Redmi 10 Prime: ভারতে আসছে রেডমি ১০ প্রাইম, লঞ্চের দিনক্ষণ ঘোষণা করল শাওমি

অনুমান, রেডমি ১০ প্রাইম ফোন আসলে রেডমি ১০ মডেলের রিব্র্যান্ডেড ভার্সান। ভারতে রেডমি ১০ প্রাইম ফোন লঞ্চের তারিখ আর সময় ঘোষণার পাশাপাশি কিছু ফিচারও প্রকাশ্যে এসেছে।

Redmi 10 Prime: ভারতে আসছে রেডমি ১০ প্রাইম, লঞ্চের দিনক্ষণ ঘোষণা করল শাওমি
ভারতে আসছে রেডমি ১০ সিরিজের নতুন ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2021 | 7:34 AM

ভারতে লঞ্চ হতে চলেছে রেডমি ১০ সিরিজের নতুন ফোন রেডমি ১০ প্রাইম। বলা হচ্ছে এই ফোন রেডমি ১০ মডেলের রিব্র্যান্ডেড ভার্সান। উল্লেখ্য, গত সপ্তাহেই লঞ্চ হয়েছে রেডমি ১০ ফোন। শাওমি সংস্থা জানিয়েছে, আগামী ৩ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন। ইতিমধ্যেই বেশ কিছু ফিচারও প্রকাশ্যে এসেছে। রেডমি ১০ প্রাইম ফোনের জন্য তৈরি হয়েছে একটি মাইক্রোসাইট। সেখানেই এইসব ফিচার প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে, রেডমি ১০ প্রাইম ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকবে একটি হোল-পাঞ্চ ডিজাইন। সেখানে সেট থাকবে সেলফি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনের ডিসপ্লেতে থাকবে অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট এবং একদম নতুন একটি MediaTek Helio প্রসেসর।

রেডমি ১০ প্রাইম ফোন যে ভারতে লঞ্চ হতে চলেছে তা বোঝানোর জন্য ‘রেডমি ইন্ডিয়া’- র টুইটার অ্যাকাউন্টের নাম বদলে ১০টি নির্দিষ্ট প্রাইম নম্বর দিয়ে রেখেছেন শাওমি কর্তৃপক্ষ। টুইটারে একটি লিঙ্কও পোস্ট করা হয়েছে যা একটি মাইক্রোসাইটের সঙ্গে যুক্ত। সেখানে দেওয়া আছে একটি টাইমার, যা থেকে জানা গিয়েছে যে রেডমি ১০ প্রাইম ফোন আগামী ৩ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় লঞ্চ হবে। এই ফোনে হোল-পাঞ্চ ডিজাইন, অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটের পাশাপাশি ডুয়াল মাইক্রোফোনও থাকবে।

উল্লেখ্য, গত সপ্তাহে Bluetooth Special Interest Group (Bluetooth SIG) সাইটে রেডমি ১০ প্রাইম ফোনের হদিশ পাওয়া গিয়েছিল। ফোনের মডেল নম্বর ছিল 21061119BI। এই ‘I’ অক্ষর রেডমি ১০ প্রাইম ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের দিকে ইঙ্গিত করেছে। অর্থাৎ বোঝা গিয়েছে যে এই ফোন ভারতের জন্যই তৈরি হয়েছে। বাকি মডেল নম্বর রেডমি ১০ ফোনের মডেল নম্বরের সঙ্গে মিলে গিয়েছিল। আর তাই অনুমান করা হচ্ছে যে রেডমি ১০ প্রাইম আসল রেডমি ১০ ফোনের রিব্র্যান্ডেড ভার্সান।

ভারতে রেডমি ১০ প্রাইম ফোনের সম্ভাব্য দাম-

মনে করা হচ্ছে রেডমি ১০ আর রেডমি ১০ প্রাইম- এই দুই ফোনের দামের মধ্যে বিশেষ ফারাক হবে না। গত সপ্তাহেই গ্লোবাল মার্কেটে রেডমি ১০ লঞ্চ হয়েছে। এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১২৩,৩০০ টাকা। অন্যদিকে, এই ফোনেরই ৪ জিবি র‍্যাম এবং ১২৯ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,৮০০ টাকা। এছাড়াও এই ফোনের টপ ভ্যারয়েন্ট অর্থাৎ ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৬০০ টাকা। অনুমান, রেডমি ১০ প্রাইম ফোনের বিভিন্ন স্টোরেজ কনফিগারেশনের দামও এর আশপাশেই থাকবে।

রেডমি ১০ প্রাইম ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য ফিচার-

রেডমি ১০ ফোনের ফিচারের সঙ্গেও রেডমি ১০ প্রাইম ফোনের মিল থাকার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে এই ফোনে যেসব ফিচার থাকার সম্ভাবনা রয়েছে সেগুলি হল-

  • এই ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস AdaptiveSync ডিসপ্লে। রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।
  • রেডমি ১০ প্রাইম ফোনে থাকতে পারে MediaTek Helio G88 প্রসেসর।
  • ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে এই ফোনে।
  • রেডমি ১০ প্রাইম ফোনে থাকতে পারে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে সঙ্গে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো শুটার ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। এছাড়াও ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। আর তার সঙ্গে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। সেই সঙ্গে ৯W রিভার্স ওয়্যারড চার্জিং সাপোর্টও থাকতে পারে।

আরও পড়ুন- Realme C21Y: ভারতে লঞ্চ হল রিয়েলমির নতুন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে