ভারতে আসার আগেই iQoo Z3 ফোনের দাম ফাঁস অনলাইনে, জোরদার পাল্লা দিতে পারে এমআই ১০আই মডেলকে

মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছে iQoo Z3। এবার ভারতের পালা। এই স্মার্টফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে octa-core Qualcomm Snapdragon 768G SoC থাকতে পারে।

  • Publish Date - 10:41 pm, Sat, 5 June 21 Edited By: Sohini chakrabarty
ভারতে আসার আগেই iQoo Z3 ফোনের দাম ফাঁস অনলাইনে, জোরদার পাল্লা দিতে পারে এমআই ১০আই মডেলকে
মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল এই ফোন।

আগামী ৮ জুন ভারতে লঞ্চ হবে iQoo Z3 ফোন। চিনের মোবাইল নির্মাণ সংস্থা ভিভো- র সাব-ব্র্যান্ড হল এই iQoo। ভারতে ফোন লঞ্চের আগে এই মডেলের দাম এবং স্টোরেজ ভ্যারিয়েন্ট সম্পর্কে অনলাইনে ফাঁস হয়েছে বেশ কিছু তথ্য। মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছে iQoo Z3। এবার ভারতের পালা। এই স্মার্টফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে octa-core Qualcomm Snapdragon 768G SoC থাকতে পারে। এছাড়াও ১২০Hz ডিসপ্লে রিফ্রেশ রেটের স্ক্রিনে ওয়াটার ড্রপ স্টাইলের নচ থাকার সম্ভাবনা রয়েছে, যেখানে সেলফি ক্যামেরা ফিট করা থাকতে পারে।

ভারতে iQoo Z3 ফোনের সম্ভাব্য স্টোরেজ কনফিগারেশন এবং তার দাম

দেবায়ন রায় (টুইটার হ্যান্ডেল @Gadgetsdata) নামের এক টিপস্টার এই ফোনের দাম সম্পর্কে আভাস দিয়েছেন। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯০ থেকে ২০,৯৯০ টাকার মধ্যে হতে পারে। অন্যদিকে, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২১,৯৯০ টাকার আশপাশে হতে পারে। iQoo Z3 সিরিজের তিনটি মডেলের মধ্যে সর্বোচ্চ ভ্যারিয়েন্ট ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের হতে পারে। আর তার দাম ২৩,৯৯০ টাকার কাছাকাছি হওয়ার সম্ভাবনা রয়েছে। অনুমান, এই ফোন এম১০আই মডেলকে (দাম শুরু ২০,৯৯৯ টাকা) ভাল ভাবে পাল্লা দেবে। অ্যামাজন ইন্ডিয়া, এই ই-কমার্স সংস্থার মাধ্যমে ফোন কিনতে পারবেন ক্রেতারা।

iQoo Z3 ফোনের সম্ভাব্য ফিচার

১। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে অ্যানড্রয়েড ১১ এবং iQoo 1.0 ওএস থাকতে পারে। এছাড়া ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে এই ফোনে।

২। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের সেনসর থাকবে পারে। এছাড়া ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে এই ফোনে।

আরও পড়ুন- স্যামসাং গ্যালাক্সি এ২২- এর ৪জি এবং ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ইউরোপে, ভারতে কবে আসছে এই ফোন?

৩। ৫জি এবং ৪জি এলটিই, দু’ধরনের পরিষেবাই থাকতে পারে iQoo Z3 ফোনে। কানেকটিভিটি অপশনের ক্ষেত্রে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.১, টাইপ সি ইউএসবি পোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৪০০mAh এবং তার সঙ্গে ৫৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।