EA Sports FIFA 22: এই প্রথমবার ইএ স্পোর্টসের ফিফা ২২ সংস্করণে রাখা হল ইন্ডিয়ান সুপার লিগকে…

ফিফা ২২-এ এই প্রথমবার...আইএসএল। এসসি ইস্টবেঙ্গল, এটিকে মোহনবাগানের পক্ষ থেকে টুইট করে এই খবর তাঁদের সমর্থকদের জানানো হয়েছে। ইস্ট-মোহন দুই প্রধানের সমর্থকরাও এই খবরে খুবই উচ্ছ্বসিত।

EA Sports FIFA 22: এই প্রথমবার ইএ স্পোর্টসের ফিফা ২২ সংস্করণে রাখা হল ইন্ডিয়ান সুপার লিগকে...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 6:28 PM

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) এবং গেম ডেভেলপার ইএ স্পোর্টস অত্যন্ত জনপ্রিয় গেম ফিফার পরবর্তী সংস্করণে ভারতের শীর্ষ ফুটবল লীগ অন্তর্ভুক্ত করার কথা জানিয়েছিল। আইএসএল -এর ১১ টি ক্লাব, তাদের কিট এবং অন্যান্য সংশ্লিষ্ট চিহ্ন ফিফা ২২-এর একটি অংশ হবে। যা বিশ্বের ৩০ টিরও বেশি লিগের ৭০০ টিরও বেশি দল অন্তর্ভুক্ত করার জন্য সুপরিচিত।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা ইউরোপা লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ, বুন্দেসলিগা, লা লিগা এবং সিরি এ শীর্ষ কয়েকটি টুর্নামেন্ট যা ফিফা ২২-এ দেওয়া হবে, তাদের মধ্যেই একটা হতে চলেছে আইএসএল। আইএসএল, এখন তার অষ্টম সিজনে চলছে। এর আগে ২০১৯ সালে ফিফা মোবাইলে অ্যাক্সেসযোগ্য ছিল। কিন্তু এবারই প্রথম ইন্ডিয়ান ফুটবল লিগ প্লেস্টেশন এবং এক্সবক্স কনসোলের পাশাপাশি ব্যক্তিগত কম্পিউটারেও পাওয়া যাবে।

ISL in FIFA22

গোটা বিশ্বে কম-বেশি অনেকেই কম্পিউটারে ভিডিও গেমস খেলতে পছন্দ করেন। ভারতেও সেই সংখ্যাটা নেহাত কম নয়। আর কম্পিউটার গেমসের কথা বললেই সেই তালিকায় উঠে আসবে EA স্পোর্টসের ফিফা গেমসও। এবার ভারতে ফিফা ভক্তদের জন্যই সুখবর আনল EA Sports। বিশেষ করে ইস্টবেঙ্গল-মোহনবাগান ভক্তদের জন্য।

অতি সম্প্রতি EA Sports জানিয়েছে, ফিফা গেমসের ২০২২ সালের সংস্করণে অন্তর্ভুক্ত হয়েছে ইন্ডিয়ান সুপার লিগ বা আইএসএল। অর্থাৎ ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, বুন্দেশলিগা, লিগ ওয়ানের পাশাপাশি এবার থেকে আইএসএল-এর ক্লাবগুলিকে নিয়েও এই গেমটিতে ইউজাররা খেলতে পারবেন। জানা গিয়েছে, আইএসএলের ১১টি দল নিয়েই ফিফা গেমসে স্থান পেয়েছে। এর আগে ২০১৯ ফিফা মোবাইল গেমেও আইএসএল যুক্ত হয়েছিল। এবার মূল গেমটিতেও থাকছে এই টুর্নামেন্ট। এই প্রসঙ্গে আইএসএলের মুখপাত্র জানিয়েছেন, “ভারতীয় প্রিমিয়ার লিগ ফিফা ২২-এ অন্তর্ভুক্ত হওয়ায় আমরা খুবই উচ্ছ্বসিত এবং গর্বিত। আইএসএলের মতো লিগ যাতে আরও জনপ্রিয়তা অর্জন করে তাঁর জন্য ফিফার এই প্ল্যাটফর্ম খুবই গুরুত্বপূর্ণ।”

ইতিমধ্যে এসসি ইস্টবেঙ্গল, এটিকে মোহনবাগানের পক্ষ থেকে টুইট করে এই খবর তাঁদের সমর্থকদের জানানো হয়েছে। ইস্ট-মোহন দুই প্রধানের সমর্থকরাও এই খবরে খুবই উচ্ছ্বসিত। অর্থাৎ এবার থেকে তাঁরা নিজেদের প্রিয় দলকে নিয়েই ফিফা গেমস খেলতে পারবেন।

আরও পড়ুন: Cricket 22 Game Launch: প্লে ষ্টেশন আর এক্সবক্সের জন্য লঞ্চ করতে চলেছে ক্রিকেট ২২ গেমটি, এতে কি ভারতীয় ক্রিকেট দল থাকছে?

আরও পড়ুন: PUBG Mobile Lite: পাবজি মোবাইল লাইটের লেটেস্ট আপডেটটি কীভাবে আর কোথা থেকে ইন্সটল করতে পারবেন, জেনে নিন…

আরও পড়ুন: Xbox Series X: পিএস ৫-এর লঞ্চের ঠিক আগেই মাইক্রোসফটের চমক! বাজারে ফের বিক্রি শুরু এক্সবক্স সিরিজ এক্সের…