মে মাসের শুরুতেই ভারতে নতুন ফোন লঞ্চ করতে পারে রিয়েলমি, মেগা ইভেন্টে লঞ্চ হতে পারে স্মার্ট টিভিও

Sohini chakrabarty

Sohini chakrabarty |

Updated on: Apr 28, 2021 | 6:57 PM

বলা হচ্ছে, রিয়েলমি জিটি নিও ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হতে পারে রিয়েলমি এক্স৭ ম্যাক্স। মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল রিয়েলমি জিটি নিও মডেল।

মে মাসের শুরুতেই ভারতে নতুন ফোন লঞ্চ করতে পারে রিয়েলমি, মেগা ইভেন্টে লঞ্চ হতে পারে স্মার্ট টিভিও
এই ফোনে দেখা যেতে পারে MediaTek Dimensity 1200 SoC প্রসেসর।

রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ জানিয়েছেন, আগামী ৪ মে ‘মেগা লঞ্চ ইভেন্ট’- এর আয়োজন করতে চলেছে সংস্থা। অনুমান, সেই লঞ্চ ইভেন্টেই হয়তো ভারতের বাজারে আসবে রিয়েলমি এক্স৭ ম্যাক্স মডেল। এই স্মার্টফোনে থাকতে পারে MediaTek Dimensity 1200 SoC প্রসেসর। বলা হচ্ছে, রিয়েলমি জিটি নিও ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হতে পারে রিয়েলমি এক্স৭ ম্যাক্স। মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল রিয়েলমি জিটি নিও মডেল। কোম্পানির সিইও মাধব শেঠ আরও জানিয়েছেন, ওই লঞ্চ ইভেন্টে রিয়েলমি টিভি- ও লঞ্চ হবে। হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোলের ওই টিভিতে থাকবে ডলবি ভিশন এবং অডিয়ো ফিচার।

সম্প্রতি টুইটারে #AskMadhav এপিসোড আয়োজিত হয়েছিল। সেখানেই রিয়েলমির সিইও মাধব শেঠ জানিয়েছেন যে ৪ মে রিয়েলমির মেগা ইভেন্ট হতে চলেছে। সেখানে এমন একটি ফোন লঞ্চ হবে যার মধ্যে থাকবে MediaTek Dimensity 1200 SoC প্রসেসর। ফোনের মডেল নাম ঘোষণা করা না হলেও গ্যাজেট প্রেমীদের ধারনা এর আগে আভাস পাওয়া রিয়েলমি এক্স৭ ম্যাক্স মডেলই লঞ্চ হবে আগামী মাসে ইভেন্টে। সেখানেই থাকবে এই অত্যাধুনিক প্রসেসর।

যেহেতু বলা হচ্ছে মার্চ মাসে চিনে রিলিজ হওয়া রিয়েলমি জিটি নিও মডেলের রিব্র্যান্ডেড ভার্সান হতে পারে রিয়েলমি এক্স৭ ম্যাক্স মডেল, তাই সেখানে রিয়েলমি জিটি নিও- র কিছু ফিচার হয়তো লক্ষ্য করা যাবে।

রিয়েলমি এক্স৭ ম্যাক ফোনের সম্ভাব্য ফিচার

১। এই ফোনে থাকতে পারে ৬.৪৩ ইঞ্চির সুপার AMOLED ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ Hz। এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০ mAh। এছাড়াও এই ফোনে দেখা যেতে পারে MediaTek Dimensity 1200 SoC প্রসেসর।

২। এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের ব্যাক প্যানেলের এই ক্যামেরায় থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের Sony IMX682 প্রাইমারি সেনসর। এছাড়াও থাকতে পারে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসস্র, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি: ভারতে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন, জেনে নিন দাম-ফিচার

রিয়েলমি স্মার্ট টিভি

রিয়েলমির যে স্মার্ট টিভি আগামী ৪ মে- র মেগা ইভেন্টে লঞ্চ হওয়ার কথা রয়েছে সেটি ৪৩ ইঞ্চির ৪কে স্মার্ট টিভি হতে পারে। এই টিভিতে থাকতে পারে SLED technology। আপাতত রিয়েলমির ৫৫ ইঞ্চির টিভিতে এই বিশেষ ধরণের টেকনোলজি রয়েছে। তবে এবার ৪৩ ইঞ্চির টিভিতেই এই SLED technology দেখা যেতে পারে। রিয়েলমি- র স্মার্ট টিভির আর কোনও ফিচার সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি।

এছাড়া নতুন ফোন কিংবা স্মার্ট টিভি, কোনওটারই দাম বা ফিচার প্রসঙ্গে রিয়েলমি- র তরফে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla