Oppo Enco Buds: ভারতে লঞ্চ হয়েছে ওপ্পোর নতুন ইয়ারবাডস, একবার চার্জ দিলে ব্যাটারি থাকবে ৬ ঘণ্টা পর্যন্ত

Oppo Enco Buds: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক নয়েজ ক্যানসেলেশন ফিচার রয়েছে এই ইয়ারয়াবাডসে।

Oppo Enco Buds: ভারতে লঞ্চ হয়েছে ওপ্পোর নতুন ইয়ারবাডস, একবার চার্জ দিলে ব্যাটারি থাকবে ৬ ঘণ্টা পর্যন্ত
ভারতে লঞ্চ হয়েছে ওপ্পোর নতুন ইয়ারবাডস।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 11:34 PM

ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো Enco Buds। ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো (TWS) এই ইয়ারফোনে রয়েছে ২৪ ঘণ্টা পর্যন্ত টোটাল প্লেব্যাক টাইম ফিচার। চার্জিং কেসের সঙ্গেই এই পরিমাণ প্লেব্যাক টাইম থাকবে ওপ্পোর নতুন Enco Buds ইয়ারফোনে। আর একবার চার্জ দিকে এই ইয়ারবাডসে থাকবে ৬ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বা প্লেব্যাক টাইম। ওপ্পো Enco Buds ইয়ারফোনে রয়েছে IP54 সার্টিফিকেট। অর্থাৎ ওপ্পোর এই অডিয়ো ডিভাইস ধুলো এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট। ৮ মিলিমিটার ডায়নামিক ড্রাইভার থাকবে এই ইয়ারবাডসে। এর পাশাপাশি Oppo Enco Buds true wireless stereo (TWS) ইয়ারফোনে রয়েছে ব্লুটুথ ভি ৫.২ কানেক্টিভিটি। এছাড়াও জানা গিয়েছে, ১০ মিটার রেঞ্জের মধ্যে ফোন থাকলে, সেখান থেকেই ব্লুটুথ কানেক্টিভিটির সাহায্যে ইয়ারফোন সংযুক্ত করা সম্ভব হবে। ‘concert-like bass’ অর্থাৎ কোনও কনসার্টের মতো আওয়াজ শোনা যাবে এই ইয়ারফোনের মাধ্যমে।

ভারতে ওপ্পোর এই নতুন ইয়ারবাডসের দাম কত? কীভাবে কেনা যাবে? কী কী অফারই বা রয়েছে?

গত ৮ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হয়েছে ওপ্পোর এই অডিয়ো ডিভাইস। এর দাম ১৯৯৯ টাকা। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের ওয়েবসয়াইট থেকে কেনা যাবে ওপ্পো Enco Buds ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো (TWS) ইয়ারফোন। তখন এই ডিভাইসের দাম থাকবে ১৭৯৯ টাকা। মাত্র তিনদিনের জন্য অর্থাৎ ১৬ সেপ্টেম্বর পর্যন্ত প্রযোজ্য থাকবে এই স্পেশ্যাল দাম। সাদা রঙে ভারতে লঞ্চ হয়েছে ওপ্পোর এই নতুন ইয়ারবাডস।

ওপ্পো Enco Buds ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো (TWS) ইয়ারবাডসের বিভিন্ন ফিচার-

  • Oppo Enco Buds- এ রয়েছে ৮ মিলিমিটারের ডায়নামিক ড্রাইভার, যার সাহায্যে ‘concert-like bass’ অর্থাৎ কোনও কনসার্টের মতো আওয়াজ শোনা যাবে। ২০Hz to ২০,০০০Hz ফ্রিকোয়েন্স রেঞ্জে থাকবে এই ইয়ারবাডসে। এছাড়াও রয়েছে AAC এবং SBC Bluetooth codecs সাপোর্ট।
  • ওপ্পোর নতুন TWS ইয়ারফোন যেকোনও স্মার্টফোনের সঙ্গে ব্লুটুথ ভি ৫.২ সাপোর্টের সাহায্যে সংযুক্ত করা যাবে। ১০ মিটার রেঞ্জে ফাস্ট পেয়ারিং করা যাবে এই ডিভাইস।
  • আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক নয়েজ ক্যানসেলেশন ফিচার রয়েছে এই ইয়ারয়াবাডসে। অর্থাৎ আশপাশের আওয়াজ বাদ দিয়ে কেবল প্লেব্যাকের শব্দ শুনতে পারবেন ইউজার।
  • ওপ্পোর এই ইয়ারবাডসে রয়েছে ৪০০mAh ব্যাটারি। চার্জিং কেসের সঙ্গে থাকলে ২৪ ঘণ্টা পর্যন্ত এবং চার্জিং কেস ছাড়া একবার পুরো চার্জ দেওয়া অবস্থায় থাকলে ৬ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক সাপোর্ট থাকবে এই ইয়ারবাডসে।
  • চার্জ দেওয়ার জন্য টাইপ সি ইউএসবি পোর্ট ব্যবহার করতে হবে। এছাড়াও এখানে রয়েছে Open-Up Auto Connection ফিচার। এর সাহায্যে যেকোনও ওপ্পো স্মার্টফোনের সঙ্গে এই ইয়ারবাডস তখনই সংযুক্ত হবে যখন চার্জিং কেসের ঢাকনা খোলা হবে। অর্থাৎ এক্ষেত্রে চার্জিং কেসে ইয়ারবাডস থাকতে হবে।
  • প্লেব্যাক পজের জন্য থাকবে টাচ কন্ট্রোল। একটা গান থেকে অন্য গানে যেতে গেলেও এই ফিচার ব্যবহার করা সম্ভব। এছাড়াও ইয়ারবাডসের আওয়াজও নিয়ন্ত্রণ করা যাবে এই ফিচারের সাহায্যে।
  • চার্জিং কেস সমেত এই ইয়ারবাডসের ওজন ৪৫ গ্রাম। আর শুধু ইয়ারবাডসের ওজন ৪ গ্রাম।

আরও পড়ুন- JioFiber Broadband Plans: কী কী নতুন প্ল্যান এনেছে জিও ফাইবার পোস্টপেড ব্রডব্যান্ড?