Nokia G50: নোকিয়া ‘জি’ সিরিজের নতুন স্মার্টফোনে কী কী ফিচার রয়েছে?

এই ফোনের অনবোর্ড স্টোরেজের পরিমাণ ৬৪ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

Nokia G50: নোকিয়া 'জি' সিরিজের নতুন স্মার্টফোনে কী কী ফিচার রয়েছে?
আপাতত ব্রিটেনে লঞ্চ হয়েছে নোকিয়া জি৫০ স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 8:40 PM

নোকিয়া জি৫০ স্মার্টফোন লঞ্চ হয়েছে সম্প্রতি। নোকিয়া সংস্থার ব্র্যান্ড licensee HMD Global জানিয়েছে নোকিয়া জি৫০ মডেলই সাম্প্রতিক অ্যাফোর্ডেবল ৫জি ফোন। নোকিয়ার এই নতুন স্মার্টফোনের ডিসপ্লেতে রয়েছে ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন। এছাড়া ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও এই ফোনে রয়েছে ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ এবং একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৪৮০ প্রসেসর। আপাতত কেবলমাত্র ব্রিটেনে পাওয়া যাচ্ছে নোকিয়া জি৫০ ফোন। তবে আগামী দিনে বিশ্বের অন্যান্য প্রান্তেও এই ফোন লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। নোকিয়া জি সিরিজে এর আগে নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ ফোনও লঞ্চ হয়েছিল। এবার নোকিয়ার ‘জি’ সিরিজে লঞ্চ হবে নতুন মডেল জি৫০।

নোকিয়া জি৫০ ফোনের দাম

এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ কনফিগারেশনের দাম GBP ১৯৯.৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২০,১০০ টাকা। মিডনাইট সান এবং ওশান ব্লু– এই দুই রঙে লঞ্চ হয়েছে নোকিয়া জি৫০ স্মার্টফোন। আপাতত ব্রিটেনে বিক্রি হচ্ছে এই ফোন। ভারত বা বিশ্বের অন্যান্য দেশে কবে এই ফোন লঞ্চ হবে, সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

নোকিয়া জি৫০ ফোনের বিভিন্ন ফিচার

  • অ্যানড্রয়েড ১১- এর সাহায্যে পরিচালিত হয় এই ফোন।
  • এই ফোনে রয়েছে ৬.৮২ ইঞ্চির একটি এইচডি প্লাস ডিসপ্লে।
  • নোকিয়া জি৫০ ফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon ৪৮০ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম।
  • এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে ৪৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসরের সঙ্গে সঙ্গে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
  • এই ফোনের অনবোর্ড স্টোরেজের পরিমাণ ৬৪ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। কানেক্টিভিটি অপশন হিসেবে নোকিয়া জি৫০ ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ ভি৫.০, GPS/ A-GPS, NFC এবং একটি টাইপ-সি ইউএসবি পোর্ট। এছাড়াও ফোনের সাইডে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • নোকিয়া জি৫০ স্মার্টফোনে রয়েছে ৫০০০mAh বায়টারি। এই ব্যাটারি আসলে রিমুভেবল, অর্থাৎ খোলা বা সরানো যায়। এর সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ওজন ২২০ গ্রাম।

আরও পড়ুন- Realme Narzo 50 Series: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি নারজো ৫০এ এবং নারজো ৫০আই, দেখুন দাম ও ফিচার