Realme V20 5G লঞ্চ হয়ে গেল 11,300 টাকায়, 13MP ক্যামেরা, Dimensity 700 প্রসেসর

Realme V20 5G Price And Specifications: নতুন ৫জি হ্যান্ডসেট নিয়ে হাজির হল রিয়েলমি। এই ফোনটি বাজেট সেগমেন্টে নিয়ে আসা হচ্ছে। ফোনের দাম ও ফিচার্স সম্পর্কে এখনই জেনে নিন।

Realme V20 5G লঞ্চ হয়ে গেল 11,300 টাকায়, 13MP ক্যামেরা, Dimensity 700 প্রসেসর
রিয়েলমির নতুন ফোন। কম দামে দুরন্ত ফিচার্স।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 12:39 PM

Realme V20 5G লঞ্চ হয়ে গেল চায়না-এক্সক্লুসিভ লাইনআপের নতুন ফোন হিসেবে। কম দামের মধ্যেই ফোনটি মার্কেটে আত্মপ্রকাশ করেছে। এই বাজেট ফোনে দেওয়া হয়েছে একটি MediaTek Dimensity 700 প্রসেসর, যা ফোনটিকে 5G কানেক্টিভিটি প্রদান করে। এই রিয়েলমি হ্যান্ডসেটে রয়েছে দুটি ক্যামেরা। ফোনটির ডিজ়াইনের সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে ওপ্পো রেনো সিরিজ়ের ফোনগুলির। প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গিজ়মোচায়না-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, V-সিরিজ়ের ফোনটি আপাতত অফলাইন মার্কেটের জন্য নিয়ে এসেছে Realme। আর সেই কারণেই ফোনটি আপাতত কোনও ই-কমার্স প্ল্যাটফর্মে তালিকাভুক্ত করা হয়নি। পাশাপাশি জানা যায়নি, ভারতে এই ফোনটি আদৌ লঞ্চ করা হবে কি না।

Realme V20 5G দাম ও উপলব্ধতা

যেমনটা আমরা আগেই বললাম, Realme V20 5G ফোনটি কেবল মাত্র চিনের মার্কেটের জন্যই লঞ্চ করা হয়েছে। সে দেশের মার্কেটে এই ফোনের দাম CNY 999, যা ভারতীয় মুদ্রায় প্রায় 11,300 টাকা। আর এই দামের কারণেই ফোনটি বাজেট সেগমেন্টে চলে এসেছে। তবে মনে করা হচ্ছে, ভারত ব্যতিরেকে অন্যান্য দেশের মার্কেটে এই ফোনের লঞ্চ হওয়ার সম্ভাবনা খুব কম। ক্লাউড ব্ল্যাক এবং স্টার ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে ফোনটি ক্রয় করা যাবে।

Realme V20 5G স্পেসিফিকেশনস

বাজেট স্মার্টফোন Realme V20 5G-তে রয়েছে একটি 6.5 ইঞ্চির HD LCD ডিসপ্লে রয়েছে। একটি টিয়ারড্রপ নচে রয়েছে সেলফি ক্যামেরা। ফোনের ডান পাশে দেওয়া হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর MediaTek Dimensity 700 প্রসেসর, যা পেয়ার করা থাকছে 4GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

রিয়ার-ফেসিং ডুয়াল ক্যামেরা ইউনিটের এই রিয়েলমি হ্যান্ডসেটে রয়েছে একটি 13MP প্রাইমারি সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি 0.3MP সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি 5MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

তবে ফোনটি যেহেতু অনলাইনে তালিকাভুক্ত হয়নি এখনও পর্যন্ত, তাই একাধিক স্পেসিফিকেশনস এখনও পরিষ্কার নয়। যেমন জানা যায়নি, এই ফোনটি Android 12 নাকি Android 11 – কোন অপারেটিং সিস্টেম ভিত্তিক হতে চলেছে। তবে দুরন্ত একটি 5,000mAh ব্যাটারি থাকছে যা 10W চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও দেওয়া হয়েছে একটি 3.5mm হেডফোন জ্যাক। ফোনটির পুরুত্ব 8.1mm এবং ওজন মাত্র 184 গ্রাম।