার এখন আপনি কিনতে পারবেন!!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2023 | 5:09 PM

বেঙ্গালুরুর ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থা Simple Energy কয়েক দিন আগেই একটি নতুন মডেলের ঘোষণা করে। সেই ইলেকট্রিক স্কুটার এবার অফিসিয়ালি হাজির হল, যার নাম Simple Dot One। স্কুটারের দাম শুরু হচ্ছে 1.40 লাখ টাকা থেকে। কাস্টমাররা এখনই চাইলে সেই স্কুটার প্রি-বুক করতে পারবেন। যদিও স্কুটারের বুকিং আগেই শুরু হয়েছিল। এখন আবার তা নতুন করে শুরু হল। এরপরে আবারও 27 জানুয়ারি থেকে ফের একদফার বুকিং শুরু হবে, যার জন্য গ্রাহকদের মাত্র 1,947 টাকা খরচ করতে হবে।

তবে কাস্টমাররা চাইলে ওয়ান থেকে ডট ওয়ানে সুইচও করতে পারেন। তাদের জন্যও থাকছে আলাদা অফার। বিষয়টি সম্পর্কে যাঁরা অবগত নন, তাঁদের জেনে রাখা উচিত যে ওয়ান ছিল সিম্পলের প্রথম স্কুটার। সেই স্কুটার থেকে নতুন ডট ওয়ান মডেলে আপনি চাইলে আপগ্রেড করে নিতে পারেন। 1 জানুয়ারি থেকে সেই আপগ্রেডেশনের কাজটি শুরু হয়ে যাবে।

Simple One থেকে Dot One, কী পরিবর্তন হল

ডট ওয়ান ই-স্কুটারের ফিচার্স ও ডিজ়াইন অনেকাংশেই মিলে যাচ্ছে তার পূর্ববর্তী প্রজন্ম অর্থাৎ ওয়ানের সঙ্গে। মূলত যে জায়গাগুলো পরিবর্তিত হয়েছে, তার মধ্যে রয়েছে ওয়ানে যেখানে ফিক্সড ব্যাটারি সেটআপ ছিল, ডট ওয়ানে সেই জায়গায় দেওয়া হয়েছে ডুয়াল ব্যাটারি সেটআপ। আবার, সিম্পল ওয়ান স্কুটারটি যেখানে এক চার্জে 212 কিলোমিটার রেঞ্জ দিতে পারত, সিম্পল ডট ওয়ান দিতে পারবে 151 কিলোমিটার রেঞ্জ।

Simple Dot One ইলেকট্রিক স্কুটারটি সিঙ্গেল ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। দেওয়া হয়েছে একটি 3.7 kWh ব্যাটারি, যার সার্টিফায়েড রেঞ্জ 151 কিলোমিটার। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ক্যাটেগরির মধ্যে সিম্পল ওয়ানের রেঞ্জ সর্বাধিক। এই ব্যাটারির সঙ্গে ইক্যুইপ করা রয়েছে একটি 8.5 kW ইলেকট্রিক মোটর, যা 72Nm পিক টর্ক জেনারেট করতে পারে। এই মোটরটি থাকার ফলে স্কুটারটি মাত্র 2.7 সেকেন্ডের মধ্যেই 40 Kmph বেগে অ্যাক্সিলারেট করতে পারে।

সেফটি ফিচারের দিক থেকে এই স্কুটারে রয়েছে ডিস্ক ব্রেক সহযোগে সিবিএস, 7.0 ইঞ্চির টাচস্ক্রিন ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সহযোগে, টার্ন বাই টার্ন নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি এবং ওটিএ আপডেট। মোট চারটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে স্কুটারটির। এছাড়া ইন্ট্রোডাক্টারি অফারে লাইটএক্স ও ব্র্যাজেনএক্স-এর মতো মডেলও পেয়ে যাবেন কাস্টমাররা।