Portable AC: রোদে তেতে থাকা ঘরটাকে মুহূর্তে হিমঘর করবে EcoFlow Wave 2, ছোট্ট AC আপনাকে গরমে ‘COOL’ রাখবে

New Portable AC: ছোট্ট এসি নিয়ে এসেছে EcoFlow নামের একটি সংস্থা। পোর্টেবল এসির নাম EcoFlow Wave 2। এর সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, এটি হিটার এবং এয়ার কন্ডিশনার দুই ভাবেই কাজ করতে পারবে। গাড়ি থেকে শুরু করে বাড়ি, যে কোনও আউটডোর স্পেসে আপনি এই Portable AC ব্যবহার করতে পারবেন।

Portable AC: রোদে তেতে থাকা ঘরটাকে মুহূর্তে হিমঘর করবে EcoFlow Wave 2, ছোট্ট AC আপনাকে গরমে 'COOL' রাখবে
আকারে ছোট, ধামাকা বিরাট।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2023 | 5:43 PM

AC কিনবেন নাকি কিনবেন না, এই দোটানার মধ্যে রয়েছেন? তাহলে বলি, এতো টাকা খরচ করতে যাবেন কেন? না, AC-ই কিনুন। বড় এসি কেনার পরিবর্তে বরং একটা Portable AC কিনে ফেলুন। তাতে আপনার ঘর যা ঠান্ডা হবে, হার মানবে বড়সড় এয়ার কন্ডিশনারও। সেই ছোট্ট এসি নিয়ে এসেছে EcoFlow নামের একটি সংস্থা। পোর্টেবল এসির নাম EcoFlow Wave 2। এর সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, এটি হিটার এবং এয়ার কন্ডিশনার দুই ভাবেই কাজ করতে পারবে। গাড়ি থেকে শুরু করে বাড়ি, যে কোনও আউটডোর স্পেসে আপনি এই Portable AC ব্যবহার করতে পারবেন। EcoFlow Wave 2 পোর্টেবল এয়ার কন্ডিশনারের দাম কত, কী-কী ফিচার ও স্পেসিফিকেশন রয়েছে, সেই সংক্রান্ত সব তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

EcoFlow Wave 2 Portable AC: ফিচার ও স্পেসিফিকেশন

এই পোর্টেবল এয়ার কন্ডিশনারে রয়েছে ইনভার্টার কম্প্রেসর, যা 1,500 W হিটিং এবং1,800 W কুলিং পাওয়ার জেনারেট করতে পারে। এই এয়ার কন্ডিশনারে ঘনীভূত জল একটি হিট টিউবের সাহায্যে বাস্পীভূত হয় এবং হিটিং মোডে একটি পাইপের সাহায্যে জল নিষ্কাশন করতে পারে। ফাস্ট, স্লিপিং এবং ইকো এই তিনটি মোড রয়েছে পোর্টেবল এসিটির। সেই মোডগুলি অফার করা হয় ফ্যান সেটিংসের পাশাপাশিই।

চমৎকার একটি 1,159 Wh ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে এয়ার কন্ডিশনারটিতে। ইকো মোডে এই AC টানা 9.6 ঘণ্টা পর্যন্ত চলতে পারে। ডিটাচেবল অ্যাক্সেসারি ফিচারগুলির মধ্যে রয়েছে USB-A এবং USB-C, যা আপনাকে এয়ার কন্ডিশনারটিকে অন্যান্য গ্যাজেটও চার্জিংয়ে সাহায্য করবে। একটি ওয়াল আউটলেটের মাধ্যমে আপনি EcoFlow ডিভাইসটি চার্জ করতে পারবেন। EcoFlow DELTA 2-এর মতো পাওয়ার স্টেশন, একটি 12V কার সকেট বা 400W সোলার প্যানেলে চার্জ করা যাবে ডিভাইসটি।

সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হল, এই পোর্টেবল এসি চলার সময় এক ফোঁটাও আওয়াজ করে না। খুবই হাল্কা এই ছোট্ট এয়ার কন্ডিশনারের পরিমাপ 518 x 297 x 336 মিমি। ব্যাটারি ছাড়া EcoFlow Wave 2 পোর্টেবল এসির ওজন মাত্র 14.5 কোজি।

EcoFlow Wave 2 Portable AC: কত দাম, কোথায় কিনবেন?

EcoFlow Wave 2 পোর্টেবল এয়ার কন্ডিশনারটি আপনি এখন ভারতে পাবেন না। কেবল মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়নের মার্কেটেই এয়ার কন্ডিশনারটি ক্রয় করতে পারবেন আপনি। আপনি যদি এই Portable AC ক্রয় করেন তাহলে আপনাকে খরচ করতে হবে 1,299 মার্কিন ডলার বা 1,06,745 টাকা প্রায়। আলাদা করে এই পোর্টেবল এসির ব্যাটারি কিনতে 899 মার্কিন ডলার বা প্রায় 73,875 টাকা খরচ হবে।