Oppo Reno 6Z: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ পেল ফোনের সম্ভাব্য দাম এবং ফিচার

অনুমান, ভিয়েতনাম, ফিলিপিন্স- সহ আরও অনেক দেশে এই ফোন লঞ্চ হবে। ২১ জুলাই ভিয়েতনামে এবং ৬ অগস্ট ফিলিপিন্সে ওপ্পো রেনো ৬জেড লঞ্চ হবে বলে জানা গিয়েছে।

Oppo Reno 6Z: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ পেল ফোনের সম্ভাব্য দাম এবং ফিচার
২১ জুলাই ভিয়েতনামে লঞ্চ হতে পারে এই ৫জি স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 8:49 AM

আগামী ২১ জুলাই লঞ্চ হতে চলেছে ওপ্পোর নতুন ফোন ওপ্পো রেনো ৬জেড। তার আগে এই ফোনের বিভিন্ন ফিচার, ডিজাইন এবং দাম প্রসঙ্গে একাধিক তথ্য প্রকাশ হয়েছে। ওপ্পো সংস্থার তরফেও একটি টিজার পেজ প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন টিপস্টারের মাধ্যমেও এই ফোন সম্পর্কিত বিভিন্ন তথ্য অনলাইনে প্রকাশ্যে এসেছে। ওপ্পো রেনো ৬জেড ফোনে থাকবে MediaTek Dimensity ৮০০U প্রসেসর এবং ৩০ ওয়াটের VOOC ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট।

ভিয়েতনামের বিভিন্ন ওয়েবসাইটে এই ফোনের অসংখ্য তথ্য প্রকাশ হয়েছে। অনুমান, ভিয়েতনাম, ফিলিপিন্স- সহ আরও অনেক দেশে এই ফোন লঞ্চ হবে। ২১ জুলাই ভিয়েতনামে এবং ৬ অগস্ট ফিলিপিন্সে ওপ্পো রেনো ৬জেড লঞ্চ হবে বলে জানা গিয়েছে। ওপ্পো সংস্থার তরফে পেশ করা টিজার পেজে এই ফোনের ডিজাইনের খুঁটিনাটি ঘোষণা করা হয়েছে। এই ফোনে রয়েছে একটি হোল পাঞ্চ ডিসপ্লে। স্ক্রিনের উপরে বাঁদিকের কোণে একটা ক্যামেরা কাটআউট রয়েছে। ফোনের পিছনের অংশে রয়েছে একটি আয়তাকার ক্যামেরা মডিউল। সেখানে তিনটি সেনসর একটার নীচে আর একটা সাজানো রয়েছে। এছাড়াও রয়েছে ফ্ল্যাশ। মূল ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের সেনসর রয়েছে।

এছাড়াও ওই টিজার পেজ থেকে জানা গিয়েছে, সম্ভবত দুটো রঙে (ব্লু গ্র্যাডিয়েন্ট ফিনিশ) পাওয়া যাবে ওপ্পো রেনো ৬জেড ফোন। ক্যামেরায় থাকবে bokeh flare portrait এবং portrait beautification video ফিচার। এছাড়াও এই ফোনে থাকবে একটি ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, স্পিকার গ্রিল এবং ফোনের নীচের অংশে থাকবে একটি টাইপ সি ইউএসবি পোর্ট। শোনা যাচ্ছে, ভিয়েতনামে ওপ্পো রেনো ৬জেড ফোনের দাম হতে পারে VND 9,490,000। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ৩০,৭০০ টাকা।

ওপ্পো রেনো ৬জেড ফোনের সম্ভাব্য কিছু ফিচার

  • অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হবে এই ফোন।
  • এই ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকতে পারে।
  • স্ক্রিন প্রোটেক্টর হিসেবে থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন।
  • ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকতে পারে এই ফোনে। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব।
  • ওপ্পো রেনো ৬জেড ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে ৬৪ মেগাপিক্সেলের মেন সেনসরের সঙ্গে একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি এবং একটি ২ মেগাপিক্সেলের টার্সিয়ারি সেনসর থাকতে পারে। এছাড়াও ৩২ মেগাপিক্সেলের সেলফি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৩১০mAh। সেখানে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।
  • আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। ওপ্পো রেনো ৬জেড ফোনের ওজন হতে পারে ১৭৫ গ্রাম।
  • কানেকটিভিটি অপশন হিসেবে ওপ্পো রেনো ৬জেড ফোনে থাকতে পারে এনএফসি, টাইপ সি ইউএসবি পোর্ট, ওয়াই ফাই ax, ডুয়াল সিম (ন্যানো) স্লট, ব্লুটুথ ভি ৫.১ এবং ৫জি সাপোর্ট।

আরও পড়ুন- OnePlus Nord 2: কেমন হবে এই ৫জি স্মার্টফোনের ডিসপ্লে? তথ্য প্রকাশ করল সংস্থা