BGMI Comeback: পাবজি থেকে বিজিএমআই হয়ে আবারও নাম পরিবর্তন? কামব্যাকের রাস্তা মসৃণ হচ্ছে এই একটাই উপায়ে

BGMI Comeback Update: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কবে নাগাদ কামব্যাক করছে? দেশের গেমারদের মনে যখন এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, তখন একটি সূত্র মারফত জানা গেল গেমটি দেশে ফিরতে পারে নাম পরিবর্তন করে। কিন্তু নাম বদলে কবে লঞ্চ করবে গেমটি?

BGMI Comeback: পাবজি থেকে বিজিএমআই হয়ে আবারও নাম পরিবর্তন? কামব্যাকের রাস্তা মসৃণ হচ্ছে এই একটাই উপায়ে
কবে কামব্যাক করছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া? প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2022 | 5:53 PM

BGMI Latest News: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অন্ধ ভক্ত ছিলেন আপনি? দেশে এই গেমটি নিষিদ্ধ হওয়ার পর কি মুষড়ে পড়েছিলেন? তাহলে শীঘ্রই আপনার কাছে সুখবর আসতে চলেছে। ভারতে এই গেমটি কামব্যাক করতে পারে বলে জানা গিয়েছে। সম্ভবত খুব শীঘ্রই কামব্যাক করতে পারে বলে একাধিক টিপস্টার এবং দেশের ই-স্পোর্টস খেলোয়াড়রা জানাচ্ছেন। সূত্রের খবর, 2022 সালের শেষ দিকে গেমটি দেশে ফিরতে পারে। কিছু সূত্র মারফত আবার এ-ও জানা গিয়েছে, বিজিএমআই ভারতে তার নাম পরিবর্তন করেই ফিরতে পারে। এখন এই গেমের কামব্যাক সংকান্ত নানাবিধ তথ্যগুলি একনজরে দেখে নেওয়া যাক।

ইউটিউবার গৌরব চৌধুরী, যিনি টেকনিক্যাল গুরুজি নামেই অধিক পরিচিত, সম্প্রতি তিনি দাবি করেছেন যে, চলতি বছরের শেষ নাগাদ এই গেমটি কামব্যাক করতে পারে। তাঁর টেক ফোকাস ইউটিউব ভিডিয়ো সিরিজডের 12 তম পর্বে এই দাবিটি করেছেন গৌরব। তাঁর কথায়, “এখন এই খবরটি আমার প্রিয়। অনেক দিন ধরেই আমরা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার কামব্যাকের অপেক্ষায় রয়েছি। অতঃপর লঞ্চ ডেটটি আসতে চলেছে শীঘ্রই। 2022 সালের শেষ দিকে কামব্যাক করতে পারে বিজিএমআই।”

এদিকে দেশের ইস্পোর্টস সম্প্রদায়ের আর একজন জনপ্রিয় ইউটিউবার, পীযূষ ‘স্পেরো’ বাথলাও একটি ভিডিয়োতে পরামর্শ দিয়েছেন যে, গেমটি 2022 সালের ডিসেম্বরের আগে আসবে না। পাশাপাশি তিনি এ-ও জানিয়েছেন যে, বছরের শেষের দিকেও গেমটি রিলঞ্চ হলে অবাক হওয়ার মতো কিছু থাকবে না। অন্যদিকে আবার ওরাঙ্গুটান গেমিং থেকে AKOP দাবি করছেন, গেমটি প্রত্যাবর্তন করবে সেটা নিশ্চিত, তবে শীঘ্রই তা হওয়ার চান্স খুবই কম।

একটি ইনস্টাগ্রাম লাইভ ভিডিয়োতে ইস্পোর্টসের সঙ্গে জড়িত আর একটি সূত্রের তরফে বলা হচ্ছে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া শীঘ্রই চালু হবে, তবে একটি নতুন ভারতীয় প্রকাশক (কোম্পানি) দ্বারা গেমটি এবার লঞ্চ করা হবে। খুব সম্ভবত গেমটির নামও পরিবর্তন করা হবে বলে জানা গিয়েছে। অর্থাৎ নতুন ভারতীয় প্রকাশক দ্বারা গেমটি নিয়ে আসা হলে তার নাম আর ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া থাকবে না। যদিও তিনি লঞ্চের সময়সীমা সম্পর্কে অনিশ্চিত ছিলেন। তিনি অনুমান করেছিলেন, 2023 সালের মাঝামাঝি সময়ে ভারতে আসতে পারে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

যদিও সঠিক লঞ্চের তারিখ এখনও আনুষ্ঠানিকভাবে অজানা। সমস্ত সূত্র থেকে একটা বিষয়েই কেবল নিশ্চিত হওয়া গিয়েছে যে, গেমটি কামব্যাক করবে। কবে ফিরবে, নাম কী হবে, এ সব বিষয়ে এখনও পর্যন্ত নির্দিষ্ট করে কোনও তথ্য মেলেনি। প্রসঙ্গত, গত জুলাই মাসের শেষ দিকে ভারতে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে হুট করেই গায়েব হয়ে যায় বিজিএমআই। গোপনে চিনের সার্ভারে তথ্য প্রেরণ করার অভিযোগে গেমটি তথ্য প্রযুক্তি আইন 2000 এর ধারা 69A এর অধীনে ব্লক করা হয়েছিল। এটি সেই একই আইন, যার অধীনে প্রায় দুই বছর আগে পাবজি মোবাইল এবং টিকটক নিষিদ্ধ করা হয়েছিল।