Xiaomi Civi: শাওমির আসন্ন স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে? কবেই বা লঞ্চ হচ্ছে এই ফোন?

শোনা যাচ্ছে, শাওমি কর্তৃপক্ষ তাঁদের আসন্ন Civi সিরিজে একাধিক মডেল বা ফোন লঞ্চ করতে চলেছে। তারই মধ্যে প্রথম মডেল চিনে লঞ্চ হতে চলেছে।

Xiaomi Civi: শাওমির আসন্ন স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে? কবেই বা লঞ্চ হচ্ছে এই ফোন?
নতুন স্মার্টফোন সিরিজ লঞ্চ করতে চলেছে শাওমি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 12:16 PM

নতুন স্মার্টফোনের সিরিজ লঞ্চ করতে চলেছে শাওমি। আগামী ২৭ সেপ্টেম্বর শাওমি সংস্থা তাদের Civi স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আনুষ্ঠানিক ভাবে লঞ্চের আগে চিনের জনপ্রিয় ওয়েবসাইট Weibo- তে এই ফোনের বিভিন্ন ফিচার প্রকাশ হয়েছে। শাওমির এই নতুন ফোনে থাকবে একটি octa core Qualcomm Snapdragon 778G প্রসেসর। এই ফোনের ব্যাটারি ক্যাপাসিটিও প্রকাশ হয়েছে। এছাড়াও জানা গিয়েছে যে, শাওমি Civi ফোনে থাকবে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেই সঙ্গে এই ফোনে থাকবে একটি কার্ভড ডিসপ্লে। বলা হচ্ছে, শাওমি সংস্থার নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন হতে চলেছে এই Civi মডেল। শাওমির আরও দু’টি মিড-রেঞ্জ ফোন হল শাওমি ১১ লাইট ৫জি এনই এবং এমআই ১১ লাইট ৫জি। এরই সঙ্গে তালিকায় জুড়তে চলেছে আরও একটি নাম, শাওমি Civi।

শাওমি Civi ফোনের বিভিন্ন ফিচার

গত ২৫ সেপ্টেম্বর শাওমি সংস্থা Weibo ওয়েবসাইটে তাদের আসন্ন Civi ফোন প্রসঙ্গে বেশ কিছু ফিচার প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে শাওমি Civi ফোনে থাকবে একটি অক্টা কোর Qualcomm Snapdragon 778G প্রসেসর। গত মে মাসে লঞ্চ হয়েছে এই চিপসেট। এর আগে শাওমি ১১ লাইট ৫জি এনই এবং iQoo Z5 5G ফোনেও এই প্রসেসর দেখা গিয়েছে। এই প্রসেসর ছাড়াও শাওমির নতুন ফোনে থাকবে ৪৫০০mAh ব্যাটারি। চলতি বছর শাওমির যত ফোন এখনও পর্যন্ত লঞ্চ হয়েছে, তার মধ্যে এই ব্যাটারিই সবচেয়ে বেশি সময় ব্যাটারি লাইফ দেবে বলে দাবি করেছেন শাওমি কর্তৃপক্ষ।

শাওমি Civi ফোনে থাকবে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। এর সঙ্গে থাকবে একটি ডুয়াল সফট লাইট এলইডি ফ্ল্যাশ এবং অটোফোকাস লেন্স। এছাড়াও শাওমির নতুন এই ফোনে থাকবে একটি কার্ভড ডিসপ্লে এবং ফোনের পিছনের অংশে থাকবে একটি anti glare গ্লাস প্রোটেকশন। এই ফোনে থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। এছাড়াও ফোনের নীচের অংশে থাকবে একটি ইউএসবি টাইপ সি পোর্ট। একটি লাউডস্পিকার গ্রিল, একটি প্রাইমারি মাইক্রোফোন এবং একটি সিম কার্ডের স্লট। এই ফোনের উপরের অংশে একটি ইনফ্রারেড (IR) সেনসরও থাকবে।

শোনা যাচ্ছে, শাওমি কর্তৃপক্ষ তাঁদের আসন্ন Civi সিরিজে একাধিক মডেল বা ফোন লঞ্চ করতে চলেছে। তারই মধ্যে প্রথম মডেল চিনে লঞ্চ হতে চলেছে ২৭ সেপ্টেম্বর সোমবার। তবে অন্যান্য ফোন ওই লঞ্চ ইভেন্টে প্রকাশ করা হবে কি না তা এখনও স্পষ্ট জানা যায়নি। এর পাশাপাশি শাওমি Civi সিরিজের গ্লোবাল লঞ্চ কবে হবে কিংবা ভারতে কবে এই স্মার্টফোনের সিরিজ আসবে সে ব্যাপারে নিশ্চিতভাবে এখনও কিছু জানা যায়নি। সেই সঙ্গে এটাও স্পষ্ট নয় যে শাওমি Civi ছাড়া এই স্মার্টফোনের সিরিজে আর কী কী মডেল লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- Nokia G50: নোকিয়া ‘জি’ সিরিজের নতুন স্মার্টফোনে কী কী ফিচার রয়েছে?