কয়েকমাসের মধ্যেই অ্যানড্রয়েড ভার্সানে চালু হবে ক্লাবহাউস অ্যাপ: পল ডেভিসন

শোনা গিয়েছে, এবার ক্লাবহাউসের মতোই অডিয়ো চ্যাট রুম নির্মাণের চেষ্টায় রয়েছে ফেসবুক। ইতিমধ্যেই কাজ শুরু হয়েছে।

কয়েকমাসের মধ্যেই অ্যানড্রয়েড ভার্সানে চালু হবে ক্লাবহাউস অ্যাপ: পল ডেভিসন
ক্রমাগত জনপ্রিয় বাড়ছে এই অডিয়ো চ্যাটিং অ্যাপের। ইলন মাস্কের মতো ব্যক্তিত্বও ক্লাবহাউসে যুক্ত হয়েছেন।
Follow Us:
| Updated on: Mar 23, 2021 | 6:04 PM

অ্যানড্রয়েড ভার্সানের জন্য আসছে ক্লাবহাউস অ্যাপ। আগেই শোনা গিয়েছিল, আইওএস- এর পর এবার অ্যানড্রয়েড ভার্সানেও চালু হবে এই ইনভাইট ভিত্তিক অনলি অডিয়ো চ্যাট অ্যাপ। এবার এই প্রসঙ্গে কথা বলেছেন, ক্লাবহাউস অ্যাপের সিইও এবং কো-ফাউন্ডার পল ডেভিসন।

প্রসঙ্গত, গত কয়েকদিন অনেক অ্যানড্রয়েড ইউজার একটি ‘ক্লাবহাউস অ্যাপ’ ডাউনলোড করেছিলেন। তবে সেটি ছিল ভুয়ো অ্যাপ। তার জেরে ব্ল্যাকরক ম্যালওয়্যারের শিকার হয়েছেন অনেকেই। এরপরই ক্লাবহাউস কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এবার অ্যানড্রয়েডের জন্যও এই অ্যাপ লঞ্চ করার সময় এসেছে। সূত্রের খবর, আর কয়েকমাসের মধ্যেই অ্যানড্রয়েড ভার্সানে চালু হবে ‘ক্লাবহাউস’ অ্যাপ।

আরও পড়ুন- Flipkart Big Saving Days Sale 2021: দেখে নিন কোন ফোনে রয়েছে কত ছাড়

২০২০ সালের এপ্রিল মাসে লঞ্চ হয়েছিল ক্লাবহাউস অ্যাপ। ক্রমাগত জনপ্রিয় বাড়ছে এই অডিয়ো চ্যাটিং অ্যাপের। ইলন মাস্কের মতো ব্যক্তিত্বও ক্লাবহাউসে যুক্ত হয়েছেন। এক বছরের মাথায় বিশ্বজুড়ে ১২.৭ মিলিয়ন ডাউনলোড হয়েছে ক্লাবহাউস অ্যাপ। শুধুমাত্র মার্চ মাসে ১.৩ মিলিয়ন ডাউনলোড হয়েছে এই অ্যাপ। সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে আমেরিকায়। এরপর জাপান, জার্মানি, ব্রাজিল এবং রাশিয়া— ক্রমান্বয়ে এই দেশগুলিতে ডাউনলোড হয়েছে ক্লাবহাউস অ্যাপ।

শোনা গিয়েছে, এবার ক্লাবহাউসের মতোই অডিয়ো চ্যাট রুম নির্মাণের চেষ্টায় রয়েছে ফেসবুক। ইতিমধ্যেই কাজ শুরু হয়েছে। সূত্রের খবর, ক্লাবহাউসের মতোই ইউজারদের একটি প্রাইভেট অডিয়ো রুম দেবে ফেসবুক। সেখানে পছন্দের বন্ধুদের সঙ্গে পছন্দের বিষয় নিয়ে আলোচনা করতে পারবেন। গতবছর ফেসবুক মেসেঞ্জার রুম লঞ্চ করেছিল। এই নতুন ফিচার অনেকটা সেই রকমই। আপাতত এইসমস্ত ফিচার এবং অপশন টেস্টিং মোডে রয়েছে। সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কোনও কথাই ঘোষণা করা হয়নি।